Home আরোও বিভাগ টিভি গাইড সবচেয়ে বেশি গুরুত্ব দেই পরিচালকের চিন্তা-ভাবনাকে

সবচেয়ে বেশি গুরুত্ব দেই পরিচালকের চিন্তা-ভাবনাকে

SHARE
tisha

জনপ্রিয় মডেল ও অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। বর্তমানে ছোটপর্দায় অভিনয় কমিয়ে দিয়েছেন। কারণ একাধিক চলচ্চিত্রের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন এই গুণী অভিনেত্রী। অভিনয় ও সমসাময়িক নানা বিষয় নিয়ে কথা হলো তার সঙ্গে-

আনন্দ আলো: সম্প্রতি একটি বিজ্ঞাপনে কাজ করেছেন…

তিশা: হ্যাঁ। রূপচাঁদা সয়াবিন তেলের একটি বিজ্ঞাপনের শুটিং শেষ করেছি। পুরাণ ঢাকার বিভিন্ন লোকেশন ও কোক স্টুডিওতে এর শুটিং হয়েছে। বিজ্ঞাপনটি নির্মাণ করেছেন অংকুর। এটি একটি পারিবারিক গল্পের বিজ্ঞাপন। এতে আমি একজন গৃহিণীর চরিত্র রূপদান করেছি। আগামী এপ্রিল থেকে এর প্রচার শুরু হবে। খুব অল্প সময়ে বিজ্ঞাপনে একটি গল্প তুলে ধরা হয়। সেক্ষেত্রে এই বিজ্ঞাপনের কাজ করার অভিজ্ঞতাটা চমৎকার।

আনন্দ আলো: ছোট পর্দায় ব্যস্ততা কমিয়ে দিয়েছেন?

তিশা: বিষয়টা আসলে তেমন না। আমি যখন যে কাজটি করি সেটি নিয়েই ব্যস্ত থাকি। আর একসাথে অনক কাজ করি না। চলচ্চিত্র নিয়ে ব্যস্ত আছি। তাই নাটকের কাজ একেবারেই কমিয়ে দিয়েছি। বিশেষ দিবসের নাটক ছাড়া নাটকের শুটিং করছি না। যেগুলো করেছি তার মধ্য থেকে কয়েকটি নাটক ভালোবাসা দিবসে প্রচার হয়েছে। তাহসানের সঙ্গে করা ‘একটি মধ্যবিত্ত ফ্রিজের গল্প’ নাটকটি বেশ সাড়া ফেলেছে।

আনন্দ আলো: শনিবার বিকালে ছবির কাজ কতদূর হলো?

তিশা: এই মুহূর্তে মোস্তফা সরোয়ার ফারুকীর ‘শনিবার বিকালে’ ছবির কাজ নিয়েই ব্যস্ত রয়েছি। ছবির অনেকখানি শুটিং শেষ হয়েছে।

আনন্দ আলো: কলকাতার নির্মাতা অরিন্দম শীলের ‘বালিঘর’ ছবিতে অভিনয় করবেন। এ সম্পর্কে কী বলুন-

তিশা: এই ছবির শুটিং শুরু হবে চলতি মাস থেকে। ওপার বাংলার জনপ্রিয় কথাসাহিত্যিক সুচিত্রা ভট্টাচার্য রচিত ‘ঢেউ আসে ঢেউ যায়’ উপন্যাস অবলম্বনে নির্মিত হচ্ছে বালিঘর।

মেঘে ঢাকা শহর

Mege-Dhaka-Shohorএটিএন বাংলায় প্রচার শুরু হয়ছে তারকাবহুল ধারাবাহিক নাটক ‘মেঘে ঢাকা শহর’। রুদ্র মাহফুজের রচনা ও সাখাওয়াৎ মানিকের পরিচালনায় এতে অভিনয় করেছেন আবুল হায়াত, ড. ইনামুল হক, ডলি জহুর, অপূর্ব, বাঁধন, নাঈম, তানভীর, ঊর্মিলা, ড. এজাজ, সামিয়া সাঈদ, সাজু খাদেম সহ আরো অনেকে। ঢাকার নাগরিক কোলাহলে নিত্যদিনই বাড়ছে নানান মানুষের আনাগোনা। গ্রাম ছেড়ে জীবন ও জীবিকার প্রয়োজনে মানুষ ছুটছে ঢাকার দিকে। যৌথ পরিবারগুলো ভেঙে হয়ে যাচ্ছে টুকরো টুকরো। এর মাঝে ব্যতিক্রম রশীদ সাহেবের পরিবারটি। তিনি একসময় ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা ছিলেন। পুরো একটি শহরের নানান ঘটনা যেন এই পরিবারের নিত্যদিনকার ঘটনার সাথে বিভিন্নভাবে জড়িয়ে থাকে। প্রায়ই এই বাড়িতে গ্রাম থেকে বিভিন্ন ব্যক্তি এসে হাজির হয়। এক একটি চরিত্রের মাঝে যেন এই শহরের বিভিন্ন আলোচিত চরিত্রগুলোর মিল খুঁজে পাওয়া যায়। রশীদ সাহেব কিছুটা ভাবুক প্রকৃতির ও একই সাথে খিটখিটে স্বভাবের। নিজের মতের অমিল কারও মাঝে দেখলেই তিনি বিরক্ত হন এবং ক্ষেপে যান। রোকসানা বেগম রশীদ সাহেবের স্ত্রী। দীর্ঘ দাম্পত্য জীবনে তিনি মৃদুভাষী হিসেবে পরিবারের সবার কাছে সমাদৃত। পুরো পরিবারটিকে তিনিই আগলে রাখেন। এই পরিবারের গল্প নিয়েই নাটক ‘মেঘে ঢাকা শহর’। নাটকটি প্রচার হচ্ছে সপ্তাহে মঙ্গলবার হতে বৃহস্পতিবার রাত এটিএন বাংলায় রাত ৮.৩০ মিনিটে।

এনটিভিতে গল্পগুলো আমাদের

এনটিভিতে সপ্তাহের বুধ ও বৃহস্পতিবার রাত ৮.২০ মিনিটে প্রচার হচ্ছে ধারাবাহিক নাটক ‘গল্পগুলো আমাদের’। অবয়ব সিদ্দিকী মিডি’র চিত্রনাট্য রচনায় নাটকটির কাহিনী ও পরিচালনা করেছেন মিজানুর রহমান আরিয়ান। অভিনয় করেছেন- সৈয়দ হাসান ইমাম, দিলারা জামান, অপূর্ব, তাসনুভা তিশা, ইন্তেখাব দিনার, নাদিয়া, আনন্দ খালিদ, তৌসিফ, জোভান, এ্যালেন শুভ্র, শবনম ফারিয়া, নাদিয়া নদী, সাফা কবির, নাদিয়া মীম, ইফফাত তৃষা, সায়রা, রিমি করিম, খালেকুজ্জামান, মিলি বাশার, শেলী আহসান, মাজনুন মিজান, তামিম মৃধা, সৌমিক, আবির মির্জা, সুদীপ, প্রণীল, আরজে সাব্বির, প্রমূখ। ‘সুন্দর পরিপাটি একটি রেস্টুরেন্ট। মালিক আকবর ও আয়েশা দম্পতি। তাদের বয়স হলেও ভালোবাসার রং ফুরায়নি। তাদের রেস্টুরেন্টের বেশিরভাগ কাস্টমারই কাপল। এই সময়ের তরুণ-তরুনীদের প্রেম, সম্পর্ক আর ভালোবাসার গল্প দেখেন তারা প্রতিনিয়ত। তারা দু’জন মিলে অনেক ভেঙে যাওয়া সম্পর্ক জোড়া লাগিয়েছেন, অভিভাবকের মতো পাশে থেকেছেন। এই দম্পতির একমাত্র ছেলে সাকিব। তার সাথে প্রেমের সম্পর্ক তিনার। এক সময় তাদের সম্পর্কে ভাটা পড়ে। সামনে আসে আরো দুই চরিত্র আশিক আর নীলা। এই প্রেম, বিরহ, বিচ্ছেদ আর ভালোবসার গল্পগুলো যেন আমাদেরই।’