বিয়ে অফুরান শুভেচ্ছা!

বিয়ে অফুরান শুভেচ্ছা!

4211
0
SHARE

বিয়ের প্রচলন না থাকলে পৃথিবীটা আসলে কেমন হতো? সহজেই বলে দেয়া যায় বিয়ের প্রচলন না থাকলে আমাদের পৃথিবীটা এমন আনন্দের, মধুময় হয়ে উঠতো না।  বিয়ে মানেই একজন পুরুষ আর নারীর এক সাথে বসবাসের সামাজিক স্বীকৃতি।  এই স্বীকৃতির ফলেই দেশে-বিদেশে সামাজিক বন্ধন দৃঢ় হয়েছে।  বিয়ে মানেই একটি পরিবারের জন্ম।  পরিবার থেকেই সৃষ্টি হয় সমাজ।  আর সমাজ কাঠামোই যৌথভাবে নিয়ন্ত্রণ করে রাষ্ট্র ব্যবস্হা।  সে কারণে বিয়ে প্রথা একটি রাষ্ট্রের জন্যও গুরুত্বপূর্ণ।  বিয়ের মাধ্যমে সুখী পরিবারের জন্ম হয়।  আর এই পরিবার থেকে জন্ম নেয় নানামুখী পজিটিভ স্বপ্ন।

794A7274আনন্দ আলো দীর্ঘদিন ধরে পরিবার ও বন্ধুর কথা বলে আসছে।  সে কারণে প্রতি বছর বিয়ের মৌসুমে বিয়ে সংক্রান্ত বিশেষ সংখ্যা প্রকাশ করে থাকে।  এই ধারাবাহিকতায় প্রকাশ করা হল বিয়ে সংক্রান্ত বিশেষ সংখ্যা।  আমরা আশাবাদী চলতি মৌসুমে যারা বিয়ের কথা ভাবছেন তাদের জন্য এই বিশেষ সংখ্যাটি খুবই কাজে আসবে।

বিয়ে সংক্রান্ত খুঁটিনাটি বিষয় নিয়ে এবার সংখ্যাটিকে তথ্যবহুল করে তোলার চেষ্টা করা হয়েছে।  আনন্দ আলোর যাত্রা পথে অগণিত পাঠকের কাছে আমাদের অশেষ কৃতজ্ঞতা।  বিশেষ কৃতজ্ঞতা বিজ্ঞাপন দানকারী প্রতিষ্ঠানসমূহের প্রতি।  আরও কৃতজ্ঞতা আনন্দ আলোর সকল বন্ধু ও শুভাকাঙখীর প্রতি।

এই মৌসুমে যারা বিয়ে করছেন তাদের প্রতি রইল অফুরান শুভেচ্ছা।