Home আরোও বিভাগ টিভি গাইড রাজলক্ষী শ্রীকান্ত নিয়ে জ্যোতি!

রাজলক্ষী শ্রীকান্ত নিয়ে জ্যোতি!

SHARE
JOTIKA-JOTY

অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। সম্প্রতি কলকাতার ‘রাজলক্ষী শ্রীকান্ত ছবির শুটিং শেষ করে দেশে ফিরেছেন তিনি। এখন প্রস্তুতি নিচ্ছেন নতুন ছবি ‘মায়া’র জন্য। ছোটপর্দাতেও নিয়মিত অভিনয় করছেন। কথা হলো তার সঙ্গে-

আনন্দ আলো: জ্যোতিকা জ্যোতি রাজলক্ষী শ্রীকান্ত…

জ্যোতিকা জ্যোতি: শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের উপন্যাস ‘শ্রীকান্ত’ অবলম্বনে ‘রাজলক্ষী শ্রীকান্ত’ ছবিটি নির্মাণ করেছেন কলকাতার পরিচালক প্রদীপ্ত ভট্টাচার্য্য। ছবির শুটিং শেষ করে দেশে ফিরেছি কিছুদিন আগে। তবে ডাবিংসহ ছবিটির অন্যান্য কাজ বাকি আছে। পরিচালক যখন ডাকবেন তখন আবারও কলকাতায় যাব। ছবিটি নিয়ে আমি অনেক আশাবাদী। কলকাতার ছবিতে এটা আমার প্রথম কাজ। অনেক ভালো অভিজ্ঞতা। সবাই আমাকে খুব সহজেই আপন করে নিয়েছে। মনে হয়নি আমি তাদের সঙ্গে প্রথম কাজ করছি। তারা আমার কাজের প্রশংসা করেছেন। কলকাতার ছবিতে নিয়মিত হতেও বলেছেন। ইতোমধ্যে কলকাতার কয়েটি নতুন ছবির কাজের প্রস্তাবও পেয়েছি।

আনন্দ আলো: আর নতুন কোনো ছবির খবর আছে?

জ্যোতিকা জ্যোতি: চলতি মাস থেকে মাসুদ পথিক পরিচালিত ‘মায়া’ ছবির শুটিং শুরু হবে। এখন এই ছবির জন্য প্রস্তুতি নিচ্ছি। এটি একটি গ্রামীণ প্রেক্ষাপটের চলচ্চিত্র। ছবির নাম ভূমিকায় অভিনয় করব আমি। এতে আমার বিপরীতে অভিনয় করেছেন প্রাণ রায়।

আনন্দ আলো: নাটকের ব্যস্ততা কেমন?

জ্যোতিকা জ্যোতি: এক বছরেরও বেশি সময় ধরে আমি ‘রাজল²ী শ্রীকান্ত’ ছবিটি নিয়ে ব্যস্ত রয়েছি। এজন্য নাটকে সময় দিতে পারিনি। সামনে স্বাধীনতা দিবস সহ বিশেষ দিনগুলোর জন্য বেশকিছু নাটকে কাজ করবো।

আনন্দ আলো: আপনার অভিনীত চলচ্চিত্রড়–লো কি কি?

জ্যোতিকা জ্যোতি: এ পর্যন্ত ৬টি চলচ্চিত্রে কাজ করেছি। প্রথম চলচ্চিত্র চিত্রনায়িকা কবরী পরিচালিত ‘আয়না’। এছাড়া কাজ করেছি ‘নন্দিত নরকে’, ‘রাবেয়া’, ‘জীবন ঢুলি’ ছবিতে। সর্বশেষ মুক্তিপায় ‘অনিল বাগচীর একদিন’ ছবিটি।

ড. মাহফুজুর রহমানের উপন্যাসে ধারাবাহিক!

বাজারে এসেছে ড. মাহফুজুর রহমানের প্রথম উপন্যাস ‘স্মৃতির আল্পনা আঁকি’। এই উপন্যাস নিয়ে নির্মিত হয়েছে মেগা সিরিয়াল। সম্প্রতি উপন্যাসের মোড়ক উন্মোচন এবং মেগা সিরিয়ালের প্রিমিয়ার শো উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও ইতিহাসবিদ ড. সৈয়দ আনোয়ার হোসেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. বিশ্বজিৎ ঘোষ এবং ‘স্মৃতির আল্পনা আঁকি’র রচয়িতা ড. মাহফুজুর রহমান। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অধ্যাপক সৌমিত্র শেখর, সুভাষ সিংহ রায়, কাজী হায়াত, রাশেক রহমান, শেখ মোঃ আসলাম এটিএন বাংলা ও এটিএন নিউজের পরিচালক, উপদেষ্টামন্ডলী সহ মেগা সিরিয়ারের নির্মাতা, সাংবাদিক, সাহিত্যিক, রাজনীতিবিদসহ  বিভিন্ন ব্যক্তিবর্গ। ‘স্মৃতির আল্পনা আঁকি’ নিয়ে মেগা সিরিয়াল এর চিত্রনাট্য ও শীর্ষ পরিচালনায় রয়েছেন মুরাদ পারভেজ। উপন্যাসের নাট্যরূপ দিয়েছেন মাসুদুল হাসান শাওন ও মুরাদ পারভেজ এবং চিত্রগ্রহণ ও পরিচালনা করেছেন রিন্টু পারভেজ। একজন হিন্দু মা, মুসলিম নাম দেয়া তার সন্তান এবং সন্তানের চাকুরীদাতা প্রতিষ্ঠানের চেয়ারম্যানকে নিয়ে আবর্তিত হয়েছে মেগা সিরিয়ালের কাহিনী।

এবার তৌকীরের নতুন ছবিতে সিয়াম

‘পোড়ামন ২’ দিয়ে সিনেমায় অভিনয়ের যাত্রা শুরু  সিয়ামের। যদিও সিনেমাটি এখনও মুক্তি পায়নি। বৈশাখে মুক্তি পাবে জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত চলচ্চিত্রটি। এদিকে প্রথম ছবি মুক্তি পাবার আগেই নতুন আরেকটি চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়েছেন। চলচ্চিত্রের নাম ‘দহন’। এর শুটিং শুরু হবে মার্চের এটিরও প্রযোজনা প্রতিষ্ঠান জাজ। দুটি চলচ্চিত্রেই তার বিপরীতে আছেন ‘নূরজাহান’ নায়িকা পূজা চেরী। দুটি ছবিরই পরিচালক রায়হান রাফি। এবার নতুন আরেকটি চলচ্চিত্রে অভিনয় করছেন সিয়াম। যার পরিচালক তৌকীর আহমেদ এবং প্রযোজক ইমপ্রেস টেলিফিল্ম। সিয়ামের বিপরীতেও থাকছেন নতুন নায়িকা। ভাষা আন্দোলনের প্রেক্ষাপটে নির্মিতব্য তৌকীর আহমেদ এর চলচ্চিত্রে অভিনয় প্রসঙ্গে সিয়াম বলেন, ‘নির্মাতা তৌকীর আহমেদ সম্পর্কে নতুন করে বলার কিছু নেই। ‘ফাগুন হাওয়া’তে কাজ করতে পারছি এটি আমার সিনেমা ক্যারিয়ারের জন্য বড় একটি প্রাপ্তি। অনেক কিছু শিখতে পারব।’ বিপরীতে কে থাকছেন প্রশ্নে সিয়াম বলেন, ‘সেটি নির্মাতা এবং প্রযোজনা সংস্থা জানাবেন।’ নির্মাতা তৌকীর আহমেদ বলেন, ‘চলচ্চিত্রটি একটি পিরিয়ড ফিল্ম হচ্ছে। এখানে মফস্বলের একটি প্রতিবাদী ছেলের চরিত্র রয়েছে। যে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে আন্দোলন গড়ে তুলতে। সেই চরিত্রে সিয়ামকে যথাযথ মনে হয়েছে।’