পাশের বাড়ির সহজ-সরল মেয়ে!

পাশের বাড়ির সহজ-সরল মেয়ে!

2473
SHARE
Mousumi-Hamid

মৌসুমী হামিদ। টিভি নাটকের ব্যস্ততম একজন শিল্পী। কাজ করছেন খÐ ও ধারাবাহিক নাটকে। গত ঈদে মৌসুমীকে দেখা গেছে বেশকিছু ভিন্নধর্মী নাটকে। কথা হলো মৌসুমী হামিদের সঙ্গে-

আনন্দ আলো: নতুন কী কাজ করছেন?

মৌসুমী হামিদ: এনটিভিতে রহমতুল্লাহ তুহিনের পরিচালনায় নতুন ধারাবাহিক নাটক ‘যখন কখনো’ শুরু হয়েছে। এটি পুরোপুরি ফ্যামিলি ড্রামা। পাশাপাশি দুটি পরিবারের গল্প দেখানো হয়েছে। এক পরিবারে অলৌকিক বিশ্বাস প্রবল, অন্য পরিবারে মায়ের কর্তৃত্ব। তবে কেউ কারও সমস্যা সেভাবে জানে না। এ নাটকে আমার চরিত্রটি মজার। একেবারে পাশের বাড়ির সহজ-সরল মেয়ের চরিত্র।

আনন্দ আলো: আপনার অভিনীত অন্যান্য ধারাবাহিক কেমন চলছে?

মৌসুমী হামিদ:  স¤প্রতি ‘সংসার’ ধারাবাহিকটি শেষ হয়েছে; ‘যখন কখনো’ শুরু হয়েছে। আরটিভিতে প্রচার হচ্ছে ‘অলসপুর’ ও ‘গাঁয়ে মানে না আপনি মোড়ল’, এটিএন বাংলায় ‘লাইফ ইন এ মেট্রো’। এর মধ্যে রাকেশ বসুর পরিচালনায় ‘অলি’ শিরোনামে একটি ধারাবাহিকের কাজ শেষ হয়েছে। এটি দীপ্ত টিভিতে প্রচার হবে। একটি ছোট বাচ্চাকে কেন্দ্র করে এর গল্প। আমি বাচ্চাটির রক্ষক বা অভিভাবকের চরিত্রে অভিনয় করেছি। তবে দীপ্ত টিভির অন্যান্য নাটকের মতো এটি সিরিয়ালধর্মী নয়; আমাদের নিজস্ব ধারার গল্প নিয়েই নাটকটি নির্মিত।

আনন্দ আলো: নতুন কোন নাটকে অভিনয় করছেন?

মৌসুমী হামিদ: স¤প্রতি ময়মনসিংহ শহরে ‘শুধু তোমার জন্য’ শিরোনামে একটি একক নাটকে অভিনয় করেছি। এটি মূলত রোমান্টিক ড্রামা। এ ছাড়া বেশ কিছু একক নাটকে অভিনয়ের ব্যাপারে কথা হচ্ছে। এখনও কিছু চূড়ান্ত করিনি।

আনন্দ আলো: চলচ্চিত্র নিয়ে কোনো ব্যস্ততা?

মৌসুমী হামিদ: এ মুহূর্তে চলচ্চিত্র নিয়ে ব্যস্ততা নেই। ‘শেষ দেখা’, ‘হাডসনের বন্দুক’, ‘ছিটমহল’সহ বেশ কিছু ছবিতে কাজ করেছি। ছবিগুলো কবে মুক্তি পাবে, জানি না। এরই মধ্যে সুমন আনোয়ারের ‘কয়লা’ ছবিতে কাজ করার কথা চলছে। এখনও দৃশ্যধারণ শুরু হয়নি। কিছুদিন আগে ‘শেষ প্রহর’ নামে একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে কাজ করেছি। এটি এ বছরেই মুক্তি পাবে।

নিশো-রুহীর আকাশ বদল

Nishoএই সময়ে ভিন্নধর্মী চলচ্চিত্র নির্মাতা হিসেবে নিশোর চারদিকে সুনাম ছড়িয়ে যায়। একটি সিনেমাই তার ক্যারিয়ারের মোড় ঘুরিয়ে দেয়। তাই তো পত্র-পত্রিকা থেকে শুরু করে বিভিন্ন মিডিয়ায় তাকে নিয়ে হৈচৈ শুরু হয়। কিন্তু বাইরে তার ক্যারিয়ারের এত উৎসব চললেও ঘরে শান্তি নেই। স্ত্রী রাইসা (অর্ষা) মিডিয়ায় কাজ করা নিয়ে বেশ ঝামেলা করতে থাকে। রাইসা চায় তার স্বামী যেন মিডিয়ার কাজ ছেড়ে দেয়। এ নিয়ে দুজনের মধ্যে বনিবনা হয় না। এমন সময় নিশোর সঙ্গে পরিচয় হয় উঠতি মডেল-অভিনেত্রী রুহীর সঙ্গে। নিশোর পর পর তিনটি ছবির নায়িকা হয়ে যায় রুহী। এ নিয়ে স্ত্রীর সঙ্গে ভালোই ঝামেলা তৈরি হয়। বাসা থেকে অর্ষা চলে যায়। এরপর ঘটতে থাকে আরো অনেক ঘটনা। ‘আকাশ বদল’ নামে একটি নাটকে নিশোকে এমন চরিত্রে দেখা যাবে। নাটকটিতে অনিক চৌধুরী চরিত্রে আফরান নিশো আর রায়না চৌধুরী চরিত্রে অভিনয় করেছেন নৃত্যশিল্পী-মডেল নুসরাত জান্নাত রুহী। নাটকটি পরিচালনা করেছেন নাজমুল রনি। ত্রিধারা প্রযোজিত এতে আরো অভিনয় করেছেন অর্ষা, লুৎফর রহমান জর্জসহ আরো অনেকে। নিশো বলেন, ‘নাটকটির গল্পে অনেকগুলো বাঁক আছে, যেটা দর্শক দেখে খুব মজা পাবেন। আর গল্পের শেষে অন্যরকম একটা ঘটনায় দর্শক আরো মজা পাবেন।’ পরিচালক সূত্রে জানা যায়, খুব শিগগিরই নাটকটি মাছরাঙা চ্যানেলে প্রচার হবে।