ব্যক্তিভেদে ভালোবাসারও পার্থক্য রয়েছে

ব্যক্তিভেদে ভালোবাসারও পার্থক্য রয়েছে

472
0
SHARE
Anisur-Rahman-Milon

দুপর্দায় সমানতালে কাজ করছেন জনপ্রিয় অভিনেতা আনিসুর রহমান মিলন। অভিনয় ও সমসাময়িক বিভিন্ন প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে-

আনন্দ আলো: এখনকার ব্যস্ততা কী নিয়ে?

আনিসুর রহমান মিলন: সম্প্রতি ‘বউ বখাটে’ শীর্ষক একটি সিরিয়ালের কাজ করেছি। এতে আমার সহশিল্পী হিসেবে ছিলেন সাজু খাদেম, আরফানসহ অনেকেই। নাটকের গল্পে দেখা যাবে- প্রতিটি পুরুষই অনেক সাহসী। কিন্তু বউয়ের কাছে সবাই ভিতু। তবে আমার চরিত্রটা একটু ভিন্ন। আমি এখানে ফেরারি আসামির চরিত্রে অভিনয় করছি। গল্পের শেষে দেখা যাবে আমি কোনো মামলার আসামি নই।

আনন্দ আলো: আর খণ্ড নাটকের কী খবর?

আনিসুর রহমান মিলন: চলচ্চিত্রের পাশাপাশি নিয়মিতই খণ্ড নাটক ও ধারাবাহিকে অভিনয় করছি। তবে আমি খণ্ড নাটকেই অভিনয় করতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি। সম্প্রতি ‘সুটকেস’ শীর্ষক একটি খণ্ড নাটকে কাজ করেছি। এখানে আমার সঙ্গে জুটি বেঁধেছেন সুমাইয়া শিমু। অন্যদিকে আসছে ভালোবাসা দিবস উপলক্ষে ‘হঠাৎ দেখা’ নাটকের শুটিং শেষ করেছি। এটি পরিচালনা করেছেন আমিরুল ইসলাম অরুন। আমার বিপরীতে ছিলেন অপর্ণা। এতে আমাকে দৃষ্টি প্রতিবন্ধী ছেলের ভূমিকায় দেখা যাবে।

আনন্দ আলো: ভালোবাসা নিয়ে আপনার ভাবনা কী?

আনিসুর রহমান মিলন: আমার কাছে ভালোবাসা মানেই অনেক রং। অবশ্য ব্যক্তিভেদে ভালোবাসারও পার্থক্য রয়েছে। যেমন- মা-বাবার জন্য এক ধরনের ভালোবাসা। প্রেমিক-প্রেমিকার জন্য আরেক ধরনের ভালোবাসা। তবে মজার বিষয় হচ্ছে- আমি কখনোই ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবস উদযাপন করিনি। তবে বিশেষ এই দিনটিতে সবার আনন্দ দেখে আমারও ভালো লাগে। এই দিন আমার ভাগিনা-ভাগ্নি আমাকে উপহার দেয়।

আনন্দ আলো: চলচ্চিত্রের কী খবর?

আনিসুর রহমান মিলন: ‘স্বপ্নবাড়ি’ ছবিটির কাজ শুরু করেছি। এই ছবির অল্প কিছু দিনের শুটিং বাকি আছে। অচিরেই এর কাজ শেষ হবে। এই ছবিতে আমার সঙ্গে জুটি বেঁধেছেন জাকিয়া বারী মম। এটি পরিচালনা করছেন তামিম রহমান অংশু। এ বছর আমার অভিনীত পাঁচটি ছবি মুক্তি পাবে। এগুলো হচ্ছে- বুলবুল বিশ্বাসের ‘রাজনীতি’, হাবিবুল ইসলাম হাবিবের ‘রাত্রির যাত্রী’, শাহ আলম মণ্ডলের ‘সাদাকালো প্রেম’, ‘নাইওর’ ও ‘ক্রাইম রোড’।

ধারাবাহিকে জুটি মোশাররফ-মম

Mossaroff-Momএবার ধারাবাহিকে জুটি হলেন জনপ্রিয় অভিনয়শিল্পী মোশাররফ করিম ও জাকিয়া বারী মম। ধারাবাহিক নাটক ‘ঝামেলা আনলিমিটেড’ নাটকে তাদেরকে একসঙ্গে দেখা যাবে। এ ধারাবাহিকে রানী নামের একটি চরিত্রে কাজ করেছেন মম। মোশাররফ-মম এই প্রথম কোনো ধারাবাহিকে জুটি বেঁধে শুটিং করেছেন। ধারাবাহিকটিতে সোবহান চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম। এরই মধ্যে আরটিভিতে নাটকটির ৫০ পর্ব প্রচার শেষ হয়েছে। পরিচালক শামীম জামান জানান, আগামীতে ৭০ পর্ব থেকে মম অভিনীত পর্বগুলো প্রচারে আসবে। ধারাবাহিক এ নাটকটিতে অভিনয় প্রসঙ্গে মোশাররফ করিম বলেন, ‘শামীম জামান ভালো একজন নির্মাতা। বেশ যত্ন নিয়েই সে নাটক নির্মাণ করে। এছাড়া পুরো ইউনিট যথেষ্ট আন্তরিক। তাই বন্ধু শামীমের এই ধারাবাহিকে কাজ করে আমার ভালো লেগেছে। আমি যতগুলো ধারাবাহিকে এখন কাজ করছি, তার মধ্যে এর জন্য বেশি সাড়া পাচ্ছি।’

এদিকে, মম বলেন, ‘এর আগে মোশাররফ ভাইয়ের সঙ্গে তিন-চারটি খণ্ড নাটকে কাজ করলেও এবারই প্রথম আমরা দুজন একসঙ্গে ধারাবাহিক নাটকে অভিনয় করেছি। মোশাররফ ভাই অনেক গুণী ও শক্তিমান অভিনেতা। যে কারণে তার সঙ্গে অভিনয় করতে আমি সব সময়ই ভয়ে ভয়ে থাকি। অভিনয়ের সময় তার অ্যাকশানের বিপরীতে সঠিকভাবে রি-অ্যাকশান দিতে পারব কি না, এই ভয়টা ভীষণভাবে কাজ করে। ঝামেলা আনলিমিটেড পরিবারের সঙ্গে যুক্ত হতে পেরে আমি তৃপ্ত।’ উল্লেখ্য, প্রতি বুধ, বৃহস্পতি, শুক্র ও শনিবার রাত ৯.৫০ মিনিটে আরটিভিতে এই ধারাবাহিকটি প্রচার হয়।