Home শীর্ষ কাহিনি প্রচ্ছদ মুখ ফারিয়ার প্রতি আস্থা বাড়ছে সবার

ফারিয়ার প্রতি আস্থা বাড়ছে সবার

SHARE

তিন তিনটি যৌথ প্রযোজনার ছবিতে অভিনয়। তিনটিতেই বাজিমাত। যেখানে তার নায়ক আবার ভারতের অঙ্কুশ, ওম ও জিৎ। গত কোরবারি ঈদে এই গ্ল্যামার কন্যার ‘আশিকী’ ছবি মুক্তি পায়। আবার এই ঈদে মুক্তি পায় বাদশা- দ্যা ডন ছবিটি। আর মাঝে মুক্তি পেয়েছিল ‘হিরো ৪২০’। সব মিলিয়ে তাঁর ক্যারিয়ারে এখন সুবাতাস বইছে। পাঠক, তিনি নুসরাত ফারিয়া। চলচ্চিত্রে একটি কথা প্রচলিত আছে- ‘পর পর তিনটি ছবি হিট মানে সেই ছবির নায়ক-নায়িকা হিট, আর পর পর তিন তিন ছবি ফ্লপ মানে তাদের ক্যারিয়ারও ফ্লপ’। তাই চলচ্চিত্র বোদ্ধারা নুসরাত ফারিয়ার প্রথম থেকে তিন নাম্বার ছবিটি সুপার-ডুপার হিট হওয়ায় তাকে নিয়ে ভিন্নভাবে অংক কষতে শুরু করেছেন।

গত ঈদে মুক্তিপ্রাপ্ত ‘বাদশা- দ্যা ডন’ ছবিটি দর্শকদের আগ্রহের জায়গা তৈরি করে। তাই তো ছবিটি দ্বিতীয় সপ্তাহেও চলেছিল প্রেক্ষাগৃহে। নুসরাত ফারিয়া হলে গিয়ে নিজের সিনেমা দেখার প্ল্যান করেছিলেন। বেছে নিলেন এমন একটি হল, যেখানে সাধারণ দর্শকের আনন্দ-উল্লাসের দেখা মিলবে। ঈদের দিনই উপস্থিত হলেন বলাকা সিনেমা হলে। দর্শকের উপচেপড়া ভিড়। ফারিয়ার পরনে কালো বোরকা, মুখ ঢাকা। সিনেমা চলাকালীন পুরোটা সময় তিনি দর্শকদের উচ্ছ্বাস দেখেছেন। ছবির প্রথমার্ধে আমার এন্ট্রিতে দর্শকের সিটি পেয়েছি। দারুণ এনজয় করেছি’- বললেন ফারিয়া। একই দিন পশ্চিমবঙ্গেও মুক্তি পেয়েছে ‘বাদশা’। ছবির প্রচারে কলকাতায় গিয়েছিলেন ফারিয়া। কলকাতার প্রমোশনে নিয়ম ছিল, সবাই সকাল ১০টার মধ্যে একটি নির্দিষ্ট জায়গায় উপস্থিত হবেন। তারপর সারা দিন সবাই মিলে এখানে-সেখানে হাজির হয়েছেন। ‘বাদশা’তে ফারিয়ার নাম শ্রেয়া। রাফ অ্যান্ড টাফ চরিত্র। পোশাকে, চলন-বলনে পশ্চিমা ধাঁচ। ‘এই চরিত্র ফুটিয়ে তোলার জন্য শুটিংয়ের বাইরেও সারাক্ষণ রাফ অ্যান্ড টাফ আচরণ করতাম। অনেকে আমাকে ভুল বুঝেছেন। ছবির শুটিং শেষে তাঁদের এই ধারণা ভাঙে। পরামর্শটা আমাকে দিয়েছেন পরিচালক বাবা যাদব।’ শুটিংয়ের মজার কোনো ঘটনা? ‘থাকবে না আবার! শুটিংয়ে মজা হতো জিৎ সেটে থাকলে। সবাই হিন্দিতে আমার সঙ্গে মজা করত। অনেক হিন্দি শব্দ বুঝতাম না, বলতেও পারতাম না ঠিকমতো। এই সুযোগে জিৎ আমাকে কিছু বাক্য কপি করতে বলতেন। আমি কপি করার পর সবাই হাসাহাসি করত। পরে বুঝতে পেরেছি, আমাকে দিয়ে দুষ্টু দুষ্টু কথা বলিয়েছেন জিৎ’-হেসে বললেন ফারিয়া।

চলচ্চিত্র অঙ্গণে নুসরাত ফারিয়াকে নিয়ে ইতিবাচক মনৱব্য শোনা যাচ্ছে। কেউ কেউ এমনও বলেছেন চলচ্চিত্রের শিল্পী সংকটের এই সময়ে নুসরাত ফারিয়া ক্রমেই দর্শকদের কাছে নির্ভরযোগ্য হয়ে উঠেছেন। নুসরাত বর্তমানে  জাকির হোসেন রাজুর ‘প্রেমী ও প্রেমী’র শুটিং নিয়ে ব্যসৱ রয়েছেন। ছবিতে ফারিয়ার নায়ক আরিফিন শুভ। নিজের চতুর্থ ছবিতে এসে প্রথমবার পেলেন বাংলাদেশি নায়ককে।