দুই বছর পর তিশা

দুই বছর পর তিশা

1023
SHARE
tisha

নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর নির্দেশনায় স্ট্যান্ডার্ড ফেব্রিক্সের একটি বিজ্ঞাপনে মডেল হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন নুসরাত ইমরোজ তিশা। এতে তিশার পাশাপাশি আরও কয়েকজন তারকা মডেল হিসেবে অংশ নিয়েছেন।

সম্প্রতি বান্দরবান, কক্সবাজার, চট্টগ্রাম ও ঢাকায় বিজ্ঞাপনটির চিত্রায়ণ হয়। এর জিঙ্গেল তৈরি করেছে ব্যান্ডদল চিরকুট। কণ্ঠ দিয়েছেন ব্যান্ডটির প্রধান ভোকাল শারমিন সুলতানা সুমি।

তিশা দুই বছর আগে ‘সৌন্দর্য গায়ের রংয়ে নয়, একটু ফ্রেশ চিন্তা করুন’ মূলমন্ত্র নিয়ে মেরিল স্প্ল্যাশ বিউটি সোপের একটি বিজ্ঞাপনে অভিনয় করেছিলেন। এই বিজ্ঞাপনটিও নির্মাণ করেছিলেন মোস্তফা সরয়ার ফারুকী।

এদিকে বলিউড অভিনেতা ইরফান খানের বিপরীতে অভিনয় করা তিশার ‘ডুব’ শীর্ষক ছবিটি মুক্তির অপেক্ষায় রয়েছে। এছাড়া তিশা গত বছরের মাঝামাঝি সময়ে ‘তোর নামে লিখেছি হৃদয়’ ছবিতে চুক্তিবদ্ধ হন। ছবিটি পরিচালনা করছেন অনন্য মামুন। যৌথ প্রযোজনার এই ছবিতে তিশার বিপরীতে অভিনয় করবেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা সোহম।

আরটিভি স্টার অ্যাওয়ার্ড সম্মাননা পেলেন রামেন্দু মজুমদার

৬ষ্ঠ বারের মতো অনুষ্ঠিত হয়েছে লাক্স আরটিভি স্টার অ্যাওয়ার্ড ২০১৬। আরটিভিতে ২০১৬ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রচারিত সব নাটক ও অনুষ্ঠান থেকে সৃজনশীল নাট্যকার, পরিচালক, অভিনয়শিল্পী, কণ্ঠশিল্পী, নৃত্যশিল্পী, শিশুশিল্পী, ব্যান্ড বিভাগসহ মোট ২৮টি ক্যাটাগরিতে এ সম্মাননা পদক দেয়া হয়। দেশের শিল্প ও সংস্কৃতির বিকাশে অবদান রাখার জন্য এবার আজীবন সম্মাননা দেয়া হয় নাট্যজন রামেন্দু মজুমদারকে। অনুষ্ঠানটি ২৭ জানুয়ারি বিকেল ৫.৩০ মিনিটে বসুন্ধরা আন্তজার্তিক কনভেশন সেন্টার থেকে সরাসরি সম্প্রচার করে আরটিভি।

অগ্নিলা ও আজাদ এবার বিজ্ঞাপনে

কয়েক মাস আগে বরেণ্য সংগীতশিল্পী লাকী আখন্দের সুরারোপিত ‘আবার এলো যে সন্ধ্যা’ গানের মিউজিক ভিডিওতে মডেল হন অভিনেত্রী অগ্নিলা ইকবাল ও ‘হ্যান্ডসাম দি আলটিমেট ম্যান’ বিজয়ী আজাদ। এটি নির্মাণ করেন রেদওয়ান রনি। এই ত্রয়ী আবার একসঙ্গে কাজ করেছেন। এবার রেদওয়ান রনির নির্দেশনায় লাভেলো আইসক্রিমের বিজ্ঞাপনচিত্রে জুটি বেঁধেছেন অগ্নিলা ও আজাদ। আগামী ১৪ ফেব্রুয়ারিকে সামনে রেখে ‘প্রথম দেখায় হৃদয়ের স্পন্দন’ শিরোনামে ভালোবাসার অনুভুতি প্রকাশের আয়োজনে একটি নাটক তৈরি করেছেন। এজন্য দর্শকের কাছে নাটকটির গল্প আহ্বান করা হয়েছে এই বিজ্ঞাপনের মাধ্যমে। এ প্রসঙ্গে নির্মাতা রেদওয়ান রনি বলেন, ‘লাকী আখন্দকে সম্মান জানিয়ে বানানো আমার প্রথম মিউজিক ভিডিওর কাজ করার সময়ই অগ্নিলা ও আজাদের রসায়নটা দারুণ লেগেছে। তাই এ বিজ্ঞাপনে আবার তাদেরকে একত্র করা। সেই সঙ্গে এই গল্পটা চমৎকার লেগেছে। তাই নির্মাণের অনুভূতিটা আমার কাছে অন্যরকম।’ বিজ্ঞাপনটির চিত্রায়ন হয়েছে সাভার গলফ ক্লাবে।

আস্থা

এনটিভিতে প্রতি সপ্তাহের শনিবার ও রবিবার রাত ৮.১৫ মিনিটে প্রচার হচ্ছে ধারাবাহিক নাটক ‘আস্থা’। এজাজ মুন্না’র রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন- আল মনসুর, সাজু খাদেম, কুসুম শিকদার, উর্মিলা শ্রাবন্তী কর, সাবিলা নুর, ইরফান সাজ্জাদ, শ্যামল মওলা, শামীমা নাজনীন, তানসুভা তিশা, নুসরাত ডায়না, আব্দুল্লাহ রানা, খালেকুজ্জামান, শেলি আহসান, আর আই রবিন. আখি আফরোজ, তুহিন, অপু প্রমুখ। সায়না ও আয়ানের বিয়ে হয়েছে তিন বছর। চাকরীর সুবাদে থাকে চট্রগ্রাম। সায়নার দিন কাটে না সারাদিন বাসায় একা থাকে। আর আয়ান থাকে অফিসে। হঠাৎ একদিন ঢাকায় বদলি হয়ে যায় আয়ান। সায়না চায় আয়ান তার বাবা-মা, ভাই-বোনদের সাথে থেকে সংসারটা করলে ভালো হবে। কিন্তু আয়ান সেটা চায় না। এরই মধ্যে তাদের বিবাহবার্ষিকী উপলক্ষে ঢাকা থেকে বাবা মা ভাই বোন এসে হাজির হন আয়ানের বাসায়। আয়ানের ঢাকায় বদলীর কথা শুনে সবাই খুব খুশি হয়। সবাই চায় ওরা ঢাকায় এসে নিজেদের বাড়িতেই উঠুক। এগুতে থাকে গল্প।

ধারাবাহিক নাটক মন থেকে দুরে নয়

এটিএন বাংলায় প্রচার হচ্ছে ধারাবাহিক নাটক ‘মন থেকে দুরে নয়’। আহসান আলমগীর এর রচনা এবং মজিবুল হক খোকন এর পরিচালনায় ধারাবাহিকটিতে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, অহনা, শাহেদ শরীফ, অরুনা বিশ্বাস, আফরোজা বানু, আবিদ রেহান, সানজিদা কোয়েল, সুমনা সোমা, তারিক স্বপন, তানিয়া বৃষ্টি, খালেদা আক্তার কল্পনা প্রমুখ। পত্রিকায় নিউজ পড়ে কিংকর্তব্যবিমুঢ় রোমন হায়দারের স্ত্রী রিনি হায়দার। কিন্তু রোমন ও তন্দ্রা উভয়েই ঘটনা অস্বীকার করে। এক যুবককে ভাড়া করে রিনি, গোপনে রোমন-তন্দ্রার ফটো ও ভিডিও কালেক্ট করে ঘটনার সত্যতার প্রমান পেয়ে তন্দ্রাকেই অফিস থেকে বের করে দেয়। এই ঘটনায় হায়দার খুব খুশি হয়, সে এখন তন্দ্রার সাথে বাহিরে গিয়ে সময় কাটায়। তন্দ্রার সব খরচ চালায় রোমন। কিন্তু তন্দ্রার ডিসমিস মেনে নিতে পারেনি অন্তু। সে মা ও ভাবীর কাছে প্রশ্ন রাখে কেন তন্দ্রাকে সরানো হয়েছে ? ব্যবসায়ীক প্রতিপক্ষ তাদের ইমেজ নষ্ট করার জন্য মিথ্যা নিউজ ছাপিয়েছে, এজন্য একটা নিরীহ মেয়েকে চাকুরীচ্যুত করা ভুল। শুরু হয় বউ শাশুড়ি, দেবরের যুদ্ধ ?

বহুরূপী চরিত্রে জাহিদ হাসান

জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান একই নাটকে বহুরূপী চরিত্রে অভিনয় করছেন। এর আগে তাকে আর কখনো এমন চরিত্রে অভিনয় করতে দেখা যায়নি। ধারাবাহিক নাটক ‘রাজু ৪২০’তে তিনি এমন চরিত্রে অভিনয় করছেন। এটি পরিচালনা করছেন তিনি নিজেই। নাটকটি সম্প্রতি এটিএন বাংলায় প্রচার শুরু হয়েছে। উল্লেখ্য, নাটকটিতে জাহিদ হাসানের আসল নাম রাজু হলেও তিনি বিভিন্ন সময় নাম বদল করেন। মানুষকে ঠকিয়ে টাকা হাতিয়ে নেয়াই তার মূল পেশা। রাজু নামের পাশাপাশি তিনি সাইদুল ইসলাম, আরেফিন আহমেদ, ইসতিয়াক আহমেদ, আবুল কাসেম ইত্যাদি নানা নাম বিভিন্ন সময়ে ব্যবহার করেন। এমনকি এসব নামের ভিজিটিং কার্ড এবং আইডি কার্ডও তৈরি করে রেখেছেন। নিজের কাজের সুবিধার জন্য তিনি পুলিশ, উকিল, ডাক্তার, ভিক্ষুক, রিকশাওয়ালা, সচিব এমনকি কখনো মন্ত্রীর পিএস হিসেবেও রূপ ধারণ করেন। দু-একবার পুলিশের হাতে ধরা পড়লেও বুদ্ধি খাটিয়ে কৌশলে ঠিকই পার পেয়ে যান তিনি। প্রতি শনি থেকে সোমবার রাত ১০.৫৫ মিনিটে এটি প্রচার হচ্ছে। জাকির হোসেন উজ্জ্বলের রচনায় এতে আরও অভিনয় করছেন, অর্ষা, তারেক স্বপন, রাশেদ মামুন অপু, আলী রাজ, শবনম পারভিন, লুৎফর রহমান জর্জ, আনিসুর রহমান, শামীম হোসেন, মমিন বাবুসহ অনেকেই।