Home আরোও বিভাগ টিভি গাইড সুদিন ফিরছে চলচ্চিত্রের

সুদিন ফিরছে চলচ্চিত্রের

SHARE
Riaz

চিত্রনায়ক রিয়াজ বর্তমানে চলচ্চিত্র শিল্পী সমিতির সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন তিনি। এ ছাড়া ব্যবসায়ের পাশাপাশি টুকটাক চলচ্চিত্র ও টিভি নাটকেও অভিনয় করছেন তিনি। কথা হলো রিয়াজের সঙ্গে-
আনন্দ আলো: বর্তমান ব্যস্ততা কী নিয়ে-
রিয়াজ: নাভানা ইঞ্জিনিয়ারিং লিমিটেডের বিভিন্ন পণ্যের ২০টি বিজ্ঞাপনের কাজ শেষ করেছি। এই বিজ্ঞাপনগুলোতে আমার সঙ্গে সহশিল্পী হিসেবে রয়েছেন অপু বিশ্বাস। তেজগাঁওয়ের কোক স্টুডিওতে শুটিং সম্পন্ন হয়েছে। বর্তমানে ব্যবসার পাশাপাশি চলচ্চিত্র শিল্পী সমিতির সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছি। আর চলচ্চিত্র নিয়ে আমি সব সময় খুব সিরিয়াস।
আনন্দ আলো: চলচ্চিত্রে তো আপনার উপস্থিতি একদমই নেই-
রিয়াজ: আসলে নিজের ব্যবসায়িক কাজে ব্যস্ত থাকি। তাই অভিনয়ে খুব একটা সময় দিতে পারছি না। তবে চলচ্চিত্র থেকে দূরে সরে আছি তা কিন্তু নয়। স¤প্রতি নতুন বেশ কিছু ছবিতে অভিনয় করার প্রস্তাব পেয়েছি। মানসম্মত চিত্রনাট্য ও নির্মাতা পাচ্ছি না বলে চূড়ান্ত করছি না। ব্যাটে বলে মিলে গেলে নতুন বছর আমার অভিনীত ভালো দু-একটা ছবি দর্শক দেখতে পাবেন।
আনন্দ আলো: চলচ্চিত্র নিয়ে কতটা আশাবাদী?
রিয়াজ: ব্যক্তিগতভাবে আমরা যে যাই করি না কেন দিন শেষে আমরা চলচ্চিত্র পরিবারের মানুষ। সুদিন ফিরছে চলচ্চিত্রের। খুব শিগগিরই আরও অনেক সুখবর আসবে চলচ্চিত্র পরিবারে। যারা ইন্ডাস্ট্রিটাকে ধ্বংস করতে দালালি করছে, আর যারা পেছন থেকে কলকাঠি নাড়ছে, তাদের দিন ফুুরিয়ে এসেছে। তারা যতই ক্ষমতাশালী হোক না কেন। চলচ্চিত্রের দুঃসময় কাটিয়ে উঠতে আমরা সবাই এক হয়েছি।
আনন্দ আলো: ভবিষ্যৎ পরিকল্পনা…
রিয়াজ: আমি আমার ভক্ত ও দর্শকের মনে একজন রিয়াজ হয়ে আছি। ভবিষ্যতেও একজন রিয়াজ হয়েই থাকতে চাই। আর ১০ বছরের সংসার জীবনে আমার সবচেয়ে বড় প্রাপ্তি আমাদের (রিয়াজ ও তিনা) সন্তান আমীরা। সন্তানের ভালোবাসায় আমার জীবন পরিপূর্ণ।

গল্পটা রোমান্টিক!

Romanticগল্পটা রোমিও জুলিয়েটের নয়। গল্পটা শোভন ও সৈমির। দুজনেই খুব দুজনের খুব কাছের বন্ধু। আর দুজনেই সম্পূর্ণ বিপরীত স্বভাবের। শোভন প্রেমে বিশ্বাসী না। তার ধারণা যে রাস্তা দিয়ে প্রেম যায় সে রাস্তা আর মরুভূমির রাস্তার মধ্যে কোনো পার্থক্য থাকে না। কয়েক ডজন প্রেমের প্রস্তাব পাওয়া সত্তে¡ও সে কখনো প্রেমে পড়েনি। ইদানীং সৈমির ব্রেকআপ হয়েছে, কারণ তার বয়ফ্রেন্ড বর্তমান প্রেমিকাদের মতো জিন্স,টি-শার্ট পরে স্মার্ট হতে বলেছে কিন্তু সৈমি নারাজ। দুই স্বভাবের দুইজন মানুষকে নিয়ে স¤প্রতি নির্মিত হলো খÐ নাটক ‘গল্পটা রোমিও জুলিয়েটের নয়’। গোলাম সারোয়ার অনিকের রচনায় ও মো. মেহেদি হাসান জনির পরিচালনায় নাটকটিতে জুটি বেঁধেছেন আফরান নিশো ও লাক্স তারকা নাজিয়া হক অর্ষা। এতে আরও অভিনয় করেছেন উজ্জ্বল চৌধুরী, মিলি বাসার, মহাসিনা খান তাজিয়া, সিমু খানম সেলি, বিরহী মোক্তারসহ প্রমুখ।

সজল-ফারিয়ার সে আসে ফিরে ফিরে

Sajol-Fariaসজল নূর-শবনম ফারিয়া দু’জনেই ছোটপর্দার জনপ্রিয় মুখ। এর আগে তারা চার-পাঁচটি নাটক টেলিছবিতে একসঙ্গে অভিনয় করেছেন। নতুন খবর, আবারো তারা জুটি বেঁধেছেন নতুন নাটকে; যার নাম ‘সে আসে ফিরে ফিরে’। আরাফাত সেতুর রচনায় নাটকটি পরিচালনা করেছেন পৃথুরাজ। সম্প্রতি পুরান ঢাকায় নাটকটির শুটিং শেষ হয়। নাটকটি নিয়ে সজল বলেন, গল্পটা বেশ রোমান্টিক, আবার কিছুটা অদ্ভুত। পুরান ঢাকায় শুটিং করেছি। একটু কষ্ট হয়েছে, তারপরেও কাজটি সুন্দর হয়েছে। কারণ পুরান ঢাকা আমার অনেক পছন্দের একটি জায়গা। এখানকার পথঘাট, খাবার সবকিছুই আমার প্রিয়।‘ ফারিয়া বলেন, ব্যতিক্রমী গল্পে কাজ করেছি। দর্শক নাটকটি দেখলে একঘেয়েমি ফিল করবে না। আর সজল ভাইয়া আমার প্রিয় একজন মানুষ, পছন্দের অভিনেতা। তার সাথে আমার আগের কাজগুলো দর্শকপ্রিয়তা পেয়েছিল। এই কাজটিও ভালো হয়েছে আশা করছি। নির্মাতা জানালেন, শিগগির নাটকটি একটি বেসরকারি চ্যানেলে প্রচার হবে।