বাংলা ভিশন

বাংলা ভিশন

471
SHARE

একসঙ্গে আট উপস্থাপিকা

ছোট পর্দার বিভিন্ন প্রজন্মের আট উপস্থাপিকা এবার একত্র হলেন। তারা হলেন শারমিন লাকী, রুমানা মালিক মুনমুন, তানিয়া হোসাইন, নোভা, সামিয়া আফরিন, আমব্রিন, মাসুমা রহমান নাবিলা ও মারিয়া নূর। সরাসরি কিংবা ধারণকৃত আলাপচারিতা, গান ও খেলাধুলা বিষয়ক অনুষ্ঠানে তাদেরকে দেখা যায় সঞ্চালক হিসেবে। আট উপস্থাপিকার অংশগ্রহণে তৈরি হলো ‘টিম পয়েন্ট’ নামের একটি কুইজ শো অনুষ্ঠান। তাদের মধ্যে উপস্থাপিকা-অভিনেত্রী নোভা প্রথমবার এ ধরনের অনুষ্ঠানে অংশ নিলেন। বাকি সাতজনকে হারিয়ে তিনিই হয়েছেন প্রথম। পুরস্কার হিসেবে তার ঘরে গেছে একটি রেফ্রিজারেটর।  বাংলাভিশনের ঈদ অনুষ্ঠানমালায় প্রচার হবে ‘টিম পয়েন্ট’। উপস্থাপনা করেছেন এহতেশাম। প্রযোজনায় নাহিদ আহমেদ বিপ্লব।

গল্পের নায়ক-নায়িকারা

নায়ক নাকি নায়িকা, নাটকে কার গুরুত্ব বেশি এবং কেন? এরকম মজার বিষয় নিয়ে শামীম শাহেদের সঙ্গে আড্ডায় মেতেছেন আনিসুর রহমান মিলন, রওনক হাসান, বাঁধন ও মৌসুমী হামিদ। ‘গল্পের নায়ক-নায়িকারা’ শিরোনামে এই অনুষ্ঠানটি প্রচার হবে বাংলাভিশনে। বাংলাভিশনের অনুষ্ঠান প্রধান শামীম শাহেদ বলেন, ‘গল্প-নির্ভর আমাদের নাটকগুলোতে নায়ক বা নায়িকার চরিত্র কখন কেন্দ্রীয় হয়ে ওঠে- এই প্রশ্নের উত্তর জানতে চেষ্টা করেছি এই অনুষ্ঠানে। দর্শকদের কাছে তাদের কাজ এবং ব্যক্তিজীবনের গল্প তুলে ধরার জন্য তাদেরকে একসঙ্গে আমরা আমন্ত্রণ জানিয়েছি আমাদের ঈদের অনুষ্ঠানের জন্য। এই চারজনের সঙ্গে আড্ডা বেশ ভালো হয়েছে।’ অনুষ্ঠানটি  প্রযোজনা করেছেন খায়রুল বাবুই ও তারিকুল ইসলাম সজল।

ফিরে যাওয়া হলো না

purnimaএস এ হক অলিক-এর রচনা ও পরিচালনায় টেলিফিল্ম ‘ফিরে যাওয়া হলো না’ বাংলাভিশনে প্রচার হবে ঈদের ২য় দিন বেলা ২.১০ মিনিটে। টেলিফিল্মে অভিনয় করেছেন পূর্ণিমা, হৃদয় খান, সৈয়দ হাসান ইমাম, শর্মিলী আহমেদ প্রমুখ। এতে রোদেলা চরিত্রে অভিনয় করেছেন পূর্ণিমা এবং ফাহিম চরিত্রে অভিনয় করেছেন হৃদয় খান। ফাহিম দেশের বাইরে থেকে দেশে আসা চুপচাপ, শান্ত স্বভাবের খুব মুডি একজন ছেলে। অন্যদিকে রোদেলা খুব দুষ্টু প্রকৃতির একজন মেয়ে। এক সময় রোদেলার দুষ্টুমিই ভালোলেগে যায় ফাহিমের। এগিয়ে যায় টেলিফিল্মের গল্প।

মধ্যবিরতি

টেলিছবি ‘মধ্যবিরতি’। এতে অভিনয় করেছেন অপর্ণা ঘোষ ও নাঈম। অঞ্জন আইচের রচনা ও পরিচালনায় এতে নাঈমের আরেক সহশিল্পী সাবিলা নূর। এটি বাংলাভিশনে প্রচার হবে। নাঈম বলেন, ‘টেলিছবিটিতে দেখা যাবে অপর্ণা আমার স্ত্রী। আমার টাকার প্রতি লোভ দেখে ও মাঝে মধ্যেই আমার সঙ্গে ঝগড়া করে। সত্যি বলতে, আমাকে অসাধু হিসেবে উপস্থাপন করা হলেও আমি ততটা খারাপ নই। এজন্যই আমার শান্ত স্বভাবের সঙ্গে ভয়ঙ্কর রূপটি স্ত্রী হিসেবে সে মেলাতে পারে না। ঘটনার একপর্যায়ে একদিন মাতাল হয়ে স্ত্রীর দিকে পিস্তল তাক করি।’

আতা তোতা পেরেশান

ata-totaফজলুল সেলিম-এর রচনা ও শামীম জামান-এর পরিচালনায় নাটক ‘আতা তোতা পেরেশান’ বাংলাভিশনে প্রচার হবে ঈদের ৫ম দিন রাত ১১. ৫৫মিনিটে। নাটকে অভিনয় করেছেন জাহিদ হাসান, কুসুম শিকদার, আলভী, শামীম জামান প্রমুখ। আতা তোতা বিয়ের পর অনেক সমস্যার মধ্যে পরে যায়। স্ত্রীরা তার কথা শুনে না। স্বামীদের উপর তারা অত্যাচার করে। এই অত্যাচারের হাত থেকে বাঁচার জন্য বিভিন্ন কৌশল অবলম্বন করতে হয় তাদের।

হৃদয় রহস্য

তানভীর তন্ময় একজন তরুণ জনপ্রিয় নাট্যকার কিন্তু গত ছয় বছর ধরে তিনি কোনো নাটক লিখেন না। এমনকি জনসম্মুখেও আসেন না তেমন একটা। শহরের বাইরে একটা বাংলো বাড়ি কিনে সেখানেই একা নিভৃতে আড়াল করে রাখেন নিজেকে। এই নিয়ে মানুষের মধ্যে বিভিন্ন কানাঘুষা থাকলেও তিনি কখনো মিডিয়া বা কোনো সাংবাদিকের সঙ্গে কথা বলেন না। এগুতে থাকে নাটকের গল্প। জাকির হোসেন উজ্জ্বল-এর রচনা ও জাহিদ হাসানের পরিচালনায় নাটক ‘হৃদয় রহস্য’ ঈদের দিন রাত ১১.৫৫মিনিটে। নাটকে অভিনয় করেছেন জাহিদ হাসান, সারিকা, অবিদ রেহান, আমিন আজাদ, সঞ্জীব আহমেদ প্রমুখ।

আপন আলোয়- সীমানা পেরিয়ে

apon-aloমীরাক্কেলখ্যাত স্ট্যান্ড-আপ কমিডিয়ান শশী, শাওন, পরশ, হৃদয়, আরমান, পাভেল’কে নিয়ে রম্য আড্ডা প্রচার হবে বাংলাভিশনের বিশেষ ঈদ আয়োজনে। ‘আপন আলোয়- সীমানা পেরিয়ে’ শিরোনামে এই অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন শামীম শাহেদ। মীরাক্কেল-এর অডিশন থেকে শুরু করে পারফরমেন্স পর্যন্ত নানা মজার ঘটনা প্রত্যেকে জানিয়েছেন। মীরাক্কেলে গিয়ে পরিচিতি পাওয়ার পর মজার কি কি হয়েছে সবই জানা যাবে এই অনুষ্ঠানে। অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন রফিকুল ইসলাম ফারুকী।