সেদিন ফোনে ননস্টপ কথা চলে

সেদিন ফোনে ননস্টপ কথা চলে

1674
SHARE
Mehjabin

লাক্স-চ্যানেল আই তারকা মেহজাবিন চৌধুরী বর্তমানে ধারাবাহিকের পাশাপাশি খণ্ড নাটকে নিয়মিত অভিনয় করছেন। অভিনয় ও সমসাময়িক নানা বিষয় নিয়ে কথা হলো তার সঙ্গে-

আনন্দ আলো: বর্তমান ব্যস্ততা কী নিয়ে?

মেহজাবিন চৌধুরী: সম্প্রতি উত্তরায় ‘আরশি’ নামের একটি খণ্ড নাটকের শুটিং করেছি। এটি পরিচালনা করছেন চয়নিকা চৌধুরী। এতে আমার বিপরীতে অভিনয় করেছেন সজল। এই প্রথমবার চয়নিকা দিদির পরিচালনায় এতে অভিনয় করেছি। ঈদে নাটকটি আরটিভিতে প্রচার হওয়ার কথা রয়েছে। এ ছাড়াও ঈদের জন্য বেশকিছু খণ্ড নাটকের শুটিং করছি। ঈদের আরো কিছু নাটকের গল্প আমার হাতে রয়েছে। গল্প ও চরিত্র পছন্দ হলে অচিরেই এগুলোর শুটিং শুরু করব।

আনন্দ আলো: আপনাকে ধারাবাহিক নাটকে খুব কম দেখা যায়…

মেহজাবিন চৌধুরী: আমি আসলে ধারাবাহিক নাটকে খুব বেশি অভিনয় করতে চাইও না। ধারাবাহিকে অনেক সময় লাগে। আমার ধৈর্য কম। তাই ধারাবাহিকে অভিনয় করি না। এরপরও আমার অভিনীত দুটি ধারাবাহিক নিয়মিত প্রচার হচ্ছে। এগুলো হচ্ছে- রাহান খানের ‘সুপারস্টার’ ও ‘সম্পর্ক।

আনন্দ আলো: চলচ্চিত্রের কোনো খবর আছে?

মেহজাবিন চৌধুরী: এই মুহূর্তে চলচ্চিত্রের কোনো নতুন খবর নেই। তবে কয়েকটি ছবির প্রসৱাব পেয়েছি। দেখা যাক ব্যাটে-বলে মিললেই জানাবো।

আনন্দ আলো: বন্ধুত্ব আপনার কাছে কী?

মেহজাবিন চৌধুরী: আমার কাছে বন্ধু মানে মনের সব কথা বলা যায় সেটাকেই বুঝি। আমার প্রিয় বন্ধু হচ্ছে হাসিন (ভিটতারকা)। ওর সঙ্গে আমার অনেক দিনের বন্ধুত্ব। ঘুম ভেঙেই এই প্রিয় বন্ধুর খোঁজ নিই। তবে কোনো কারণে তার সঙ্গে সকালে কথা না হলে দিনটি ভালো কাটে না। এ ছাড়া প্রতিদিন আমরা অল্প সময়ের জন্য হলেও দেখা করি। আর যেদিন দেখা হয় না সেদিন ফোনে ননস্টপ কথা চলে। বন্ধুত্বের শুরু থেকেই আমাদের মধ্যে বোঝাপড়াটা অনেক ভালো। আর আমাদের এই বন্ধুত্ব আজীবন থাকবে।

একসাথে ৪ ধারাবাহিক

দেশ টিভিতে প্রচার শুরু হয়েছে একসঙ্গে চারটি নতুন ধারাবাহিক। নাটকগুলো হলো- ‘দ্য কর্পোরেট’, ‘বারান্দায় রোদ্দুর’, ‘কম ইউনিটি’ এবং ‘উৎসব’। নাটকগুলোর প্রচার উপলক্ষে সম্প্রতি রাজধানীর অভিজাত একটি ক্লাবে অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলভী আহমেদের রচনা ও পরিচালনায় ‘দ্য কর্পোরেট’ নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, প্রভা, হিল্লোল, উর্মিলা, মৌটুসী বিশ্বাস, সমাপ্তি মাসুক, রাশেদ মামুন অপু, তাজিন আহমেদ, নাফিসা চৌধুরী নাফা, ডায়না, মাসুদা বিজলি, তুষার মাহমুদ, মোসৱাফিজ শাহীনসহ অনেকে। নাটকটি প্রচার হচ্ছে প্রতি শনি থেকে সোমবার রাত ১০.৩০ মিনিটে। ‘বারান্দায় রোদ্দুর’ রচনা করেছেন লিটু সাখাওয়াত। তৌহিদ খান বিপ্লবের পরিচালনায় এটি প্রচার হচ্ছে প্রতি মঙ্গল থেকে বৃহস্পতিবার রাত ৯.৪৫ মিনিটে। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আমিরুল হক চৌধুরী, ওয়াহিদা মল্লিক জলি, ফারুক আহমেদ, সানজিদা প্রীতি, শাহাদাত হোসেন, এ্যালেন শুভ্র, শাকিলা আক্তার, বিথী সরকার, চিত্রলেখা গুহ, আরমান পারভেজ মুরাদ, শ্যামল মওলা, সুষমা সরকার, নাবিলা ইসলামসহ অনেকে। আর বি প্রীতমের রচনা ও পরিচালনায় ‘কম ইউনিটি’ প্রচার হচ্ছে প্রতি শনি থেকে সোমবার রাত ৯.৪৫ মিনিটে। এতে অভিনয় করেছেন লুৎফর রহমান জর্জ, কুমকুম হাসান, অপূর্বা, জোভান, আব্দুল হান্নান শেলি, শামিমা নাজনিন, অপর্ণা, শর্মি, নিশা,  সাজ্জাদ, আব্দুল্লাহ রানা, তন্নি, সাবরিনা, নীলাঞ্জনা নীলা, শাওন, অশিন, প্রণিলসহ অনেকে। অন্যদিকে মাসুম শাহরিয়ারের রচনায় ধারাবাহিক নাটক ‘উৎসব’ পরিচালনা করেছেন ‘গোলাম মুক্তাদির’। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- আবুল হায়াত, আজাদ আবুল কালাম, নাজনীন হাসান চুমকী, রাজীব সালেহীন, হাফিজ, দ্বীপ, নাদিয়া আহমেদসহ অনেকে। এটি প্রচার হবে প্রতি মঙ্গল থেকে বৃহস্পতিবার রাত ১০.৩০ মিনিটে।

গল্পটা ‘ভ’ এর

Bha-golpo‘গোপন কথাটি রবে না গোপনে’- সেই কবে কখন কোন্‌ প্রসঙ্গে, কোন্‌ অভিজ্ঞতায় রবী ঠাকুর এই কথা বলে ছিলেন তা জানা হয়নি। কিন্তু জীবন অভিজ্ঞতায় এ কথা আজ সকলের জ্ঞাত যে গোপন- তা যত অপ্রিয়ই হোক, থাকে না গোপন। এই কথাটির উপর ভিত্তি করে নির্মিত হয়েছে নতুন নাটক ‘গল্পটা ‘ভ’ এর’ প্রথম পর্ব ‘ভুলতে চাওয়া গোপন’। এটিএন বাংলায় সম্প্রতি প্রচার শুরু হয়েছে তানভীর হোসেন প্রবাল এর চিত্রনাট্য ও পরিচালনায় নতুন এই ধারাবাহিক। এটি ধারাবাহিক হলেও নতুন নতুন গল্প নিয়েই তৈরি হবে এর প্রতিটি পর্ব। কাহিনির সঙ্গে নাটকটির নতুন পর্বে আগমন ঘটবে নতুন অভিনেতা-অভিনেত্রীদের। প্রথম পর্বে অভিনয় করেন আজাদ আবুল কালাম, রোজী সিদ্দিকী, তানভীর হোসেন প্রবাল প্রমুখ। নাটকটি প্রতি শুক্রবার রাত ৮. ৪৫ মিনিটে এটিএন বাংলায় প্রচার হচ্ছে।