বড় পর্দায় পা রেখেছেন মুন!

বড় পর্দায় পা রেখেছেন মুন!

1124
SHARE

মোহাম্মদ তারেক: সবার মতোই স্বপ্ন দেখতে পছন্দ করেন তিনি। তাই স্বপ্নের ভেলায় চড়ে ভেসে যেতে চান দূরের পজেটিভ গনত্মব্যে। সেই পথে হাঁটছেনও। নাম জান্নাতুন নূর মুন। বাড়ি নোয়াখালি জেলায়। বর্তমানে ঢাকার বাসিন্দা তিনি। মুন নর্থ সাউথ ইউনিভার্সিটির বিবিএ-এর ছাত্রী। সাবলীল অভিনয়শৈলীর কারণে মুন এ প্রজন্মের একজন প্রতিশ্রুতিশীল মডেল ও অভিনেত্রী হিসেবে নিজেকে দাঁড় করাবার চেষ্টা করছেন। পড়ালেখার পাশাপাশি অভিনয় নিয়েও ভীষণ ব্যসত্ম থাকতে চান তিনি। এরই মধ্যে মুন অল্প সময়ে কিছু ভালো কাজের মাধ্যমে দর্শকের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছেন। ব্যক্তি হিসেবে মুন মিশুক প্রকৃতির। সহজেই সবার সাথে মিশতে পারেন। মিষ্টি হাসি এবং প্রাণবনত্ম আলাপচারিতায় মাতিয়ে রাখেন সবাইকে। কাজে খুবই সিরিয়াস এবং সিনসিয়ারিটি মেইনটেন করেন। মুনের মধ্যে অভিনয়ের বীজটা ছোটবেলায় রোপণ হয়েছিল। স্কুলজীবন থেকে সাংস্কৃতিক অঙ্গনের সঙ্গে যুক্ত তিনি। গান ও অভিনয়ের প্রতিটি মাধ্যমেই পারদর্শী ছিলেন। তিনি সবসময় স্বপ্ন দেখতেন নাটকে অভিনয় করবেন কিংবা বিজ্ঞাপনের মডেল হবেন। স্বপ্নটা শেষমেশ সফল হয়েছে। হয়েছেন একজন মডেল ও অভিনেত্রী।

২০১৫ সালে ভিট-চ্যানেল আই টপ মডেল প্রতিযোগিতার মধ্য দিয়ে মিডিয়ায় তাঁর পথচলা শুরু। প্রতিযোগিতায় দ্বিতীয় রানার আপ হন তিনি। ব্যস শুরু হলো তাঁর যাত্রা। ডাক পেলেন ইমপ্রেস টেলিফিল্মের নাটকের জন্য। ‘অগোচরে ভালো’ নাটকের মধ্য দিয়ে অভিনয় জগতে পথচলা শুরু। এর পরপরই চ্যানেল আইতে প্রচারিত সতীর্থ রহমানের ‘নিশীথে’ নাটকটি ছিল মুনের জন্য টার্নিং পয়েন্ট। ‘নিশীথে’ নাটকে অভিনয়ের মাধ্যমে তার দর্শক পরিচিতি অনেক বেড়ে যায়। তখন থেকে একের পর এক নাটকে অভিনয় করে যাচ্ছেন তিনি। তাঁর অভিনীত নাটকগুলো হচ্ছে সাজ্জাদ সুমনের পরিচালনায় রবীন্দ্রনাথের গল্প অবলম্বনে ‘পয়লা নম্বর’, শবনম পারভীনের ‘প্রেম জানে না রসিক কাঁলাচান’, রুবেলের ‘টাইগার মামা’, রফিকুল্লাহ সেলিমের ‘গোমসত্মা’ ইত্যাদি। রায়হান খানের ধারাবাহিক নাটক ‘অর্কিড’ এবং তাহের শিপনের ‘গোলাপী মঞ্জিল’ ধারাবাহিক দু’টি চ্যানেল আইতে প্রচার হচ্ছে। এছাড়াও বেশ কয়েকটি নাটকের কাজ নিয়ে ব্যসত্ম রয়েছেন। বেশ অল্প সময়ের মধ্যে অভিনয় জগতে আলোচনায় চলে এসেছেন মুন। এরই মধ্যে বিজ্ঞাপনচিত্রে মডেল হয়েছেন। তাঁর অভিনীত সিম্ফনি মোবাইলের বিজ্ঞাপন চিত্রটি প্রচার হচ্ছে বিভিন্ন চ্যানেলে। এছাড়া বেশ কয়েকটি বিজ্ঞাপনে কাজ করার কথা রয়েছে তাঁর।

এতো গেল টিভি মিডিয়ার কথা। বড় পর্দাতেও মুন অভিনয় করছেন। ছবির নাম ‘কালের পুতুল’। ইমপ্রেস টেলিফিল্মের এ ছবিটি পরিচালনা করছেন আঁকা রেজা গালিব। শুটিংয়ের কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে। ‘কালের পুতুল’ ছবিতে মুন একজন মাদকাসক্ত মডেলের চরিত্রে অভিনয় করেছেন। মুন ছাড়া এই ছবিতে আরো অভিনয় করছেন চিত্রনায়ক ফেরদৌস, লুৎফর রহমান জর্জ, রাইসুল ইসলাম আসাদ, সুজন, আরিফ অর্কসহ আরো অনেকে। প্রথম চলিচ্চত্রে অভিনয় প্রসঙ্গে মুন বলেন, খুবই ভালো লাগছে, ভাবতেই পারিনি এতো অল্প সময়ে চলচ্চিত্রের নায়িকা হবো। আমি ছবির পরিচালক এবং ইমপ্রেস টেলিফিল্মের কাছে ভীষণ কৃতজ্ঞ। ছবিতে আমার চরিত্রটি যথাযথভাবে ফুটিয়ে তোলার জন্য সিনিয়ররা আমাকে ভীষণ সহযোগিতা করেছেন। এছাড়া বেশ কয়েকটি নতুন ছবিতে অভিনয় করার কথা রয়েছে তাঁর। মুন বলেন, পড়াশোনার পাশাপাশি অভিনয় নিয়ে ব্যসত্ম থাকতে চাই। আমার টার্গেট হচ্ছে চলচ্চিত্রে নিয়মিত অভিনয় করা। আমি সবার সহযোগিতা নিয়ে নিজেকে একজন অভিনেত্রী হিসেবে প্রতিষ্ঠিত করতে চাই।