ফেরদৌস আরার গাওয়া গানে চার নির্মাতার মিউজিক ভিডিও

ফেরদৌস আরার গাওয়া গানে চার নির্মাতার মিউজিক ভিডিও

1088
SHARE

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম। আমাদের প্রিয় কবি। আমাদের ঐতিহ্যের উত্তরাধিকার। প্রিয় কবির জন্মদিন বলে কথা। আনন্দ উৎসব হবে এটাই স্বাভাবিক। চ্যানেল আই প্রাঙ্গনে প্রতিবছর মেলা বসে তাঁর জন্মদিনকে ঘিরে। সারাটা দিন চ্যানেল আই-এর পর্দায় কবিকে ঘিরেই প্রচার হয় নানা ধরনের অনুষ্ঠান। নাচ, গান, নাটক ও চলচ্চিত্রের বর্ণাঢ্য আয়োজন থাকে। এবারও আগের মতোই সবকিছু থাকছে। পাশাপাশি থাকছে প্রিয় কবির জন্মদিনকে ঘিরে বিশেষ এক অনুষ্ঠান। এ অনুষ্ঠানে নজরুলের জনপ্রিয় ৪টি গান গাইবেন দেশবরেণ্য সঙ্গীত শিল্পী ফেরদৌস আরা। ৪টি গানের মিউজিক ভিডিও বানাবেন ৪ জন নারী নির্মাতা। অনিন্দ্য সুন্দর এই আয়োজনে যে ৪ জন নারী নির্মাতা যুক্ত হয়েছেন তারা হলেন- চলচ্চিত্রকার নারগিস আক্তার, বিজ্ঞাপন নির্মাতা রেবেকা সুলতানা বিনিত্ম, চ্যানেল আই-এর প্রযোজক অনন্যা রুমা এবং নাট্য নির্মাতা লুৎফুন্নাহার মৌসুমী। তারা প্রত্যেকে প্রিয় কবির একটি করে গানের মিউজিক ভিডিও বানাবেন। প্রতিটি গানে গুণী শিল্পী ফেরদৌস আরা সরাসরি কণ্ঠ দিবেন। তাঁর সাথে ভিডিও চিত্রে থাকবেন কয়েকজন তরুণ মডেল তারকা।

ফেরদৌস আরার কণ্ঠে ‘তোমার বুকের ফুলদানিতে…’ নজরুলের এই জনপ্রিয় গানের ওপর চলচ্চিত্রের আদলে ভিডিও চিত্র বানাচ্ছেন বিশিষ্ট নির্মাতা নারগিস আক্তার। শফিপুরের আনসার একাডেমি প্রাঙ্গণে ইতিমধ্যে এই গানের ভিডিও চিত্র ধারন করা হয়েছে।

ফেরদৌস আরার কণ্ঠে ‘নহে নহে আখি প্রিয় এ নয় আখি জল’ নজরুলের এই গানে বাংলাদেশ সেনাবাহিনীর আত্মত্যাগের  ওপর ভিত্তি করে মিউজিক ভিডিও বানাচ্ছেন রেবেকা সুলতানা বিনিত্ম। এই গানে ফেরদৌস আরার সাথে মডেল হিসেবে রয়েছেন ফেয়ার অ্যান্ড হ্যান্ডসাম চ্যাম্পিয়ন আজাদ। ঢাকা ক্যান্টনমেন্ট এলাকায় এই মিউজিক ভিডিওর দৃশ্য ধারন করা হয়েছে।

ফেরদৌস আরার কণ্ঠে ‘বাকা চোখে চাহে’ নজরুলের এই গানের ওপর মিউজিক ভিডিও বানাচ্ছেন অনন্যা রুমা। এই গানে ফেরদৌস আরার সাথে মডেল হিসেবে রয়েছেন দিলরুবা সাথী, ফেয়ার অ্যান্ড হ্যান্ডসাম তারকা জহির আলভী। ভিডিও চিত্রের কিছু অংশ বলাকা সিনে ওয়ার্ল্ড-এ ধারন করা হয়েছে।

ফেরদৌস আরার কণ্ঠে ‘নয়ন ভরা জল গো তোমার’ নজরুলের এই গানের ওপর ভিডিও চিত্রি নির্মাণ করছেন লুৎফুন্নাহার মৌসুমী। পুরনো ঢাকার বিভিন্ন এলাকায় এই গানের ওপর ভিডিও চিত্র ধারন করা হয়েছে।

২৫ মে রাত ৮টায় চ্যানেল আই-এর পর্দায় জাতীয় কবি নজরুল ইসলামকে ঘিরে গানের এই বিশেষ মিউজিক ভিডিওটি প্রচার করা হবে। অনুষ্ঠানটিকে ঘিরে ইতিমধ্যে ব্যাপক আলোচনা শুরু হয়েছে। প্রিয় গুণী শিল্পী ফেরদৌস আরার কণ্ঠে নজরুলের গান এটাই তো এক চমক। তাঁর ওপর বিভিন্ন লোকেশনে চারজন নারী নির্মাতার বানানো মিউজিক ভিডিও। এ যেন চমকের পর আরেক চমক।