ভালোবাসা দিবসের উপহার

ভালোবাসা দিবসের উপহার

991
SHARE
Gift

প্রিয় মানুষকে ছোট্ট একটু উপহার দিয়েও চমকে দেয়া সম্ভব। যদি হয় দিনটি বিশেষ, তাহলেতো কথাই নেই। ভ্যালেন্টাইন’স ডে বা বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে প্রিয় মানুষকে কী উপহার দেয়া যায় তা নিয়ে অনেকেই দ্বিধায় থাকেন। তাই ভালোবাসার এই দিনে প্রিয় মানুষকে কী উপহার দিতে পারেন। তার একটা ধারনা তুলে ধরা হলো-

আমাদের দেশে ভালোবাসা প্রকাশের সবচেয়ে প্রচলিত অনুষঙ্গ হচ্ছে ফুল। ফুলের প্রতি সবারই কম-বেশি দুর্বলতা রয়েছে। প্রিয়জনকে হরেক রংয়ের গোলাপ দিয়ে শুভেচ্ছা জানাতে পারেন ভালোবাসা দিবসে। শাহবাগ ও কাঁটাবন মোড়সহ ফেব্রুয়ারি জুড়ে সব জায়গায় পাবেন আপনার পছন্দের সব ফুল। দামও থাকবে হাতের নাগালে। ভালোবাসা দিবস উপলক্ষে শাহবাগের ফুলের দোকানগুলোতে ফুলের তোড়া বানিয়ে বিক্রি করা হয়। কেউ চাইলে পছন্দমতো ফুল দিয়ে তোড়া বানিয়ে নিতে পারেন।

ফুলের পরই রয়েছে শুভেচ্ছা কার্ডের স্থান। এর মাধ্যমে যেমন কারো ভালোবাসা প্রকাশ করা যায়, তেমনি ভালোবাসার গভীরতাও জানানো যায়। আমাদের দেশে ভ্যালেন্টাইন’স ডে কার্ডে ভালোবাসা প্রকাশের বিভিন্ন ধরনের কবিতার পঙতি লেখা থাকে। মার্কেটে বিভিন্ন কার্ডের দোকানে কিংবা কার্ডের শোরুমগুলোতে এসব কার্ড পাবেন। অরচিসসহ নগরীর বিভিন্ন গিফটের দোকানেও পাবেন প্রিয়জনকে দেয়ার মতো আকর্ষনীয় কার্ড।

উপহার হিসেবে ডায়েরির চাহিদাও কম নয়। প্রিয় মানুষটির যদি স্মৃতিকথা লেখার অভ্যাস থাকে, তবে তাকে আপনি ডায়েরি দিতে পারেন। এতে সুখ-দুঃখের স্মৃতি লিপিবদ্ধ করে স্মরণীয় করে রাখা যায় সব কথা। বুক শপগুলোতে ডায়েরি উপহার পাওয়া যায়। এছাড়াও বিভিন্ন গিফট শপেও ডায়েরি পাওয়া যায়। যারা বই পড়তে পছন্দ করেন তাদের জন্য চমৎকার উপহার হচ্ছে বই। চলছে একুশে বইমেলা। সবচেয়ে ভালো হয়, প্রিয় লেখক লেখিকার বইটি আপনার প্রিয়জনকে সঙ্গে নিয়ে বইমেলা থেকে কিনে ফেলুন।

অনেকের পছন্দের তালিকায় থাকে নতুন পোশাক। এটা ছেলে কিংবা মেয়ে উভয়ের ক্ষেত্রেই হতে পারে। আজকাল ফ্যাশনেবল পোশাক সবারই পছন্দ। তাই ভালোবাসার এই দিনের জন্য প্রিয়জনকে ফ্যাশন হাউজগুলো থেকে কিনে দিতে পারেন পছন্দের পোশাক। পাঞ্জাবি, শাড়ি, টি-শার্ট কিংবা সালোয়ার-কামিজ দিতে পারেন উপহার। রংয়ের ক্ষেত্রে উজ্জ্বল রং বেছে নিতে পারেন। আড়ং, বিশ্বরঙ, রঙ বাংলাদেশ, অঞ্জন’স, প্রবর্তনা, নিপুণ, নিত্য উপহার, বালুচর, বিবিআনা, মেনস ওয়ার্ল্ডসহ বিভিন্ন ফ্যাশন হাউজ থেকে পোশাক কিনতে পারেন।

উপহার হিসেবে পারফিউমও অনেকের কাছে বেশ জনপ্রিয়। আজকাল বড় বড় শপিং মল থেকে শুরু করে বিভিন্ন কসমেটিকস-এর দোকানেও পাওয়া যায় ব্র্যান্ডের সব পারফিউম ও বডি স্প্রে। আপনার সঙ্গীর পছন্দ মতো কিনে দিতে পারেন একটি সুগন্ধীময় পারফিউম। নিজের বাজেট অনুযায়ী এই পারফিউম কিনতে যেতে পারেন নগরীর বসুন্ধরা শপিং মল, যমুনা ফিউচার পার্ক, পারফিউম ওয়ার্ল্ড, বেইলী রোড, নিউ মার্কেটসহ বিভিন্ন কসমেটিকস-এর দোকানে।

এছাড়াও আপনার কাছের মানুষটিকে দিতে পারেন বিভিন্ন শোপিস, ছবির ফ্রেম, চাবির রিং, কলম, মোবাইল ফোন, জুয়েলারি ইত্যাদি। প্রিয় মানুষকে চকলেট ও কেক দিয়েও শুভেচ্ছা জানাতে পারেন।

মডেল: তুর্য ও আফিয়া

ছবি: রাকিবুল হক

পোশাক ও ছবি কৃতজ্ঞতা: রঙ বাংলাদেশ