দুই পর্দায় সরব সোহানা সাবা

দুই পর্দায় সরব সোহানা সাবা

1978
SHARE
Saba

দুই পর্দায় সরব হয়ে উঠেছেন অভিনেত্রী সোহানা সাবা। নাটক, মিউজিক ভিডিও থেকে শুরু করে চলচ্চিত্রে নিয়মিত অভিনয় করছেন সাবা। সম্প্রতি সাবা কণ্ঠশিল্পী মিনারের ‘আমি দেখেছি তোমাকে’ শিরোনামের একটি গানের মিউজিক ভিডিওর মডেল হয়েছেন। এতে সাবার বিপরীতে অভিনয় করেছেন নবাগত জায়েদ। ভিডিওটি নির্মাণ করেছেন অনন্য মামুন।

বর্তমানে একাধিক ধারাবাহিকে নিয়মিত অভিনয় করছেন সোহানা সাবা। ‘রেডিও জকি’, ‘কতিপয় গল্প’ ও ‘টাইম’ শিরোনামের নাটক গুলোতে তিনি অভিনয় করছেন। এছাড়াও আসছে ভালোবাসা দিবস উপলক্ষে একটি খণ্ড নাটকে অভিনয় করেছেন সাবা। এর শিরোনাম ‘অপ্রেম’। মাহমুদ দিদারের পরিচালনায় নাটকটিতে তাকে অপরাধজগতের বাসিন্দারূপে দেখা যাবে।

ছোটপর্দার পাশাপাশি চলচ্চিত্রেও কাজ করছেন সাবা। সম্প্রতি ‘চোখের জল’ শীর্ষক ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন সাবা। কলকাতার অভিনেতা দেবের বিপরীতে যৌথ প্রযোজনার ছবিতে অভিনয় করবেন তিনি। রোমান্টিক ঘরানার এ ছবিটি শ্রী ভেঙ্কটেশ ফিল্ম ও বাংলাদেশের ডিজিটাল মুভিজের সঙ্গে যৌথ প্রযোজনায় নির্মিত হচ্ছে। দেবের বিপরীতে অভিনয় প্রসঙ্গে সাবা বলেন, দেবের বিপরীতে কাজ করতে পারব ভেবে বেশ ভালো লাগছে। এতে বদলে যাওয়া অন্য এক সাবাকে দর্শক আবিষ্কার করতে পারবেন। আগামী মাসের মধ্যে চলচ্চিত্রটির শুটিং শুরু হওয়ার কথা রয়েছে।

ক্ষুদে গানরাজের প্রচার শুরু

Khude-Gaanrajক্ষুদে সংগীতশিল্পী অন্বেষণে জনপ্রিয় প্রতিযোগিতামূলক রিয়েলিটি শো ‘ক্ষুুদে গানরাজ’। এ প্রতিযোগিতাটি ইতোমধ্যে শেষ করেছে পঞ্চম সিজন। এ ধারাবাহিকতায় এবার শুরু হয়েছে ষষ্ঠ সিজনের রেজিস্ট্রেশন কার্যক্রম। এবারের প্রতিযোগিতার মূল পৃষ্ঠপোষক ‘ডিয়ন চকলেট’। তাই তো প্রতিযোগিতাটির এবারের নাম ‘ডিয়ন চকলেট-চ্যানেল আই ক্ষুদে গানরাজ সিজন-৬’। প্রতিযোগীতার প্রধান দুই বিচারক বিশিষ্ট নজরুল সংগীতশিল্পী ফেরদৌস আরা এবং ব্যান্ড তারকা এস. আই. টুটুল। প্রতিযোগিতাটি পরিচালনা করছেন খ্যাতিমান রিয়েলিটি শো নির্মাতা ইজাজ খান স্বপন। প্রচার হচ্ছে সপ্তাহের প্রতি সোম ও মঙ্গলবার রাত ৭.৫০ মিনিটে।

একফ্রেমে অপূর্ব-সারিকা

প্রায় তিন বছর পর একফ্রেমে বন্দী হলেন ছোটপর্দার জনপ্রিয় অভিনয়শিল্পী অপূর্ব ও সারিকা। ‘মাই পারফেক্ট ম্যান’ শিরোনামের নাটকটি রচনা ও পরিচালনা করেছেন মেহেদী হাসান জনি। সারিকার সঙ্গে অভিনয় প্রসঙ্গে অপূর্ব বলেন, ‘সারিকা আমার খুব ভালো বন্ধু। ওর সঙ্গে যত কাজ করেছি প্রত্যেকটি কাজই দর্শকপ্রিয়তা পেয়েছে। আমি নিজে একটি টেলিছবি নির্মাণ করেছিলাম, নাম ব্যাকডেটেড। এতেও আমার বিপরীতে সারিকাই ছিল। সারিকা অভিনেত্রী হিসেবে যেমন অসাধারণ ঠিক, তেমনি একজন খুব ভালো মনের মানুষও বটে। সবসময়ই তার সঙ্গে আমার কাজের বোঝাপড়াটা ভালো হয় বলে টিভি পর্দায় আমাদের রসায়ন বেশ জমে ওঠে।’ সারিকা বলেন, ‘অপূর্বর সঙ্গে সবসময়ই কাজ করাটা আমি খুব উপভোগ করি। কারণ অপূর্ব আমার খুব ভালো একজন বন্ধু। যে কারণে প্রত্যেকটি দৃশ্য করার আগে আমরা নিজেদের মধ্যে আলোচনা করে নেই। যাতে কাজটি অনেক ভালো হয়। অন্যদিকে জনির নির্দেশনায় এটাই আমার প্রথম কাজ। সবমিলিয়ে খুব ভালো একটি কাজ দাঁড়িয়েছে। দর্শকের এই টেলিফিল্মটি অনেক ভালো লাগবে বলেই আমার বিশ্বাস।’

তারিনের হাটখোলা

নতুন একটি ধারাবাহিকের শুটিং শুরু করেছেন তারিন। বৃন্দাবন দাসের রচনা এবং সাগর জাহানের পরিচালনায় ধারাবাহিকটির নাম ‘হাটখোলা’। নাটকটিতে তারিন মেহেরজান চরিত্রে অভিনয় করেছেন। তারিন বলেন, সাগর জাহানকে আমি তখন থেকেই জানি তিনি যখন একজন নাট্য রচয়িতা হিসেবে কাজ করতেন। আমার প্রথম প্রযোজনা ‘স্বপ্নের শুরু’র রচয়িতা তিনি। এটি নির্মাণ করেছিলেন রায়হান খান। সাগর জাহান এমনই একজন নাট্যকার কিংবা পরিচালক যার প্রত্যেকটি নাটক-টেলিফিল্মে একটি সুন্দর গল্প থাকে। শুধু তাই নয় প্রতিটি চরিত্রই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। সাগর জাহান জানান, শিগগিরই আরটিভিতে নতুন এই ধারাবাহিকটি প্রচার শুরু হবে। তিনি আরো জানান ‘হাটখোলা’ ধারাবাহিকটির নাম পরিবর্তন হতে পারে। এদিকে এনটিভিতে প্রচার শুরু হয়েছে তারিন অভিনীত নতুন ধারাবাহিক নাটক নজরুল ইসলাম রাজু পরিচালিত ‘সানফ্লাওয়ার’। এতে তারিনের বিপরীতে অভিনয় করেছেন অপূর্ব। এছাড়া সাগর জাহানেরই নির্দেশনায় নতুন আরো একটি ধারাবাহিকে অভিনয় করবেন বলে জানান তারিন।