দুটি কুশন কিছু কথা!

দুটি কুশন কিছু কথা!

2590
0
SHARE

উম্মে শিশির, সাকিব আল হাসানের স্ত্রী শিশির তার টাইমলাইনে একটি ছবি পোস্ট করেছেন। ছবি দুটো কুশনের। কুশন কাভারের ওপরে লেখা মিঃ রাইট আর একটিতে লেখা মিসেস অলওয়েজ রাইট। কমেন্টে শিশির লিখেছেনÐ আই নো ইউ বেটার কজ আই অ্যাম অলওয়েজ রাইট। সাকিব অবশ্য বিষয়টাকে স্বীকার করেননি। তিনি কমেন্ট করেছেন কান্ট এগ্রি মোর।  হায় আফসোস! মন চাইলেও অনেক কিছু করা সম্ভব হয়ে ওঠেনা নৈতিক শিক্ষার কারণে। ঠিক এমনটাই টাইমলাইনে  লিখেছেন অভিনেতা আদনান ফারুক হিলে­ালÐ ‘ভিক্ষাবৃত্তি একটা চৌকস শিল্প। মধ্যবিত্ত কিংবা নিম্নমধ্যবিত্ত পরিবারের মানুষজন সেটা খুব সাবলীল ভাবে করতে পারেনা, তাই তারা ভিতরে ভিতরে শুধু আফসোস করে!’  কখন আসে কেন আসে!

এখন শরৎকাল!

warda-rihab কিন্তু অবিরাম ধারায় ঝরছে বৃষ্টি। এভাবেই হুট করে চলে আসবে হেমন্তকাল। নৃত্যশিল্পী ওয়ার্দা রিহাব তার টাইমলাইনে লিখেছেনÐ ‘শরৎকালটা মন খারাপের মতন। কখন আসে, কেনই বা আসে, কখন আবার চলে যায়! ঠিক বুঝে ওঠা যায় না।’  প্লিজ হেল্প হিম! প্রখ্যাত সঙ্গীত শিল্পী লাকী আকন্দ ও গীতিকার কাওসার আহমেদ চৌধুরী দুই গুণী ব্যক্তিত্ব এখন ভীষণ অসুস্থ। তাদের সুস্থতা কামনা করে সঙ্গীত শিল্পী ফাহমিদা নবী তার টাইমলাইনে  লিখেছেনÐ ‘মন খারাপ ভীষণ… শিল্পীরা বোঝাতে পারেনা তাদের বেদনা… আমি এই মূহুর্তে বাংলাদেশের বাইরে, সামিনার সাথে কথা বলছিলাম… শুরুতেই কান্না জড়িত কণ্ঠে বললো লাকী চাচার অবস্থা ভাল না… ভাল নেই কাওসার মামাও..! লাকী আখন্দ এবং কাওসার আহমেদ চোধুরী জুটি মানেই দারুন গান… কালজয়ী প্রিয় গান… কত গানের কথা বলে­ বলা হবে… জানিনা…. অনেকের সাথে তারা আলাদা ভাবে কাজ করেছেন কিন্তু লাকি চাচার নামটা বললেই কাওসার মামার নামটাই চলে আসে….! দুজনেই এই মুহুর্তে অনেক অসুস্থ …! লাকি চাচার অপারেশন সম্ভব ডাক্তার বলেছেন… কিন্তু আরো টাকা লাগবে… যা এই মূহুর্তে নেই ! একজন লাকি আখন্দ একবারই জন্মায় তার জন্য এখন প্রতি মুহুর্তের চাওয়া আল­াহ যেন কৃপা করেন ,তাকে সুস্থ করে দেন… ফিরে আসুক অগনিত শ্রোতা ভক্তের কাছে …… অভিমান তো অনেক দুরের করেই দিয়েছে…. অনেক আগেই… কিন্তু আর নয় অভিমান…. যার  হেল্প করতে চান প্লিজ হেল্প হিম!  কবির জন্য শুভ কামনা!

স্যার ভালো থাকবেন!

MONIRA-YOUSUM-MAMIপ্রখ্যাত অভিনেতা এবং নাট্যকার মমতাজ উদদীন আহমেদকে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন মুনিরা ইউসুফ মেমীÐ ‘মমতাজ স্যারের লেখা রেডিও নাটকের রেকর্ডিং এর মাঝে আজ…. আর পরের ছবিগুলো এইবছরেরই জানুয়ারী মাসে স্যারের ৮০তম জন্মদিনে … এই কয়েক মাসে স্যারের শরীর অনেকটা নাজুক হয়েছে… কিন্তু স্যারের মনের জোর দেখে সেটা বোঝার উপায় নেই…ভালো থাকুন স্যার…এভাবেই কাজ করে যাবেন আনন্দের সাথে… জয় হোক..’ একটি অস্থির স্ট্যাটাস! কাজের চাপে কত শখ মেটানো যায় না! মাঝে মাঝে বুকে হাহাকার জমে যায়। কেন এত কাজ করে মানুষ! কিসের জন্য! প্রশ্নের উত্তর জানা থাকে না। অভিনেত্রী শবনম ফারিয়া ফেসবুকে সেই হাহাকারের কথাই জানিয়েছেনÐ ‘শেষ দুই মাস টানা শুটিং করতে করতে আমার লাইফে অদ্ভুত কিছু চেঞ্জ!  ছোট বেলা বাবার উপর অনেক অভিমান ছিল আমার ডাক্তার বাবা আমাকে সময় দেয় না, কিন্তু এখন বাবার আমার প্রতি গুরুতর অভিযোগ, বাবা আমার চেহারা ভুলে যাচ্ছে, কারন সকালে যখন বের হই, বাবা ঘুমায়, রাতে যখন ব্যাক করি তখন বাবা ঘুমায়! একটানা ভাত খেতে খেতে আমার রুচি নষ্ট হয়ে গেছে ! আজকে সদরঘাটের ঝালমুড়ি খেয়ে মনে হলো পৃথিবীর সেরা ঝালমুড়ি (কিন্তু আমি ছাড়া সেইটা আর কেউ খেতে পারে নাই) রুচি বেড়ে গেছে নাকি হারিয়ে গেছে কনফিউসড আমি। কথা হচ্ছিল ঈদের জামার, ৫ দিন পর ঈদ, কিন্তু এখনো জামা কেনার কোন তাড়া নাই! কসটিউম কিনতে কিনতে ভুলেই গেছিলাম ঈদে শুধু নাটকই দেখবে না, ২/৪ জন আমাকেও দেখবে! কোন ঈদের আমেজ নাই! মেহেদী নাই, শুধু আছে একটা কালো ছাগল! বিটিডব্লিউ আমার নিজের টাকায় প্রথম কুরবানি। কিসের জন্যে এতো কিছু সেটাই এই মুহূর্তে অজানা! ব্যস্ত থাকার আপ্রান চেষ্টার এই অভিনয় আর কতদিন সেটাও অজানা… মাঝে মাঝে কিছুই ভাল লাগে না! মাঝে মাঝে সবই ভাল­াগে। সবই অজানা…’