Home আরোও বিভাগ টিভি গাইড রূপকথার গল্পে ছন্দা!

রূপকথার গল্পে ছন্দা!

SHARE
Chonda

অভিনেত্রী গোলাম ফরিদা ছন্দা। প্রায় দুই দশক ধরে ছোটপর্দায় নিয়মিত অভিনয় করছেন। অভিনয় ও সমসাময়িক নানা প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে-

আনন্দ আলো: বর্তমান ব্যস্ততা কী নিয়ে?

ছন্দা: সম্প্রতি মানিকগঞ্জ থেকে ফিরে এসেছি। যেখানে নারগিস আক্তার পরিচালিত একটি ছবির শুটিং করেছি। জনপ্রিয় নাট্যকার সেলিম আল দীনের বিখ্যাত নাটক ‘যৈবতী কন্যার মন’ অবলম্বনে ছবিটি তৈরি হচ্ছে। এতে অনেক বছর আগের জমিদার আমলের গল্প ও বর্তমান সময়ের একটি গল্প দেখানো হবে। আমি জমিদারের বউয়ের চরিত্র রূপদান করেছি।

আনন্দ আলো: এটা তো আপনার দ্বিতীয় চলচ্চিত্রে অভিনয় করা?

ছন্দা: ‘যৈবতী কন্যার মন’ ছবিটি আমার অভিনীত দ্বিতীয় চলচ্চিত্র। এর আগে শাহরিয়ার নাজিম জয়ের পরিচালনায় ‘অর্পিতা’ শিরোনামের একটি ছবিতে অভিনয় করেছি। অর্পিতা আমার প্রথম চলচ্চিত্র। এ ছবির শুটিং, ডাবিং শেষ হয়েছে। এখন চলছে পোস্ট প্রোডাকশনের কাজ। আশা করছি, এ বছরই ছবিটি  প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

আনন্দ আলো: আর নাটকের কী খবর?

ছন্দা: আমি স¤প্রতি ১০৪ পর্বের একটি ধারাবাহিক নাটক করেছি। ‘মায়া মসনদ’ শিরোনামের এই নাটকটি ছোটবেলার রূপকথার গল্প অবলম্বনে তৈরি হয়েছে। আরও মজার বিষয় হলো- নাটকটি তৈরি হয়েছে বিশেষ প্রযুক্তিতে। এতে চরিত্রগুলো উড়ে যেতে পারবে, অদৃশ্য হতে পারবে ইত্যাদি। নাটকটি অচিরেই এনটিভিতে প্রচার শুরু হবে।

আনন্দ আলো: আর অন্যান্য ধারাবাহিকগুলো নিয়ে বলবেন-

ছন্দা: বর্তমানে আমার অভিনীত চারটি ধারাবাহিক নাটক প্রচার হচ্ছে। এরমধ্যে রয়েছে বিটিভিতে ‘স্বপ্নযাত্রা’ আর তিনটি ধারাবাহিক ‘আয়না’, ‘গায়ে মানে না আপনি মোড়ল’ ও ‘মজনু একজন পাগল নহে’ প্রচার হচ্ছে আরটিভিতে। সবগুলো নাটকে আমার চরিত্রে ভিন্নতা রয়েছে।

শুরু হয়েছে রসের হাঁড়ি

সম্প্রতি বৈশাখী টেলিভিশনে প্রচার শুরু হয়েছে ধারাবাহিক নাটক ‘রসের হাঁড়ি’। নাটকটি সপ্তাহের মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ৮টা ৪৫ মিনিটে এবং রাত ১১টায় প্রচারিত হচ্ছে। আকাশ রঞ্জনের রচনায় মেহেদী হাসান হৃদয়ের পরিচালনায় এতে অভিনয় করেছেন চিত্রলেখা গুহ, অহনা, সাঈদ বাবু, ডা. এজাজ, ম ম মোর্শেদ, নাজিরা মৌ, অরিনা, সানজিদা তন্বী, আ খ ম হাসান ও সিদ্দিকুর রহমানসহ অনেকে। নাটকের পরিচালক মেহেদী হাসান হৃদয় জানান, নাটকে সমাজের বিভিন্ন সমস্যা হাস্যরসাত্মক ভঙ্গিতে তুলে ধরা হয়েছে।