Home আরোও বিভাগ টিভি গাইড রূপ সৌন্দর্যকে কাজে লাগালেন সাবা

রূপ সৌন্দর্যকে কাজে লাগালেন সাবা

SHARE
Saba

অভিনেত্রী সোহানা সাবা বর্তমানে দু্‌ই পর্দাতেই অভিনয় করছেন। এছাড়াও কলকাতায় চলচ্চিত্রেও তিনি অভিনয় করে দর্শকনন্দিত হয়েছেন।  অভিনয় ও সমসাময়িক নানা বিষয় নিয়ে কথা হলো তার সঙ্গে-

আনন্দ আলো: সাম্প্রতিক ব্যসৱতা কী নিয়ে?

সোহানা সাবা: চ্যানেল আই-এর একটি গেইম শো-এর শুটিং নিয়ে ব্যসৱ আছি। ‘লাক ভেলকি লাখ’ শিরোনামের অনুষ্ঠানটিতে আমি ও চিত্রনায়ক রিয়াজ উপস্থাপনা করছি। খুব মজার অনুষ্ঠানটি। প্রাথমিক কিছু অংশের শুটিং হয়েছে। এখন চলছে দর্শকদের রেজিস্ট্রেশন প্রক্রিয়া।

আনন্দ আলো: কলকাতায় দেবের সঙ্গে নাকি অভিনয় করবেন?

সোহানা সাবা: হ্যাঁ। আমি ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা দেবের বিপরীতে অভিনয় করতে যাচ্ছি। ছবির নাম ‘চোখের জল’। আসছে অক্টোবর থেকেই কলকাতায় ছবিটির শুটিং শুরু হবে। এটি কমার্শিয়াল ছবি হলেও অভিনয়ের যথেষ্ট সুযোগ আছে। দেবের মতো জনপ্রিয় নায়কের সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে বেশ ভালো লাগছে।

আনন্দ আলো: ছবিটির শুটিং কোথায় হবে?

সোহানা সাবা: কলকাতাসহ এশিয়া ও ইউরোপের বেশ কয়েকটি লোকেশনে ‘চোখের জল’ চিত্রায়িত হবে। শুধু তাই নয়, বাংলাদেশ-ভারতসহ বিশ্বের বেশ কয়েকটি দেশে ছবিটি মুক্তি দেয়ারও পরিকল্পনা রয়েছে। ছবিটি কলকাতার পক্ষ থেকে নির্মাণ করবেন বাসুদেব। এ দেশের নির্মাতাসহ অন্য শিল্পীদের নাম শিগগিরই সংবাদ সম্মেলন করে জানানো হবে।

আনন্দ আলো: এর আগে কলকাতার ‘ষড়রিপু’ ছবিতে অভিনয় করে কেমন সাড়া পেলেন?

সোহানা সাবা: এর আগে কলকাতায় ছবি ‘ষড়রিপু’তে অভিনয় করেছি। এ ছবিতে আমার চরিত্রের নাম রাকা চৌধুরী, যে তার রূপ-সৌন্দর্যকে কাজে লাগিয়ে বহু ঘটনা ঘটিয়ে যায়। আমি মনে করি, এ ধরনের চরিত্র যেকোনো অভিনয়শিল্পীর জন্যই খুব লোভনীয়। ছবিটি মুক্তি পাওয়ার পর অনেক সাড়া পেয়েছি। যা সত্যিই আমাকে অভিনয়ের নতুন উৎসাহ দিয়েছে।

কবরীর ধারাবাহিক নাটক আবার আসিব ফিরে

আমাদের চলচ্চিত্রে মিস্টি মেয়ে বলে খ্যাতিমান চিত্র নায়িকা কবরী চ্যানেল আই-এর জন্য ১৩ পর্বের একটি ধারাবাহিক নাটক নির্মাণের কাজ শেষ করেছেন। ধারাবাহিকের নাম “আবার আসিবো ফিরে”। এতে অভিনয় করেছেন চিত্রনায়ক সোহেল রানা, রিয়াজ, অহনা সহ একঝাক তারকা। একটি গুরুত্বপুর্ন চরিত্রে কবরী নিজেও অভিনয় করেছেন। ধারাবাহিকটি যথাশীঘ্র চ্যানেল আইতে প্রচার শুরু হবে।

তিন সতীনের ঘর

শামীমা নাজনীন, নোভা ও শামীমা তুষ্টি- তিন প্রজন্মের তিন অভিনেত্রী। একই বাড়িতে বউ হিসেবে গেলেন তারা। তিনজনেরই স্বামী একজন।  ‘বাবর মিয়ার হেলিকপ্টার’ নামের একটি নাটকে তিন সতীন চরিত্রে দেখা যাবে তাদেরকে।

গল্পে দেখা যাবে, সৌদি আরব থেকে দেশে ফিরেছেন বাবর মিয়া। সৌদি আরবে থাকার সময় তিনি শেখদেরকে খুব খেয়াল করতেন। তার ইচ্ছে হতো সৌদি শেখদের মতো চলাফেরা করার। এ ছাড়া সৌদি শেখদের মতো তিন-চারটি বিয়ে করারও খায়েশ হয় তার। ঠিকই তিন তিনটি বিয়ে করেন তিনি! কিন্তু তিন সতীনের ঘরে অশানিৱ লেগেই থাকে। এগুতে থাকে নাটকের গল্প। সম্প্রতি কিশোরগঞ্জে নাটকটির শুটিং সম্পন্ন হয়। ‘বাবর মিয়ার হেলিকপ্টার’ লিখেছেন ও পরিচালনা করেছেন এম আর মিজান। এতে বাবর মিয়ার ভূমিকায় অভিনয় করেছেন কামাল হোসেন বাবর। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন ফারুক আহমেদ, সোহান খানসহ অনেকে। আসন্ন ঈদুল আজহায় একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচার হবে নাটকটি।