ব্যাটে-বলে মেলেনি তাই কাজ করা হয়নি

ব্যাটে-বলে মেলেনি তাই কাজ করা হয়নি

732
SHARE

ধারাবাহিক, খন্ড নাটক ও বিজ্ঞাপনের শুটিং নিয়ে ব্যসত্ম সময় পার করছেন অভিনেত্রী ফারহানা মিলি। এছাড়াও নতুন একটি চলচ্চিত্রে অভিনয়ের কথা থাকলেও শেষমেশ তা করা হচ্ছে না বলে জানান তিনি। কথা হলো ফারহানা মিলির সঙ্গে-

আনন্দ আলো: বর্তমান ব্যসত্মতা কী নিয়ে?

ফারহানা মিলি: বর্তমানে আমার অভিনীত বেশ কয়েকটি ধারাবাহিক নাটক বিভিন্ন টিভি চ্যানেলে প্রচার হচ্ছে। প্রতিটি নাটকের শুটিং আমাকে নিয়মিত করতে হচ্ছে। পাশাপাশি পরিবার ও সনত্মানকে নিয়েও আমার যথেষ্ট ব্যসত্মতা রয়েছে। আমার অভিনীত প্রচার চলতি ধারাবাহিক নাটকগুলো হচ্ছে ফরিদের ‘পাগলা হাওয়ার দিন’, নঈম ইমতিয়াজ নেয়ামুলের ‘বাক্সবন্দি’, অরণ্য আনোয়ারের ‘দহন’ ও আলভী আহমেদের ‘শূন্য থেকে শুরু’। প্রতিটি নাটকে আমার চরিত্রের ভিন্নতা রয়েছে।

আনন্দ আলো: নতুন কোনো কাজ করছেন না?

ফারহানা মিলি: বেশ কয়েকটি নতুন ধারাবাহিক নাটকে অভিনয় শুরু করেছি। এগুলো হচ্ছে সুমন আনোয়ারের ‘ভুবনের সাত সতের’, প্রজ্ঞা নীহারিকার মেগা ধারাবাহিক ‘সালমান খানের বিয়ে’ ও সুমন আনোয়ারের ‘গ্ল্যামার ওয়ার্ল্ড‘। এছাড়াও সম্প্রতি আমি বেশ কয়েকটি খন্ড নাটকে অভিনয় করেছি। এগুলো হচ্ছে রাফাত মজুমদার রিংকুর ‘মনময়’, সম্রাটের ‘ঘুনপোকা’ ও হানিফ পালোয়ানের ‘সংশয়’। এছাড়াও ঈদের জন্য বেশকিছু একক নাটকে অভিনয় করার কথা রয়েছে। খুব শিগগিরই এসব নাটকের কাজ শুরু করব।

আনন্দ আলো: সম্প্রতি একটি বিজ্ঞাপনেও তো কাজ করেছেন…

ফারহানা মিলি: দীর্ঘ ছয় বছর পর আমি শ্রীলংকান কোম্পানির ‘মিল্কাস বিস্কুট’-এর বিজ্ঞাপনে মডেল হয়েছি। বিজ্ঞাপনটি পরিচালনা করেছেন রাফি মোহাম্মাদ। বিজ্ঞাপনটির কনসেপ্ট চমৎকার। তাই এতে কাজ করেছি। ২০০৯ সালে আমি সর্বশেষ বাংলালিংকের একটি বিজ্ঞাপনে মডেল হয়েছিলাম। এরপর অনেকগুলো বিজ্ঞাপনে মডেল হওয়ার প্রসত্মাব পেলেও ব্যাটে-বলে মেলেনি তাই কাজ করা হয়নি।

আনন্দ আলো: নতুন চলচ্চিত্রে তো আর অভিনয় করলেন না?

ফারহানা মিলি: ২০০৯ সালে আমি ‘মনপুরা’ ছবিতে অভিনয় করেছিলাম। এরপর আর কোনো ছবিতে কাজ করিনি। মাঝে ‘চড়ুইভাতি’ নামে একটি ছবিতে অভিনয়ের কথা ছিল। কিন্তু নানান সমস্যার কারনে সেটা করা হয়নি। তবে আমি এখনো ‘মনপুরা’র মতো ভালো গল্পের ছবিতে অভিনয় করার অপেক্ষায় আছি।

আইএফআইসি ব্যাংক রং তুলিতে মুক্তিযুদ্ধ

চ্যানেল আইয়ের আয়োজনে বরাবরের মতো এবারও ২৬ মার্চ অনুষ্ঠিত হবে দেশ বরেণ্য চিত্রশিল্পীদের অংশগ্রহণে আইএফআইসি ব্যাংক ‘রং তুলিতে মুক্তিযুদ্ধ’। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে এই অনুষ্ঠানটি হবে তেজগাঁওস্থ চ্যানেল আই নিজস্ব প্রাঙ্গণে। চিত্রাংকনের পাশাপাশি মূল মঞ্চ থেকে পরিবেশিত হবে দেশের গান। পরিবেশন করবেন প্রখ্যাত রবীন্দ্র সঙ্গীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা সহ নবীন প্রবীন শিল্পীবৃন্দ। এছাড়াও থাকবে দেশপ্রেম ও মুক্তিযুদ্ধ বিষয়ক কবিতা আবৃত্তি। অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে চলবে খেতাবপ্রাপ্ত মুক্তযোদ্ধাদের স্মৃতিচারণ এবং বিশিষ্ট ব্যক্তিদের সাক্ষাৎকার। প্রায় ৫০ জন বরেণ্য চিত্রশিল্পী এ চিত্রাংকনে অংশ নেবেন। আয়োজনে সহযোগি হিসেবে রয়েছে গ্যালারী চিত্রক। থাকবেন খেতাবধারী মুক্তিযোদ্ধারা। চিত্রকর্ম বিক্রির অর্থ থেকে সরাসরি ৫০ ভাগ প্রদান করা হবে খেতাব ধারী মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধ যাদুঘরে। আফজাল হোসেনের উপস্থাপনায় অনুষ্টানটি সরাসরি সম্প্রচার করবে চ্যানেল আই ২৬ মার্চ দুপুর ৩.০৫ মিনিটে। অনুষ্ঠানটি প্রয়োজনা করবেন আমীরুল ইসলাম ও শহিদুল আলম সাচ্চু।

ফের যমজ মোশাররফ

গত কয়েকটি ঈদে যমজ সিরিজের নাটকে অভিনয় করে দর্শককে হাসিয়েছেন মোশাররফ করিম। ইতোমধ্যে নাটকটির চারটি সিক্যুয়াল প্রচারিত হয়েছে। তারই ধারাবাহিকতায় আসছে ঈদের জন্য নির্মাণ করা হবে ‘যমজ ৫’। ঈদুল ফিতর সামনে রেখে ইতোমধ্যেই নাটক নির্মাণের তোড়জোড় শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় পরিচালক আজাদ কালাম নির্মাণ করতে যাচ্ছেন ‘যমজ ৫’। এ প্রসঙ্গে নির্মাতা বলেন, ‘এপ্রিলেই নাটকটির চিত্রধারণের কাজ শুরু হবে। বরাবরের মতো এবারো প্রধান চরিত্রে থাকবেন মোশাররফ করিম।’ এদিকে মোশাররফ করিমের বিপরীতে কে অভিনয় করছেন, তা জানতে চাইলে পরিচালক আজাদ কালাম বলেন, ‘এটা এখনই বলতে চাচ্ছি না। শুটিং শুরু হলে এ বিষয়ে বিসত্মারিত জানানো হবে।’ উল্লেখ্য, ‘যমজ’ সিরিজের প্রতিটি নাটকেই একসঙ্গে বাবা ও ছেলের চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম।