ভালোবাসা দিবসে টিভি চ্যানেলের আয়োজন

ভালোবাসা দিবসে টিভি চ্যানেলের আয়োজন

1218
SHARE

বিশ্ব ভালোবাসা দিবসে বিভিন্ন টিভি চ্যানেলে বিশেষ অনুষ্ঠান প্রচার হবে। এর মধ্যে রয়েছে নাটক-টেলিফিল্ম এবং বেশকিছু চলচ্চিত্র। চ্যানেল আইতে ১৪ ফেব্রুয়ারি প্রচার হবে নাটক ‘সুনাই’। এসএ অপূর্ণর রচনা এবং সাইদুর রহমান রাসেলের পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন আরফান আহমেদ, আব্দুল্লাহ রানা, কচি খন্দকার, মেহজাবীন, তৌসিফ মাহবুব, তারিক স্বপন প্রমুখ।

আরটিভিতে প্রচার হবে নাটক ‘বন্ধুত্ব ও ভালোবাসার গল্প’। অভিনয় করেছেন সজল ও মেহজাবীন। মাসুদ আহমেদ ও লিও রহমানের পরিচালনায় নাটকটিতে মেহজাবীন ও সজল ছাড়া আরো অভিনয় করেছেন ফারুক আহমেদ, সামিরা, রাহেল, ফয়সাল, মিতুসহ অনেকে। বন্ধুত্ব থেকে শুরু হওয়া সম্পর্ক কীভাবে ভালোবাসায় পরিণত হয়, তা জানতে অপেক্ষা করতে হবে নাটকটির শেষ দেখা পর্যনত্ম।

ভালোবাসা দিবসে এনটিভিতে প্রচার হবে চিত্রনায়ক রিয়াজ ও মডেল অভিনেত্রী সুজানা জাফর অভিনীত নাটক ‘এক্সচেঞ্জ’। পরিচালনা করেছেন জুনায়েদ বিন জিয়া। নাটকের গল্পে দেখা যাবে মাহিন ও রাইসা সুখী দম্পতি। মাহিন পেশায় ব্যবসায়ী। তাদের সংসারে সবকিছু ঠিকঠাক আছে। শুধু মাহিনের ব্যসত্মতা মেনে নিতে পারেন না রাইসা।

বিটিভিতে ভালোবাসা দিবসে প্রচার হবে নাটক ‘সাগরলতা’। সাজ্জাদ রহমানের রচনা ও পরিচালনায় এতে অভিনয় করেছেন সাব্বির আহমেদ ও তানিশা মির্জা। নাটকের গল্পে দেখা যাবে সেন্ট-মার্টিনে পালিয়ে গিয়ে বিয়ে করেন অভিনেতা সাব্বির আহমেদ। পাত্রী তানিশা মির্জা। ঘটতে থাকে একের পর এক ঘটনা।

এটিএন বাংলায় প্রচার হবে ‘তোমাকে আর পাই না’ এবং ‘দ্য ট্রেন’। শেখ রানা পরিচালিত ‘তোমাকে আর পাই না’ নাটকটিতে অভিনয় করেছেন নিলয় ও শখ। আর সোহাগ ওয়াজিউল্লাহর ‘দ্য ট্রেন’-এ অভিনয় করেছেন শখসহ অনেকে।

ভালোবাসার নাটক ‘শেষ দৃশ্যের আগে’। স্বরাজ দেবের রচনায় এটি নির্মাণ করেছেন জামিল আশরাফ খান নয়ন। নাটকটির তিনটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অপর্না, নাইম ও নীরব। এটি একুশে টিভিতে প্রচার হবে।

বাংলাভিশনে প্রচার হবে ক্লোজআপ কাছে আসার গল্পের তিনটি নাটক। যা দর্শকদের গল্পে নির্মিত নাটক। এছাড়াও চ্যানেলটির আর্ট শো ‘লাল গোলাপ’-এর ভালোবাসা দিবসের বিশেষ পর্ব ১৩ ফেবু্রয়ারি ১১.২৫ মিনিটে প্রচার করবে। যেখানে ভালোবাসার নানান বিষয় নিয়ে কথা বলবেন শফিক রেহমান। অনুষ্ঠানটিতে নির্দিষ্ট বিষয়ের উপর বিভিন্ন প্রতিবেদন দেখানোর পাশাপাশি সিনেমার অংশবিশেষও দেখানো হবে।

আইএফআইসি চ্যানেল আই বইমেলা সরাসরি

I-F-I-C-BOI-MELLA-PRESS-CONপ্রতি বছরের মতো এবারও বাংলা একাডেমি প্রাঙ্গন থেকে প্রতিদিন বইমেলা সরাসরি সম্প্রচার করবে চ্যানেল আই। এই উদ্যোগে প্রতিবারের মতো এবারও বন্ধুর হাত বাড়িয়ে দিয়েছে আইএফআইসি ব্যাংক। অনুষ্ঠানের শিরোনাম আইএফআইসি ব্যাংক চ্যানেল আই বইমেলা সরাসরি। অনুষ্ঠানের বিসত্মারিত জানাতে ২৫ জানুয়ারি চ্যানেল আই স্টুডিওতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন চ্যানেল আই-এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান, আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শাহ আলম সারোয়ার, শিশু সাহিত্যিক ও এ অনুষ্ঠানের উপস্থাপক লুৎফর রহমান রিটন, শিশু সাহিত্যিক ও এ অনুষ্ঠানের প্রযোজক আমীরুল ইসলাম, প্রাবন্ধিক আহমাদ মাজহার। প্রতিবারের চেয়ে এবার ভিন্ন আঙ্গিকে অনুষ্ঠানটি সম্প্রচার করা হবে বলে চ্যানেল আই-এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর উল্লেখ করেন। অনুষ্ঠানটি প্রতিদিন সন্ধ্যা ৫টা ৩০ মিনিটে বাংলা একাডেমি প্রাঙ্গন থেকে সরাসরি সম্প্রচার করা হবে। শুধু বৃহস্প্রতিবার সম্প্রচার হবে ৬টা ৩০ মিনিটে।

চ্যানেল আইতে আবারো শুরু হলো ফিউচার লিডার্‌স প্রোগ্রাম এর তৃতীয় সিজন

এফএলপি বা  ফিউচার লিডার্‌স প্রোগ্রাম এর তৃতীয় সিজন প্রচার শুরু হয়েছে চ্যানেল আইতে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে বাংলাদেশের প্রথম এবং একমাত্র রিয়েলিটি শো এফএলপি বা  ফিউচার লিডার্‌স প্রোগ্রাম। দেশের বিভিন্ন সরকারী ও বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন এমন শিক্ষার্থীরা এই শোতে অংশ নিয়েছেন। প্রায় ১০০০ জন অংশগ্রহণকারী থেকে লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে চূড়ানত্ম পর্বে অংশগ্রহণের জন্য বাছাই করা হয়েছে ২৫ জন প্রতিযোগী। তাঁদের নিয়েই শুরু হবে চূড়ানত্ম পর্বের প্রতিযোগিতা। এই রিয়েলিটি শোর বিজয়ীরা যুক্তরাজ্য, ইতালি-সহ ইউরোপের সেরা কয়েকটি বিশ্ববিদ্যালয়ে বৃত্তিসহ স্নাতকোত্তর পর্যায়ে শিক্ষালাভের সুযোগ পাবে। বরাবরের মতোই অনুষ্ঠানে শীর্ষ বিচারক হিসেবে আছেন ইনসেপটা ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মুক্তাদির ও সহযোগী বিচারক হিসেবে আছেন সিটিসেল এর উর্ধ্বতন কর্মকর্তা তাসলিম আহমেদ। অনুষ্ঠানটি চ্যানেল আইতে প্রচার হচ্ছে প্রতি মঙ্গল ও শুক্রবার রাত ৯.৩৫ মিনিটে।