স্কাই রুম ডাইনিং বিভিন্ন খাবারের পাশাপাশি ২৫ পদের চা পাবেন যেখানে

স্কাই রুম ডাইনিং বিভিন্ন খাবারের পাশাপাশি ২৫ পদের চা পাবেন যেখানে

172
SHARE

একটা সহজ প্রশ্ন চা কত প্রকার এবং কি কি? চটজলদি হয়তো অনেকে উত্তর দিবেনÑ চা দুই প্রকার। দুধ চা, আদা চা। কেউ কেউ হয়তো আরো দুই এক পদের চায়ের নাম বলবেন। কিন্তু এক নিঃশ্বাসে ২৫ পদের চায়ের নাম বলতে পারবেন কেউ? হ্যাঁ নগরীর একটি আধুনিক রেস্টুরেন্টে প্রতিদিন ২৫ পদের চা সরবরাহ করা হয়। চায়ের সঙ্গে সরবরাহ করা হয় স্পেশাল ঝালমুড়ি। চায়ের দাম দিতে হয়। তবে ঝালমুড়ি ফ্রি। শুধু চা আর ঝালমুড়ি নয় মুখরোচক অনেক খাবারের আয়োজন আছে নগরীর বনানীতে অবস্থিত এই অত্যাধুনিক রেস্টুরেন্টটিতে।

অনেকেই হয়তো রেস্টুরেন্টটির নাম জানতে চাইছেন। হ্যাঁ, নাম, ঠিকানাটাই আগে বলি। তা নাহলে যাবেন কি করে? বনানীর কামাল আতাতুর্ক এভিনিউস্থ এবিসি হাউসে রেস্টুরেন্টটির অবস্থান। নামটি চমৎকারÑ দ্য স্কাই রুম ডাইনিং। নামের সঙ্গে রেস্টুরেন্টটির পরিবেশেরও মিল আছে। রেস্টুরেন্টটিতে বসলে সত্যি সত্যি আকাশ আর মেঘের স্পর্শ মিলে। বেশ খোলামেলা পরিবেশ। পাখির চোখে ঢাকা শহরকে দেখে নেয়া যায় সহজে। শিশুদের জন্য রয়েছে আলাদা একটি কর্ণার। সেখানে শিশুদের জন্য রয়েছে খেলনার নানা উপকরণ। বেলা ১২টা থেকে রাত ১১টা পর্যন্ত রেস্টুরেন্টটি খোলা থাকে। দিনে রাতে সব সময় ভিড় থাকে। খাবারের গুণগতমানের কারণে রেস্টুরেন্টটি ভোজন প্রিয়, আড্ডা প্রিয় পরিবার ও স্বজনদের কাছে খুবই জনপ্রিয়।

ও হ্যাঁ, চায়ের কথাতো পুরোপুরি বলা হলো না। ১৬ পদের চা। নামগুলো অনেক সুন্দর। ইংলিশ চা, মসলা চা, ঝাল মসলা চা, মালাই চা, সিলেট চা, গুড় চা, টক ঝাল মিষ্টি চা, গ্রীন চা, আদা চা, মরক্কান চা, জেসমিন চা, বেদানা আইস চা, স্ট্রবেরি আইস চা, মাল্টা আইস চা, মসলা চকলেট চা এবং স্পেশাল কেকাস চা। সবচেয়ে মজার তথ্য হলোÑ রেস্টুরেন্টটিতে একটি সুসজ্জিত রুমে চা পরিবেশন করা হয়। রুমটিকে সেভাবেই সাজানো হয়েছে। পারিবারিকভাবে সময় কাটাতে পারেন এই রুমে। সঙ্গে থাকবে মগ ভর্তি আপনার মন পছন্দের চা। বোনাস হিসেবে ঝালমুড়ি। মজার ব্যাপার হলোÑ ২৫ পদের চায়ের জন্য ১৬ রকমের কাপ ও মগ রয়েছে। আপনি ইচ্ছে করলে রেস্টুরেন্টের অন্য অংশে বসে আয়েশ করে চা পান করতে পারেন।

শুধু চায়ের অনন্য বৈশিষ্ট্যের জন্য রেন্টুরেন্টটি খ্যাতি লাভ করেনি। অন্যান্য খাবারের ক্ষেত্রেও এর রয়েছে অনন্য বৈশিষ্ট্য। আপনি ইচ্ছে করলে এখানে পারিবারিক অনুষ্ঠানও করতে পারেন। একসঙ্গে প্রায় দেড়শ অতিথির বসার ব্যবস্থা রয়েছে। দেশি খাবারের পাশাপাশি বিদেশি নানা পদের খাবারও এখানে পাবেন। ফলে ভোজন বিলাশি দেশি-বিদেশি মানুষের উপস্থিতিতে সারাক্ষণ মুখরিত থাকে রেস্টুরেন্টটি। অ্যাপাটাইজার, স্যুপ, স্টেক, সীড ফুড, বীফ, মাটন, ডাক, চিকেন, ভেজিটেবল, রাইস অথবা নুডলস, নান রুটি, সঙ্গে সালাদ, ডেজার্ট, ড্রিংকস (জুস) সহ অন্যান্য খাবারের ব্যবস্থা রয়েছে এখানে। বোখারা ডিস-এর আওতায় এই রেস্টুরেন্টে বিশেষ খাবার পরিবেশন করা হয়। এছাড়াও রয়েছে সেট লাঞ্চ মেন্যুর ব্যবস্থা।

সুন্দর, মনোরম পরিবেশে সময় কাটিয়ে পছন্দের খাবার খেতে চাইলে চলে যান বনানীর স্কাই রুম ডাইনিং-এ। শেষে একটি আনন্দের খবর বলি রেস্টুরেন্টটির তত্ত¡াবধানে রয়েছেন বিশিষ্ট রন্ধন বিশেষজ্ঞ কেকা ফেরদৌসী। তার পরামর্শে প্রতিদিন রেস্টুরেন্টটিতে খাবারের মান বজায় রাখা হয়।

কাজেই আর দেরি নয়, চলো যাই বনানীর স্কাই রুম ডাইনিং-এ।