Home ফিচার ভালোবাসার দিনে অনেক অফার!

ভালোবাসার দিনে অনেক অফার!

SHARE

ভ্যালেন্টাইন ডে অর্থাৎ ভালোবাসা দিবস উপলক্ষে পাঁচ তারকা হোটেল, রেস্টুরেন্ট থেকে শুরু করে বিভিন্ন খাবারের দোকান ও গিফট শপে রয়েছে নানান অফার। শুধু তাই নয়- ভালোবাসা দিবসে বিভিন্ন পার্লার এবং ফ্যাশন হাউজেও থাকবে নানান আয়োজন। আরচিস গিফট শপ, স্টার ওয়ার্ল্ড থেকে শুরু করে নগরীর বিভিন্ন মার্কেটের গিফট শুপগুলোতেও পাওয়া যাবে ভালোবাসার নানান গিফট আইটেম। আর ভালোবাসার দিন নগরীর টিএসসি, ধানমন্ডি রবীন্দ্র সরবর, নন্দন পার্ক, ওয়াটার গার্ডেন থেকে শুরু করে বিভিন্ন বিনোদন কেন্দ্রে থাকবে কনসার্ট। যেখানে দেশের জনপ্রিয় সব শিল্পীরা পারফর্ম করবেন। ভালোবাসা দিবসে কয়েকটি নতুন চলচ্চিত্র মুক্তিও। লিখেছেন সৈয়দ ইকবাল।

ঢাকা রিজেন্সি: ভালোবাসা দিবসে ঢাকা রিজেন্সির রুফটপ গার্ডেন রেস্টুরেন্ট গ্রিল অন দ্য স্কাই লাইনে থাকছে নানা আয়োজন। খাবারের আয়োজন তো আছেই, তা ছাড়া অতিথির জন্য থাকছে উপহার এবং এই বিশেষ মুহূর্তকে ফ্রেমে আটকে রাখতে ছবি তোলার ব্যবস্থা। বাড়তি আয়োজন হিসেবে থাকবে ভালোবাসার দিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যনত্ম লাইভ মিউজিক। যোগাযোগ: ০১৭১৩৩৩২৬৬১।

র‌্যাডিসন ব্লু: ভালোবাসা দিবসে র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলের স্পাইস অ্যান্ড রাইস রেস্টুরেন্টে ক্যান্ডেল লাইট ডিনার করতে পারেন। পাবেন ভালোবাসা দিবসের স্পেশাল ‘জার্নি মেন্যু ডিনার’। চিটচ্যাট ডেলি ক্যাফেতে থাকছে ভ্যালেন্টাইনস ডে স্পেশাল কেক, পেস্ট্রি ও কুকিজ। ইউরোপিয়ান খাবারের স্পেশাল ৫ কোর্স ডিনার মেন্যু থাকবে সাবলাইমে এবং ওয়াটার গার্ডেন ব্রোসারি রেস্টুরেন্ট আয়োজন করেছে বুফে ডিনারের। আরো থাকছে ভালোবাসা দিবস উপলক্ষে স্পেশাল ভ্যালেন্টাইনস পার্টি ও রুম প্যাকেজ। যোগাযোগ: ৯৮৩৪৫৫৫।

ওয়েস্টিন: ওয়েস্টিন ভালোবাসা দিবসে আয়োজন করছে ব্যতিক্রমী চকোলেট ভ্যালেন্টাইন ডে। টেস্ট রেস্টুরেন্টে থাকছে লাঞ্চ ও ডিনারের বিশেষ অফার। পুল সাইড রেস্টুরেন্টে থাকবে বারবিকিউ ও লাইভ ব্যান্ড মিউজিক। এ ছাড়া প্রিয়জনকে উপহার দেয়ার মতো আকর্ষণীয় ভ্যালেন্টাইন মিষ্টান্ন, ডেজার্ট ও স্পেশাল কেক নিয়ে হাজির থাকবে ডেইলি ট্রিটস রেস্টুরেন্টে। যোগাযোগ: ৯৮৯১৯৮৮।

লা মেরিডিয়ান: নতুন পাঁচ তারকা হোটেল লা মেরিডিয়ান-এ থাকছে ভ্যালেন্টাইন ডে-এর বিশেষ আয়োজন। তাই কেউ চাইলে প্রিয়জনকে নিয়ে চলে যেতে পারেন লা মেরিডিয়ান-এ। এখানে লাঞ্চ এবং ডিনারের পাশাপাশি রয়েছে ম্পেশাল কাপল মেন্যু ডিনার। যোগাযোগ: ৮৯০০০৮৯।

প্যান প্যাসিফিক সোনারগাঁও: প্যান প্যাসিফিক সোনারগাঁও-এ থাকছে ব্যুফে ডিনার, পুল ক্যাফে লাইভ বারবিকিউ, ব্যালকনি বারসহ নানান আয়োজন। তাই প্রিয়জনকে নিয়ে চলে যেতে পারেন সোনারগাঁও হোটেলে।

থার্টি থ্রি রেস্টুরেন্ট: নগরীর বেইলী রোডে অবস্থিত থার্টি থ্রি রেস্টুরেন্টে রয়েছে ভ্যালেন্টাইন ডে উপলক্ষে বিশেষ খাবারের পাশাপাশি মিউজিক পরিবেশনা। কাপলদের জন্য ক্যান্ডেল লাইট ডিনারের পাশাপাশি রয়েছে নানান খাবারের আয়োজন। থার্টি থ্রিতে ভ্যালেন্টাইন ডে’তে সন্ধ্যা ৭টা থেকে রাত ১২টা পর্যনত্ম গানের আয়োজন থাকবে। তাই প্রিয় মানুষকে নিয়ে নিরিবিলি খাবারের পাশাপাশি রোমান্টিক সব গান শোনার জন্য যেতে পারেন থার্টি থ্রিতে। যোগাযোগ: গোল্ড প্যালেস, বেইলী রোড, ঢাকা। ফোন: ৮৩৩১৯৩৩।

স্কাই রুম ডাইনিং: যারা ফ্যামিলি নিয়েই ভ্যালেন্টাইন্স ডেতে ঘুরতে চান তাদের জন্য স্কাই রুম ডাইনিং রেখেছে নানান আয়োজন। ১৪ ফেব্রুয়ারি উপলক্ষে থাকছে ৩০টি আইটেমের স্পেশাল বাফেট ডিনার। ঠিকানা: এবিসি হাউস (১২ তলা), ৮ কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী, ঢাকা। ফোনঃ ০১৭১ ৩০১৫৭৩৩, ০২ ৯৮২২০১৭, ০২ ৯৮২১৯৫৯।

পার্ম রিভেয়ারা: ভ্যালেন্টাইন ডেতে যারা ঢাকার বাইরে কিংবা কক্সবাজার যেতে চান তাদের জন্য কক্সবাজার শহর থেকে ১০ মিনিটের পথ পেরিয়ে সবুজ ও নান্দনিক সৌন্দর্য বেষ্টিত বাঁকখালি নদীর কোল ঘেষে ‘পার্ম রিভেয়ারা’ রিসোর্ট গড়ে উঠেছে। যেখানে অপেক্ষা করছে ভ্যালেন্টাইন এর নানান আয়োজন। ভ্যালেন্টাইন ডে উপলক্ষে এ রিসোর্টে রয়েছে সকাল থেকে রাত অবধি খাবারের নানান আয়োজন। আরো রয়েছে রাতে খোলা আকাশের নীচে বার-বি কিউ, মিউজিক ও রিফ্রেশমেন্ট ড্রিংকসের ব্যবস্থা। সকল খাবারই নিজস্ব ফার্ম থেকে উৎপাদিত হওয়ার ফলে রিফ্রেশ খাবারগুলো একশতভাগ অর্গানিক। আরো রয়েছে সী-ফুড খাওয়ারও ব্যবস্থা। কর্তৃপক্ষের কঠোর নিরাপত্তা ব্যবস্থায় এই রিসোর্টটিতে একসাথে ১২ (বারজন) থাকার ব্যবস্থা আছে। বুকিং করলে বাসস্ট্যান্ড অথবা এয়ারপোর্ট থেকে নিজস্ব পরিবহনে আনা-নেয়া করবে রিসোর্ট কর্তৃপক্ষ । এক্ষেত্রে ক্লায়েন্টকে বাড়তি কোনো ভাড়া গুণতে হবে না। আকর্ষণীয় অফার পেতে যোগাযোগ করুন: ফোন: ০১৯৭৫-০৮০৪০৪।

ন্যানদোস: ভালোবাসা দিবসে ন্যানদোস দিচ্ছে কাপলদের জন্য বিশেষ অফার। এছাড়াও ভালোবাসা দিবস উপলক্ষে রেস্টুরেন্টটি বিশেষ র‌্যাফেল ড্র-এর আয়োজন করেছে। যেখানে উপহার হিসেবে রয়েছে ভাগ্যবান কাপলদের জন্য কক্সবাজারে বেড়ানোর সুযোগ কিংবা হীরার আংটিসহ নানান উপহার। যোগাযোগ:  ০১৯৭৯৯৯৪৪০০এ।

গ্র্যান্ড সুলতান: শ্রীমঙ্গলের গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট অ্যান্ড গলফের ভাড়ায় থাকছে বিশেষ ছাড়। বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে রোশনি মহলে (গ্র্যান্ড বলরুম) জনপ্রিয় সঙ্গীতশিল্পীদের পরিবেশনায় গান। যোগাযোগ: ০১৭৩০-৭৯৩৫৫২।

ওহ! ক্যালকাটা: বাঙালি খাবারের বিশেষ ক্যান্ডেল লাইট ডিনারের ব্যবস্থা থাকবে বনানীর ওহ! ক্যালকাটা রেস্টুরেন্টে। মুরগির কয়েকটি পদ নতুন করে নিয়ে আসবে ওহ! ক্যালকাটা। চাইলে বুফেতেও খেয়ে নিতে পারবেন। যোগাযোগ: হাউজ-৪৯, রোড-১১, বনানী, ঢাকা।

দোসা এক্সপ্রেস: নগরীর বেইলী রোডে অবস্থিত দোসা এক্সপ্রেস-এ ভালোবাসার দিনে কাপলদের জন্য রয়েছে স্পেশাল সব আইটেম। দোসা এক্সপ্রেসের স্পেশাল দোসা, দই ফুসকাসহ পাবেন নানান স্ন্যাকস আইটেম। তাই ভালোবাসার দিনে চলে যেতে পারেন দোসা এক্সপ্রেস-এ। যোগাযোগ: গোল্ড প্যালেস (৩য় তলা), ৩, নিউ বেইলী রোড, ঢাকা।

অরা বিউটি লাউঞ্জ

ভালোবাসা দিবসে প্রিয় মানুষের সামনে কে না সুন্দর এবং পরিপাটি করে সেজে যেতে চান! তাই তো বেইলী রোডে অবস্থিত অরা বিউটি লাউঞ্জ সৌন্দর্য সচেতন নারীদের দিচ্ছে বিশেষ অফার। ভ্যালেন্টাইন ডে উপলক্ষে এক্সক্লুসিভ সাজের পাশাপাশি পাবেন হোয়াইটনিং ফেসিয়াল, গ্লো এন্ড শাইনিং মেনিকিওর-পেডিকিওর ও প্রিমিয়াম পার্টি মেকওভাসহ আরো নানান সেবা। এসব সেবায় বিশেষ অফার দিচ্ছে প্রতিষ্ঠানটি। ভ্যালেন্টাইন প্যাকেজ ছাড়াও অরাতে রয়েছে ব্রাইডাল মেকআপ, ব্রাইডাল মেহেদী, পার্টি মেকআপ, ফেসিয়াল, মেনিকিওর-পেডিকিওর, হেয়ার কাটিং এন্ড স্টাইল, হেয়ার কালারিং, হেয়ার রিবন্ডিং, ফুট মাসাজ সহ রূপচর্চার আরো নানান সেবা। যোগাযোগ: গোল্ড প্যালেস (২য় তলা), ৩, নিউ বেইলী রোড, ঢাকা। ফোন: ৯৩৩৩২৬৬, ০১৭৯৯ ২৫৫৫৫৫।

বি’স ক্লোজেট

bs-clossetভালোবাসার দিনে প্রিয়জনকে স্পেশাল গিফট সবাই দিতে চায়। ব্যসত্মতার জন্য হয়তো অনেক সময় কেনার জন্য বাইরে যাওয়া হয়ে উঠে না। তাই প্রিয়জনকে ইউনিক কিছু উপহার দেয়ার জন্য অনলাইন কেনাকাটার সাইট ‘বি’স ক্লোজেট’-এ পাবেন স্পেশাল সব জুয়েলারি আইটেম। দেখুন না ভালোবাসার দিনে এইসব জুয়েলারি পেয়ে প্রিয় মানুষটি কত্তো খুশি হোন। ওয়েবসাইট: ষষষ.ঠ্রডফম্রর্র্ণ.ডমব, ফেসবুক: ষষষ.তটডণঠমমপ.ডমব/ডফম্রর্র্ণঠ. প্রথমবারের মতো ভ্যালেন্টাইন’স ডে উপলক্ষে ‘প্রাণ ফ্রুটো লাভ এক্সপ্রেস’ নিয়ে হাজির হচ্ছে নির্মাতা রেদওয়ান রনি। এই বিশেষ আয়োজনে রেদওয়ান রনি’র মেযডমরভফধশণর্.শ থেকে নির্মাণ করা হয়েছে ১০টি শর্ট ফিল্ম। এরমধ্যে ৫টি গল্পই পাঠকদের ভালোবাসার মধুময় গল্প। তাদের গল্প থেকেই নির্মিত হয়েছে ৫টি শর্ট ফিল্ম এবং অন্যান্য গল্প থেকে নির্মিত হয়েছে আরো ৫টি শর্টফিল্ম। যেগুলো ভালোবাসার দিনে পপকর্ন লাইভ টিভিতে প্রচার হবে।

কাপলদের জন্য মাইসেল মোবাইল!

মাইসেল মোবাইল ফোন কোম্পানি ভালোবাসার দিন বিভিন্ন গেম শো-এর মাধ্যমে কাপলদের মোবাইল ফোন দিবে। নগরীর বিভিন্ন বিনোদনকেন্দ্র, পার্ক, কলেজ-বিশ্ববিদ্যালয়সহ টিএসসি, শাহবাগ ও ধানমন্ডি লেকে কাপলদের গেম শো-এর মাধ্যমে দেয়া হবে মাইসেল মোবাইল।

ভালোবাসার চলচ্চিত্র

ভালোবাসা দিবসে দুটি চলচ্চিত্র মুক্তি পাবে। ওয়াজেদ আলী সুমনের পরিচালনায় ‘সুইটহার্ট’ ছবিটি ভালোবাসা দিবস উপলক্ষে ১২ ফেব্রুয়ারি বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। এতে অভিনয় করেছেন রিয়াজ, বাপ্পী চৌধুরী ও বিদ্যা সিনহা মিম। জাজ মাল্টিমিডিয়ার ‘হিরো ৪২০’ ছবিটিও মুক্তি পাবে ভালোবাসা দিবসে। যৌথ সিনেমার ছবিটি পরিচালনা করেছেন বাংলাদেশের সৈকত নাসির ও কলকাতার সুজিত মন্ডল। ছবিটিতে ওম, নুসরাত ফারিয়া ও রিয়া সেন অভিনয় করেছেন।

ভালোবাসার কেক

ভালোবাসার স্পেশাল কেক পাওয়া যাবে ইয়াম্মী ইয়াম্মীতে। আপনি চাইলে এসব কেক-এ প্রিয়জনের ছবি দিয়েও ডিজাইন করে চমকে দিতে পারেন। মজার বিষয় হচ্ছে ছবিতে ব্যবহৃত রঙ খাওয়ার উপযোগী। শুধু তাই নয়, ভালোবাসার সিম্বল থাকা এসব কেক ভ্যালেন্টাইন দিনে কেনার জন্য পাবেন স্পেশাল অফারও। প্রতিষ্ঠানটি অনলাইনে অর্ডার নিয়ে হোম ডেলিভারিও দিয়ে থাকেন। ইয়াম্মী ইয়াম্মীর আউটলেট রয়েছে নগরীর মিরপুর-১০, ১৩ শেওড়াপাড়া, লালমাটিয়া, ধানমন্ডি শংকর, বিজয় স্মরণী, মগবাজার, খিলাগাঁও তালতলা, রামপুরা বনশ্রী মেইন রোড ও সাভার-এ। ইয়াম্মী ইয়াম্মীর নতুন সংযোজন হয়েছে চিকেন মাসালা ও চিকেন তান্দুরী। ওয়েবসাইট: ষষষ.হলববহহলববহঠঢ.ডমব, ফেসবুক:হলববহহলববহঠঢ.

ভালোবাসার ফুল

red-rose-gift-flower-350ফুল হচ্ছে ভালোবাসার প্রতীক। একেক রকম ফুলে ভালোবাসার প্রকাশটা হয় একেক রকম। যেমন-লাল গোলাপঃ লাল গোলাপে ভালোবাসা প্রকাশ পায়। সাধারণত প্রেমিক-প্রেমিকারা এদিনে লাল গোলাপের আদান-প্রদানই বেশি করে। সম্পূর্ণ ফোটা ফুল এবং কলি ফুলও রয়েছে ভালোবাসার ভিন্ন মাত্রা। যারা ইতিমধ্যে ভালোবাসাটা অন্যের মনে জাগাতে পেরেছেন, তারাই সাধারণত দিয়ে থাকেন একটি ফোটা লাল গোলাপ। আর যারা এখনো ভালোবাসার কথাটা প্রিয়জনকে জানাতে পারেননি, তারা দিতে পারেন কলি গোলাপ। অর্থাৎ আপনার না বলা অনেক কথা এ কলি গোলাপই বলে দিবে।

সাদা গোলাপ: সাদা গোলাপ মানেই পবিত্রতা। মা-বাবার সাথে সনত্মানের সম্পর্কের অনেক বেশি আত্মিক। আত্মার এ সম্পর্ককে আরো গাঢ় করে তুলুন ভালোবাসার দিনে মা-বাবাকে এক গুচ্ছ সাদা গোলাপ দিয়ে।

হলুদ গোলাপ: বন্ধুত্বের বহিঃপ্রকাশ ঘটে হলুদ গোলাপের মাধ্যমে। টিনেজ তরুণ-তরুণীরা বন্ধুদের উপহার দিতে পারেন এ গোলাপ। হলুদ গোলাপের সৌন্দর্য নতুন বন্ধুত্ব গড়বে সবার মাঝে। হলুদ গোলাপের মাধ্যমে বন্ধুদের মাঝে ভালোবাসা গড়তে পারেন এদিনে।

অর্কিড: এক গুচ্ছ অর্কিড দু’জনের প্রতি দু’জনের বন্ধনকে দৃঢ় করতে পারে। স্বামী-স্ত্রী দু’জন দু’জনকে এক গুচ্ছ অর্কিড উপহার দিয়ে ভালোবাসার দিনটিকে অনেক বেশি রোমাঞ্চকর করতে পারেন।

প্রিয়জনকে উপহার দিতে ফুলের জুড়ি নেই। আর রাজধানীসহ প্রায় সব স্থানেই ফুল সহজলভ্য। ঢাকার শাহবাগ ও কাঁটাবন এলাকা ফুল কেনার জন্য আদর্শ জায়গা। এছাড়াও ফুল কেনার জন্য ফার্নস এন্ড পেটেলস-এর মতো বিভিন্ন অভিজাত দোকানও চোখে পড়বে বিভিন্ন জায়গায়। ফুলের দোকানগুলোতে নানা রঙের গোলাপ, গ্ল্যাডিওলাস, অর্কিড, ক্যালেনডুলা, রজনীগন্ধা, জিপসি, জারবারা, চন্দ্রমল্লিকা প্রভৃতি নানা জাতের ফুল পাওয়া যাবে। দাম পড়বে এক গুচ্ছ জিপসি ২০ থেকে ৩০ টাকা, ১২টির এক গুচ্ছ চন্দ্রমল্লিকার দাম পড়বে ১০০ থেকে ২০০ টাকা এবং জারবারা ৫০ টাকা। স্টিক হিসেবে যে ফুলগুলো বিক্রি হয়, সেগুলোর মধ্যে রয়েছে গোলাপ ৫ থেকে ২০  টাকা, রজনীগন্ধা ৪ টাকা থেকে ৮ টাকা, গ্ল্যাডিওলাস ২০ থেকে ৩০ টাকা, লাল ও ম্যাজেন্টা গ্ল্যাডিওলাস ১৫ থেকে ২৫ টাকা, ক্যালেনডুলা ৫ থেকে ২৫ টাকা এবং অর্কিড ২০ থেকে ৫০ টাকা। এছাড়া যারা শুধু ফুলের চেয়ে উপহার হিসেবে ফুলের তোড়া বা বুকেট উপহার দিতে চান, তাঁদেরকে গ্ল্যাডিওলাস রজনীগন্ধার পাশাপাশি নির্ভর করতে হয় ক্যালেনডুলা, অর্কিড, জিপসি প্রভৃতি ফুলের উপর। ফুলের দাম ও পরিমাণ অনুযায়ী ১৫০ টাকা থেকে শুরু করে ৫০০ টাকার মধ্যে ফুলের তোড়া বা বুকেট পাওয়া যাবে।