Home আরোও বিভাগ টিভি গাইড যেমন আছি তেমনই থাকতে চাই

যেমন আছি তেমনই থাকতে চাই

SHARE
Ishana

ধারাবাহিক ও খ নাটকের শুটিং নিয়ে ব্যস্ত রয়েছেন লাক্স চ্যানেল আই তারকা ঈশানা। নতুন কিছু নাটকের শুটিংও করছেন তিনি। অভিনয় ও সমসাময়িক ব্যস্ততা নিয়ে কথা বলেছেন তিনি

আনন্দ আলো: বর্তমান ব্যস্ততা কী নিয়ে?

ঈশানা: ‘দাগ’ ধারাবাহিক নাটকের শুটিং করছি। কিছু খ নাটকের কথা হচ্ছে। পাশাপাশি মডেলিংয়ের জন্য কিছু সময় দিতে হচ্ছে। এছাড়াও প্রচার চলতি ধারাবাহিকের কাজ করতে হচ্ছে। এরমধ্যে রয়েছে ‘ইয়েস ম্যাডাম নো স্যার’, ‘সহযাত্রী’, ‘উল্টো হাওয়া’, ‘শান্তি অধিদপ্তর’সহ আরও কয়েকটি নাটক প্রচার হচ্ছে। এ সব নাটকের কাজ নিয়মিত করছি।

আনন্দ আলো: আর মডেলিংয়ের কী খবর?

ঈশানা: মডেলিংটাকে আমি সব সময় একটু বেশি প্রাধান্য দেই। তাই অভিনয়ের পাশাপাশি মডেলিংয়ে নিয়মিত সময় দিচ্ছি। সম্প্রতি ক্রিকেট অধিনায়ক মাশরাফির সাথে একটি বিজ্ঞাপনে মডেল হয়েছেন।

আনন্দ আলো: নিজেকে মডেল না অভিনেত্রী- কী হিসেবে দেখতে ভালো লাগে?

ঈশানা: মিডিয়া আমার যাত্রা শুরু মডেলিং দিয়ে। তারপর আস্তে আস্তে অভিনয়ে আসা। তাই মডেলিংয়ের প্রতি আকর্ষণটা আমার সব সময়ই বেশি। নিজেকে মডেল হিসেবে দেখতেই বেশি ভালো লাগে। কেননা এটা আমার প্যাশন।

আনন্দ আলো: অভিনয় নিয়ে পরিকল্পনা কী?

ঈশানা: আমি যেমন আছি তেমনই থাকতে চাই।

আনন্দ আলো: চলচ্চিত্রে কাজ করার ইচ্ছা নেই?

ঈশানা: বড় পর্দার কাজ আমাকে একদমই টানে না। তাই এ মুহূর্তে চলচ্চিত্রের কাজ নিয়ে ভাবছি না। তাছাড়া সেখানে কাজ করার জন্য কিছু প্রস্তুতি দরকার, যা এ মুহূর্তে আমার নেই।

হাসিন-সাজ্জাদ জুটি

Meger-oparey-(2)ক্রিকেটারের খাতায় নাম লেখালেন ভিট-চ্যানেল আই টপ মডেল ও অভিনেত্রী হাসিন রওশন এবং ফেয়ার এন্ড হ্যান্ডসাম তারকা সাজ্জাদ। এখন রাস্তাঘাটে, মাঠে-ময়দানে যেখানে যাচ্ছেন ব্যাট, বল আর স্ট্যাম্প নিয়ে ছুটছেন তারা দু’জন। না পাঠক, তারা অভিনয় ছেড়ে ক্রিকেটারের খাতায় নাম লেখাননি। চ্যানেল আই এর নতুন ধারাবাহিক ‘মেঘের ওপারে’ তো তাদেরকে এমন চরিত্রে দেখা যাবে। লোপা কায়সারের উপন্যাস অবলম্বনে কাফি বীরের পরিচালনায় ‘মেঘের ওপারে’ ধারাবাহিকটির গল্পে দেখা যাবে নূপুর (হাসিন) বেশ চঞ্চল টাইপের একটি মেয়ে। গাছে ওঠা, বনবাদাড়ে দৌড়াদৌড়ি, ক্রিকেট খেলাসহ যত ধরনের দস্যিপনা আছে সব করছে নূপুর। মেয়েটির জীবনে এক সময় প্রেম আসে। তবে সেই প্রেমকে আবার তথাকথিত প্রেম বলা যাবে না। তার জীবনে ধর্নাঢ্য পরিবারের ছেলে রায়হান (সাজ্জাদ) আসে এক ভিন্ন অনুভূতি নিয়ে। নূপুরদের বাড়িতে বিয়ের প্রস্তাবও পাঠায় রায়হান। শুরু হয় অন্যরকম এক গল্প। নানান ঘটনায় এগুতে থাকে ‘মেঘের ওপারে’ ধারাবাহিক। হাসিন ও সাজ্জাদ ছাড়াও আরো অভিনয় করেছেন মাহবুবা রেজানুর, শিরিন বকুল, সাদেক বাচ্চু, মেনেকা, শাহ আলম দুলাল, শামীম, মনিরা ইউসুফ মেমী, সিনথিয়া, সৈয়দ শফিক প্রমুখ। নাটকটির সূচনা সঙ্গীতে কণ্ঠ দিয়েছেন ফাহমিদ নবী। ‘মেঘের ওপারে’ প্রতি সপ্তাহের সোম, মঙ্গল, বুধ রাত ১১.৩০ মিনিটে চ্যানেল আইতে প্রচার হচ্ছে।

উজান গাঙের নাইয়ায় তারা দু’জন

ujan-ghanger-naiyaবিবিসি মিডিয়া অ্যাকশনের প্রযোজনায় ‘উজান গাঙের নাইয়া-৩’র শুটিং শুরু হয়েছে। এটিএন বাংলায় প্রচার হওয়া এই ধারাবাহিক নাটকটির এবারের অংশে দেখা যাবে অভিনেতা রওনক হাসান ও অভিনেত্রী মৌসুমী হামিদকে। নারীস্বাস্থ্য সচেতনতার ওপর এই নাটকটির নতুন পর্বের শুটিং শুরু হয়েছে কক্সবাজারে। ২০১৪ সালে বিটিভিতে প্রথম শুরু হয় উজান গাঙের নাইয়া নাটকটি। তখন এর ১৬টি পর্ব প্রচার করা হয়। নাটকটি যৌথভাবে পরিচালনা করেন গিয়াসউদ্দিন সেলিম ও বাশার জর্জিস। নাটকটির প্রথম সিরিজ শেষ হওয়ার পর বর্তমানে এটিএন বাংলায় প্রচার হচ্ছে ‘উজান গাঙের নাইয়া ২’। এর কেন্দ্রীয় দুই চরিত্রে অভিনয় করেছেন রিয়াজ ও অর্চিতা স্পর্শিয়া। খুব শিগগির নাটকটি শেষ হয়ে যাচ্ছে বলে এটিএন সূত্রে জানা গেছে। তাই শুরু হয়েছে ‘উজান গাঙের নাইয়া’ নাটকের তৃতীয় সিরিজের শুটিং। এটিএন সূত্রে আরো জানা গেছে, এবারের সিরিজে আগের শিল্পীরা সবাই কাজ করছেন শুধু স্পর্শিয়া ছাড়া। পাশাপাশি রওনক ও মৌসুমীর মতো আরো অনেক জনপ্রিয় তারকা নতুন করে যোগ হচ্ছেন।

মিটুলের বিজ্ঞাপনে টুম্পা

Mitolবিজ্ঞাপন নির্মাতা তৌহিদ মিটুলের নতুন বিজ্ঞাপনে মডেল হয়েছেন কোরিওগ্রাফার বুলবুল টুম্পা। বসুন্ধরা কনভেনশন সিটির ভিন্নধারার বিজ্ঞাপনে টুম্পাকে বিচারকের আসনে দেখা যাবে। টুম্পা বলেন, ‘ভিন্নধর্মী একটি কনসেপ্টের বিজ্ঞাপন এটি। খুব ভালো লাগছে এতে মডেল হতে পেরে।’ বিজ্ঞাপনটিতে একজন আর্কিটেকচারের ভিউ থেকে মানুষের জীবনের বিভিন্ন উৎসবের নানান পার্ট দেখানো হয়েছে। মানুষের জীবনে সেই আয়োজনের জন্য যেমন জায়গার দরকার হয়, সেই জায়গাগুলোকে তেমনিভাবে ফুটিয়ে তোলা হয়েছে। এজন্য একজন সত্যিকারের আর্কিটেকচার এতে মডেল হয়েছেন। যিনি কিনা বসুন্ধরা কনভেনশন সিটি, ইউটিসি ভবনসহ নগরীর অনেক গুরুত্বপূর্ণ স্থাপনার ডিজাইন করেছেন। তাই তো এই বিজ্ঞাপনটিতে মডেল হয়েছেন বিশিষ্ট এই আর্কিটেকচার মো. ফয়জুল্লাহ। জোগেন্দ্র পান্ডার ডিওপিতে বিজ্ঞাপনটির এক্সিকিউটিভ প্রোডিউসার ও প্রোডাকশন ডিজাইন করেছেন রেবেকা সুলতানা বিন্তী। জিয়াউদ্দিনের আর্ট ডিরেকশনে এতে মিউজিক করেছেন রিপন নাথ। আশরাফুল আলমের ভিজ্যুয়াল ইফেক্টস-এ বিজ্ঞাপনটির পোস্ট প্রোডাকশন করা হবে মুম্বাইতে। ফিল্ম শপের প্রোডাকশনে নির্মিত বিজ্ঞাপনটির এজেন্সি ম্যাডোনা। এই মাসের শেষ দিকে এটি বিভিন্ন চ্যানেল প্রচার শুরু হবে।

তারা তিনজন শ্রীকান্ত-রাজলক্ষী-ইন্দ্রনাথ

srikantoনাটকের নাম ‘শ্রীকান্তের পঞ্চম পর্ব’। শ্রীকান্ত শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের চরিত্র। খানিকটা আত্মজৈবনিক এ চরিত্র নিয়ে ‘শ্রীকান্ত’ নামে উপন্যাসের চারটি পর্ব তিনি লিখেছিলেন। তাহলে পঞ্চম পর্ব এলো কোত্থেকে? এ প্রসঙ্গে মাজনুন মিজান বলেন, ‘শ্রীকান্তের পঞ্চম পর্ব বলে আসলে কোনো উপন্যাস নেই। চিত্রনাট্যকার এ চরিত্রগুলোকে নিয়ে নিজের মতো করে একটি গল্প লিখেছেন। এ কাহিনীতে শরৎচন্দ্রের উপন্যাসের কোনো মিল খুঁজে পাওয়া যাবে না।’ মাজনুন মিজান এ গল্পের ইন্দ্রনাথ। সাদিয়া ইসলাম মৌ হচ্ছেন রাজল²ী। আর শ্রীকান্ত? কালজয়ী এ চরিত্রে আছেন আরমান পারভেজ মুরাদ। গল্পে রাজল²ী থাকে শ্রীকান্তের সঙ্গে। শাস্ত্রমতে তাদের বিয়ে হয়নি ঠিকই, কিন্তু ভালোবাসা আছে। রাজল²ী যেমন ভালো নাচতে জানে, তেমনি গাইতেও জানে। এদিকে ইন্দ্রনাথ পালিয়ে বেড়ায় প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে। শ্রীকান্তের বাল্যবন্ধু সে। ইন্দ্রনাথের সঙ্গে হঠাৎ শ্রীকান্তের দেখা। বাড়িও নিয়ে আসে। ইন্দ্রনাথ অবাক হয়, লেখালেখি করে এতো বড় বাড়ি সে পেলো কোত্থেকে! আরও বেশি অবাক হয় শ্রীকান্তের বাড়িতে রাজল²ীকে দেখে। তারপর? ইন্দ্রনাথের সঙ্গেই জড়িয়ে পড়ে রাজল²ী। চিত্রনাট্য লিখেছেন নাহিদ আহমেদ পিয়াল। পরিচালনাও তার। দুর্গাপূজায় নাটকটি দেশটিভিতে প্রচার হবে।