Home আরোও বিভাগ টিভি গাইড বর্তমান সময়ের নাটক মোটেও ভালো না…

বর্তমান সময়ের নাটক মোটেও ভালো না…

SHARE
Azazul-islam

দর্শকপ্রিয় অভিনেতা ডা. এজাজুল ইসলাম। অভিনয় পেশার পাশাপাশি তিনি একজন চিকিৎসক। বর্তমানে ছোট ও বড় দুই পর্দাতেই কাজ করছেন তিনি। কথা হলো তার সঙ্গে-

আনন্দ আলো: বর্তমানে আপনার অভিনীত কোন কোন ধারাবাহিক প্রচার হচ্ছে?

ডা. এজাজুল ইসলাম: বর্তমানে বিভিন্ন চ্যানেলে আমার অভিনীত ছয়টি ধারাবাহিক নাটক প্রচার হচ্ছে। এর মধ্যে এনটিভিতে মাসুদ সেজানের পরিচালনায় ‘ডুগডুগি’ ও ‘খেলোয়াড়’ প্রচার হচ্ছে বাংলাভিশনে। আরটিভিতে সঞ্জিত সরকারের ‘মজনু একজন পাগল নহে’, মাছরাঙ্গায় সৈয়দ শাকিলের ‘প্রেম নগর’, বাংলাভিশনে কায়সার আহমেদের ‘মহাগুরু’ এবং বৈশাখীতে মেহেদী হাসান হৃদয়ের পরিচালনায় ‘রসের হাঁড়ি’ ধারাবাহিকগুলো নিয়ে ব্যস্ত আছি।

আনন্দ আলো: চলচ্চিত্রের কী খবর?

ডা. এজাজুল ইসলাম: প্রয়াত হুমায়ূন আহমেদ স্যারের ‘শ্রাবণ মেঘের দিন’ চলচ্চিত্রের মাধ্যমে বড়পর্দায় আমার প্রথম অভিনয়। এরপর ৪০টির মতো চলচ্চিত্রে কাজ করেছি। নাইমুল করিমের ‘দে দৌঁড়’ ও সারোয়ার হোসেনের ‘রং ঢং’ ছবি দুটি মুক্তির অপেক্ষায় আছে।

আনন্দ আলো: অভিনয় করে তৃপ্তি পান?

ডা. এজাজুল ইসলাম: হুমায়ূন আহমেদ স্যারের মৃত্যুর পর এখন আর নাটকে কিংবা চলচ্চিত্রে অভিনয় করে তৃপ্তি পাই না। তার সঙ্গে কাজ করতে অনেক ভালো লাগত। এখন মাসুদ সেজানের কাজ করে কিছুটা ভালো লাগে। বর্তমান সময়ের নাটক মোটেও ভালো হচ্ছে না। তারপরেও অভিনয় করছি কারণ অভিনয় নিজের সঙ্গে মিশে গেছে। একজন নেশাখোর যেমন বিড়ি-সিগারেট ছাড়তে পারে না, তেমনই আমিও অভিনয় ছাড়তে পারছি না। আর নিজের অভিনয় নিয়ে বলব, আমি ভালো অভিনেতা নই, তবে ভালো করার চেষ্টা করছি।

আনন্দ আলো: আর ডাক্তারি পেশা…

ডা. এজাজুল ইসলাম: ডাক্তারি পেশার সঙ্গে দীর্ঘদিন যাবৎ জড়িত। একজন চিকিৎসক হিসেবে যেমন রোগী দেখতে ভালো লাগে, আবার অভিনেতা হিসেবে অভিনয় করতেও অনেক ভালো লাগে। তাই অভিনয় ও চিকিৎসা সেবা দুটোই সমন্বয় করে চলি। অবিশ্বাস্য হলেও এটা সত্য যে, আমি ২৪ ঘণ্টায় মাত্র কয়েক ঘণ্টা ঘুমানোর সময় পাই।

ভালোবাসার যৌথ খামার

Balobashaচ্যানেল আইতে শুরু হয়েছে নতুন ধারাবাহিক নাটক ‘ভালাবাসার যৌথ খামার’। শিশুতোষ কাহিনী অবলম্বনে নির্মিত এ ধারাবাহিকটির রচনা ও পরিচালনা করেছেন রাজিবুল ইসলাম রাজিব। অভিনয় করেছেন তারিক আনাম খান, তানিয়া আহমেদ, আনিসুর রহমান মিলন, শাহেদ শরীফ খান, রিচি সোলায়মান, চিত্রলেখা গুহ, সোহেল খান, ওয়াহিদা মল্লিক জলি, কচি খন্দকার, ডা. এজাজ, রফিকউল্লাহ সেলিম, মুনিরা মিঠু, নোভা, তৌসিফ, টয়া, হিমি, নাজনীন হাসান চুমকী প্রমুখ। প্রচার হচ্ছে প্রতিসপ্তাহে মঙ্গলবার থেকে শুক্রবার রাত ১১.৩০ মিনিটে।