এভাবে পারফরমেন্স ভালো হবে না

এভাবে পারফরমেন্স ভালো হবে না

99
SHARE
Jovan

ফারহান আহমেদ জোভান টিভি পর্দার এই সময়ের জনপ্রিয় অভিনেতা। ব্যস্ত আছেন ধারাবাহিক ও খÐ নাটকের শুটিং নিয়ে। মিউজিক ভিডিওতে অভিনয় করতেও দেখা যায় তাকে। কথা হলো জোভানের সঙ্গে-

আনন্দ আলো: বর্তমানে কী কাজ নিয়ে ব্যস্ত আছেন?

জোভান: কিছু খÐ ও ধারাবাহিক নাটকের শুটিং নিয়ে ব্যস্ত আছি। এরমধ্যে কাজ করলাম ‘ভালোবাসার অন্য অনুভূতি’ নামে একটি খÐ নাটকের। এতে আমার সহশিল্পী ছিলেন তৌকীর আহমেদ, নাদিয়া ও রুহী।

আনন্দ আলো: টিভি নাটক ছাড়াও আপনি স্বল্পদৈর্ঘ্যে চলচ্চিত্র এবং মিউজিক ভিডিওতেও অভিনয় করেছেন-

জোভান: হ্যাঁ। আসলে এই সময়ে অনলাইনে একটি ভালো কাজ হলেই বেশ সাড়া পড়ে যায়। সেই জায়গা থেকে শর্টফিল্ম এবং মিউজিক ভিডিওতে কাজ করি। দেখা গেছে একটি ভালো কাজ হলেই সেটা নিয়ে চারপাশে বেশ আলোচনা হয়।

আনন্দ আলো: টিভি নাটকে তেমন সাড়া পান না?

জোভান: সব নাটকে যে পাই, তা নয়। তবে যে নাটকের গল্প ভালো, মেকিং ভালো সেটা দর্শক দেখে এবং সেটার জন্য রেসপন্স ভালো পাই। আর নাটক এখন দর্শক প্রচুর ইউটিউবে দেখে। ফলে কোনো নাটক টিভিতে দেখা মিস হলেও দর্শক ইউটিউবে দেখে সেটার ভালো মন্দ বিচার করতে পারেন।

আনন্দ আলো: আপনার অভিনয়ের ভিন্নতা নিয়ে বলবেন-

জোভান: আমি একই ধরনের চরিত্রে কখনও অভিনয় করি না। যার কারণে আমি মনে করি না আমার ক্ষেত্রে দর্শক ভিন্ন ভিন্ন বিষয় খুঁজে পান। আর আমি খুব পরিকল্পনা অনুযায়ী কাজ করি। এটার ফলে নিজেকে ভালোভাবে দর্শকদের সামনে উপস্থাপন করতে পারি।

আনন্দ আলো: নিজের সময়ের কথা বলবেন-

জোভান: আমি মনে করি একজন আর্টিস্টের মানসিকভাবে রিল্যাক্স থাকা আর হোমওয়ার্ক করা ভীষণ জরুরি। একজন শিল্পী যদি মাসে ত্রিশদিন কাজ করে তার পারফরমেন্স ভালো হবে না। এজন্য আমি যেটা করি প্রত্যেক ২-৩ মাস পর বন্ধুদের সঙ্গে ঘুরতে যাই। বন্ধুদের সঙ্গে ঘুরলে আমি মানসিক একটা শান্তি পাই।

আনন্দ আলো: অভিনয় ক্যারিয়ারের সামনের সময়গুলো আপনি ঠিক কেমন দেখতে চান?

জোভান: আসলে আমি যদি পরিচালকদের চাহিদা অনুযায়ী সেভাবে সাপোর্ট দিতে না পারি তারাও একটা সময় আমাকে মূল্যায়ন করবেন না। এটা আমি জানি। কারণ সবাই নতুনত্ব দেখতে চায়। দর্শক তো রয়েছেনই। একটা চরিত্র থেকে অন্য আরেকটি চরিত্র ধারণ করা কঠিন বিষয়। তাই আমাকে দায়িত্ব নিয়েই কাজটি করতে হয়। পরিচালক আমাকে অভিনয়ের টেকনিক্যাল জায়গাগুলো ধরিয়ে দিতে পারেন কিন্তু অন্যসব বিষয়ে তো আমার নিজেকে নিজেরই পরিচালনা করতে হবে। তাই ভালো কিছু করার চেষ্টা করছি।