প্রস্তুত হচ্ছে অপু বিশ্বাস!

প্রস্তুত হচ্ছে অপু বিশ্বাস!

475
0
SHARE
Apu-Biswas

গত কয়েক মাস ধরে শোবিজে বিশেষ করে চলচ্চিত্রে অন্যতম আলোচিত নাম অপু বিশ্বাস। শাকিব খানের সঙ্গে তার বিয়ে-সংসার-সন্তান নিয়ে মিডিয়ায় কম জল ঘোলা হয়নি। সর্বশেষ তার ভক্তদের একটাই চাওয়া ছিল অপু বিশ্বাস যেন মিডিয়ায় কাজ করে যান নিয়মিত। চলচ্চিত্র অঙ্গনের অনেকেই কানাঘুষা করেছেন ‘অপু আর চলচ্চিত্রে অভিনয় করবেন না। সংসার-সন্তান নিয়েই তিনি ব্যস্ত থাকবেন।’ কিন্তু সত্যটা হলো অপু বিশ্বাস আবারো চলচ্চিত্রে নিয়মিত হবেন। আর এ জন্যই তিনি প্রস্তুত হচ্ছেন। তৈরি করছেন নিজেকে। ক’দিন আগে ছেলেকে নিয়ে কলকাতায় গেছেন তিনি। যাওয়ার আগে পরিবার, সন্তান, ক্যারিয়ার নিয়ে আনন্দ আলোর সঙ্গে বলেছেন অনেক কথাই। তারই চুম্বক অংশ এখানে তুলে ধরা হলো-

আনন্দ আলো: এখনকার ব্যস্ততা কী?

অপু বিশ্বাস: ঈদের পর এখন পরিবারকেই বেশি সময় দেয়া হচ্ছে। ঈদের আগে বেশকিছু টেলিভিশনের অনুষ্ঠান নিয়ে ব্যস্ততা ছিল। আর ঈদে ‘রাজনীতি’ ছবিটি মুক্তি পায়। সেটির প্রচার নিয়েও ব্যস্ততা ছিল। ভাবছি এখন থেকে নিজেকে সময় দেয়া শুরু করবো। এরমধ্যে কলকাতায় যাব ছেলে ও নিজের জন্য ডাক্তারি কিছু পরামর্শের জন্য। জয়ের বয়স এখন নয় মাস। আর জয় তো সিজারের মাধ্যমে হয়েছে। যার কারণে আমাকেও চিকিৎসকের পরামর্শ মেনে চলতে হচ্ছে। এছাড়া আমি যেহেতু নিয়মিত জিম করছি। আর শারীরিকভাবে পুরনো অবস্থায় ফিরতে চাচ্ছি; তাই সামনের দিনগুলোতে আমার করণীয় কী হবে, সেসব বিষয় নিয়েই চিকিৎসকের সঙ্গে কথা বলব। আসলে আমি পুরোদমে জিমে মনোযোগী হতে চাই। নিজেকে আবার আগের মতো করে ফিট করে তুলতে চাই। চলচ্চিত্রে অভিনয়ের জন্য নিজেকে আমূল বদলে নিতেই হবে।

আনন্দ আলো: দেশে ফিরবেন কবে?

অপু বিশ্বাস: আগামী ২০ জুলাই দেশে ফিরবো। কলকাতায় আমার মা ও বোন থাকেন। তাদের সঙ্গে ভালো একটা সময় কাটবে আমার আর আব্রামের।

আনন্দ আলো: আপনি যে সময়টায় কলকাতায় যাচ্ছেন সে সময়ে শাকিব খানও সেখানে থাকার কথা রয়েছে। তার সঙ্গে কী দেখা হবে?

অপু বিশ্বাস: এমন কোনো পরিকল্পনা নেই। তবে ছেলে-বউ কলকাতায় এসেছে শুনে সে যদি সময় করে আসতে পারে তবে দেখা হতেই পারে।

আনন্দ আলো: এবারের ঈদ তো ঢাকায়-ই করেছেন?

অপু বিশ্বাস: হ্যাঁ। এবার ঈদ আব্রাম দাদা-দাদীর সঙ্গে করেছে। আব্রামকে নিয়ে এখনো বগুড়াতে যাওয়া হয় নাই। দেখি সামনে হয়তো যাওয়া হবে।

আনন্দ আলো: নিজের ক্যারিয়ার নিয়ে কী পরিকল্পনা করছেন?

অপু বিশ্বাস: আমি যেহেতু একজন শিল্পী, তাই ক্যারিয়ারকে তো ভাবনায় রাখতেই হবে। এখন কাজের বিরতিতে আছি। আর এই বিরতি মানেই থেমে যাওয়া নয় কিন্তু। পরবর্তী সময়ের জন্য নিজেকে প্রস্তুত করা। একজন শিল্পীকে তার অভিনয়, গঠন, মেকআপ-গেটআপ সব মিলিয়ে আসলে দর্শক যেভাবে দেখতে চায়, সেভাবেই আমার প্রস্তুতি চলছে। এখন তো খুব ঘন ঘন আমাকে সবাই দেখছেন, আর কিছুদিন পর আর তা হবে না। কয়েক মাসের জন্য একটা ডুব দেবো। বলতে পারেন এটা নিজেকে প্রস্তুত করার জন্যও। যে সময়টা অপু বিশ্বাস একান্তভাবে নিজের সঙ্গেই কাটাবে।

আনন্দ আলো: সন্তানকেও তো সময় দিতে হবে-

অপু বিশ্বাস: সেটা তো অবশ্যই। আর সন্তানের সময় দেয়াটা আপনা আপনিই হয়ে যাবে। কারণ আমি তো একজন মা। আর এই বিষয়টা অনেকটাই মানসিক। কেউ যদি মনে করে সে পারবে, তাহলে সবই একসঙ্গে মেইনটেইন করা সম্ভব।

আনন্দ আলো: এবার ঈদে তো আপনি ছেলের ড্রেসের ডিজাইন করেছেন। সামনে কি ডিজাইনার বা এই ধরনের কোনো ব্যবসার সঙ্গে নিজেকে সম্পৃক্ত করার কথা ভাবছেন?

অপু বিশ্বাস: হ্যাঁ। আমার ছেলে বড় হওয়ার পর। এটা তো তার প্রথম ঈদ। তাই তার ঈদের ড্রেসে মায়ের ছোঁয়া থাকবে না, এটা কি হয়! এছাড়া আমি নিজেও অনেক সময় নিজের ড্রেসের ডিজাইন করি। এই তো ঈদে মুক্তিপ্রাপ্ত ছবি ‘রাজনীতি’তে আমার অনেক ড্রেসের ডিজাইন আমি নিজেই করেছি। তবে এটা শুধু শখের বশেই। তবে ব্যবসার সঙ্গে যুক্ত হব, এমন কোনো পরিকল্পনা এই মুহূর্তে নেই।

আনন্দ আলো: অনেকেই বলে থাকেন- মা হয়ে গেলে নায়িকার আর তেমন ইমেজ থাকে না। আপনার কী মনে হয়?

Apu-Biswas-Familyঅপু বিশ্বাস: এটা একদমই ভুল ধারণা। আমাদের দেশেই মানুষ এগুলো নিয়ে বেশি কথা বলেন। পৃথিবীর অনেক দেশেই শোবিজের তারকারা মা হচ্ছে এবং দিব্যি কাজ করে যাচ্ছে। মা হওয়ার পর আত্মবিশ্বাস বাড়ানোর জন্য আমি দেশের বাইরের বড় মডেল এবং নায়িকাদের লাইফস্টাইল সম্পর্কে জেনেছি। তারা কীভাবে নিজেদের ফিরিয়ে এনেছে, সেই সম্পর্কে পড়েছি। সেগুলো পড়েই আমি বুঝতে পেরেছি, নিজেকে হারিয়ে ফেলা যাবে না। নিজেকে মেইনটেইন করতে হবে। তাই তো এখানকার সকল ব্যস্ততা থেকে ছুটি নিয়ে দেড় মাসের একটা ডুব দিব। আসলে মা হওয়া তো কোনো বাধা না। মা হয়েছি মানেই ক্যারিয়ার শেষ, এটা ভুল ধারণা। একটা মেয়ের ছোট থেকে বেড়ে ওঠার অন্য সব ধাপের মতোই এটাও একটা ন্যাচারাল ধাপ।

আনন্দ আলো: আপনি ডুব দিয়ে ফিরে আসার পর কেমন অপুকে দেখতে পাবেন তার ভক্তরা?

অপু বিশ্বাস: চলচ্চিত্রে নিজেকে ফিরিয়ে আনার জন্য পুরোদমে ব্যায়াম এবং হেলদি ডায়েট শুরু করেছি। সেই সঙ্গে ত্বক এবং চুলের যতœ নিতেও ভুলছিল না। আর আগের চেয়ে আরও বেশি গø্যামারাস, ফিট এবং আত্মবিশ্বাসী হয়ে ফিরে আসার জন্যই এই বিরতি নিচ্ছি আমি। ফিরে এসেই ক্যারিয়ার নিয়ে পুরোপুরি ব্যস্ত হয়ে যাব আমি। অন্য এক অপুকে তার ভক্তরা দেখতে পাবেন বলে আমার বিশ্বাস।