Home আরোও বিভাগ সিনেমা পরিবার যখন ভিলেন-মৌসুমী

পরিবার যখন ভিলেন-মৌসুমী

SHARE
omar-sani-mousumi-1

চিত্রনায়িকা মৌসুমী ও প্রয়াত নায়ক সালমান শাহ জুটির ছবি একসময় প্রচÐ আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছিল আমাদের ফিল্ম ইন্ডাস্ট্রিতে। গুজব ছড়িয়েছিল মৌসুমী ও সালমান শাহর মধ্যে প্রেম ছিল। এ ব্যাপারে প্রকাশ্যে কথা বললেন চিত্রনায়িকা মৌসুমী। একটি টেলিভিশনের টকশোতে উপস্থাপক শাহরিয়ার নাজিম জয় এর প্রশ্নের জবাবে মৌসুমী এ ব্যাপারে যা বলেছেন তা অনেকটা এরকম-

জয়: সালমান শাহর সঙ্গে আপনার কি প্রেম হয়েছিল?

মৌসুমী: (হাসতে হাসতে) বন্ধুত্বকে একসেন্সে তো প্রেমই বলা চলে। আমাদের দুজনের মধ্যে প্রেমও বলতে পারো, বন্ধুত্বও বলতে পারো… এরকমই সম্পর্ক ছিল।

জয়: সালমান শাহর সঙ্গে একটা দুইটা ছবি করার পর আপনি সানী ভাইয়ের সঙ্গে ছবি শুরু করলেন… লম্বা চওড়া চুলের একটি ছেলে ফিল্মে আসল। আপনি তাকে বেছে নিলেন। এবং তিনি সালমান শাহর প্যারালাল হয়ে দাঁড়ালেন আপনার সহযোগিতায়। আমি জানতে চাচ্ছি কেন, কোন অভিমানে আপনি সালমান শাহর সঙ্গে অভিনয় করা ছেড়ে দিয়েছিলেন? কি নিয়ে আপনাদের মাঝে দ্ব›েদ্বর শুরু? কি এমন ঘটেছিল?

মৌসুমী: (একটু যেন ইতঃস্তত) জয় তুমি দেখেছো, আমরা সালমান শাহর সঙ্গে ছবি করেছি। ছবি তুলেছি। তুমি একটা ছবি দেখেছো। ছবিটা রয়ে গেছে। হঠাৎ করে সেদিন দেখলামা। তো… দেখছোই তো… আমাদের মধ্যে সারাক্ষণ খুনসটিই হতো বেশি। প্রেম করতে দেখেছিলে?

জয়: ঐ সময় আমি বুঝতাম না আসলে…

মৌসুমী: তুমি না বুঝলেও ব্যাপারগুলো তো দেখেছো…

জয়: আমি সে কথায় পরে আসবো। আসলে আমি জানতে চাই, আপনাদের মাঝে কি এমন ঘটেছিল…

মৌসুমী: কিছু না… আসলে পারিবারিক বিষয়গুলোকে আমরা প্রাধান্য দিতে চেয়েছিলাম। আমাদের ব্যক্তিগত বিষয়গুলো পরে এসেছে। সার্বিক পরিস্থিতি চিন্তা করেই আমরা দুজন একসঙ্গে কাজ করবো না বলে সিদ্ধান্ত নেই। আমার কান ভারী করার অনেক মানুষ ছিল। ওরও ছিল। পারিবারিক দিক থেকে মেইন যে সমস্যাটা ছিল তা হলোÑ দুই ফ্যামিলির মধ্যে এডজাস্টমেন্ট হচ্ছিল না।

জয়: আপনাদের মধ্যে তো বিয়ে ঠিক হয় নাই। আপনারা তো ছবি করছিলেন। এখানে পরিবারের সিদ্ধান্ত কেন গুরুত্বপূর্ণ হয়ে উঠলো?

মৌসুমী: সেটা ফ্যামিলি, ফ্যামিলি জানে… আমি এ বিষয়ে ততটা বলতে পারব না। দুই ফ্যামিলি কেউ চাইতো না আমরা একসঙ্গে কাজ করি। সিনেমায় যা হয় তাই হলো। আমাদের মাঝে ফ্যামিলিই ভিলেন হয়ে যায়। আমাদের দুজনের আর কাজ করা হয়নি।

জয়: অনেকে বলে সালমান শাহর সঙ্গে রাগ করে আপনি ওমর সানীকে বিয়ে করেছেন?

মৌসুমী: (মৃদু হেসে) না, এটা ঠিক নয়।

তখন পর্দায় দেখা গেল মৌসুমীর পাশে ওমর সানী বসে আছেন। তিনি যেন একটু বিব্রত।

পাঠক, এক্ষেত্রেও লিখতে পারেন আনন্দ আলোয়।