Home এক্সক্লুসিভ যারা পেলেন সিটি আনন্দ আলো সাহিত্য পুরস্কার

যারা পেলেন সিটি আনন্দ আলো সাহিত্য পুরস্কার

SHARE
Citi-Alo

২২ মার্চ ২০১৮ আনুষ্ঠানিকভাবে সিটি-আনন্দ আলো সাহিত্য পুরস্কার ২০১৮ প্রদান করা হয়। তেজগাঁওস্থ চ্যানেল আই ভবনে এ উপলক্ষে এক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান, চ্যানেল আই-এর ব্যবস্থাপনা পরিচালক ও আনন্দ আলোর সম্পাদকমন্ডলীর সভাপতি ফরিদুর রেজা সাগর এবং সিটিব্যাংক এনএ-এর ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ সিটি কান্ট্রি অফিসার এন রাজাশেকারান, বিশিষ্ট কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন, বিশিষ্ট অভিনেতা আফজাল হোসেন ও আনন্দ আলো’র সম্পাদক রেজানুর রহমান।
এবছর সিটি আনন্দ আলো সাহিত্য পুরস্কার যাঁরা পেয়েছেন তাঁরা হলেন- প্রবন্ধে কথাপ্রকাশ থেকে প্রকাশিত ‘নির্বাচিত রচনা সমগ্র’ গ্রন্থের জন্য রামেন্দু মজুমদার, উপন্যাসে প্রথমা থেকে প্রকাশিত ‘নিরুদ্দেশ যাত্রা’ গ্রন্থের জন্য আহমাদ মোস্তফা কামাল, কবিতায় পাঞ্জেরি পাবলিকেশন্স থেকে প্রকাশিত ‘কালের ক্যাসিনো’ গ্রন্থের জন্য তারিক সুজাত এবং শিশু সাহিত্যে যৌথভাবে অনন্যা থেকে প্রকাশিত ‘থ’ গ্রন্থের জন্য সৈয়দ আল ফারুক ও বাবুই থেকে প্রকাশিত ফারুক হোসেনের ‘পানামা রহস্য’ এই পুরস্কার পেয়েছেন।
তরুণ ক্যাটাগরিতে (জীবনের প্রথম বই) চৈতন্য থেকে প্রকাশিত সেজুতি বড়–য়ার গ্রন্থ ‘হৃৎ’, দোয়েল থেকে মিষ্টি মারিয়ার গ্রন্থ ‘কন্যা’ আনন্দম থেকে প্রকাশিত কৌশিক মজুমদার শুভর গ্রন্থ ‘একটি ধুমকেতু ও কয়েকটি বিশ্বযুদ্ধ’ এবং দৃষ্টি থেকে প্রকাশিত মীর রবির গ্রন্থ ‘অ্যাকোয়ারিয়ামে মহীরুহ প্রাণ’ এই পুরস্কার পেয়েছে।

অনুষ্ঠানে বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান, চ্যানেল আই-এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর এবং সিটিব্যাংক এনএ-এর ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ সিটি কান্ট্রি অফিসার এন রাজাশেকারান, বিশিষ্ট কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন এবং বিশিষ্ট অভিনেতা আফজাল হোসেন পুরস্কারপ্রাপ্ত লেখকদের হাতে পুরস্কার হিসেবে ক্রেস্ট ও অর্থমূল্য তুলে দেন।
পুরস্কার প্রদান অনুষ্ঠানটি চ্যানেল আই সরাসরি সম্প্রচার করে।