ঈদ বিনোদনে টিভি আয়োজন: এটিএন বাংলা

ঈদ বিনোদনে টিভি আয়োজন: এটিএন বাংলা

2051
0
SHARE

ঈদের টিভি আয়োজন মানেই ভিন্ন কিছু বিশেষ সব অনুষ্ঠানমালা। এবার ঈদেও এর ব্যতিক্রম হচ্ছে না। বিটিভি থেকে শুরু করে প্রতিটি স্যাটেলাইট টেলিভিশনে এবার ঈদেও থাকছে নাটক- টেলিফিল্ম-চলচ্চিত্র সহ ম্যাগাজিন অনুষ্ঠান। ঈদে আনন্দের আমেজ অনেকটাই বাড়িয়ে দেয় দেশীয় টিভি চ্যানেলগুলো। সারাবছর চ্যানেলগুলো নানান ধরনের অনুষ্ঠান প্রচার করলেও ঈদে থাকে বাড়তি আকর্ষণ। থাকে পছন্দসই সব অনুষ্ঠান উপহার দেয়ার প্রতিযোগিতা। অনেক চ্যানেল ইতিমধ্যেই সাজিয়ে নিয়েছে তাদের বিশেষ অনুষ্ঠানমালা। কোনো চ্যানেলে পাঁচ দিন, কোনো চ্যানেলে ছয় দিন আবার কোনো কোনো চ্যানেলে সাত দিন বা আট দিন ঈদের বিশেষ অনুষ্ঠান প্রচার করবে। বিভিন্ন টিভি চ্যানেলের ঈদের বেশ কিছু অনুষ্ঠানের খবর নিয়ে সাজানো হয়েছে আনন্দ আলো‘র পাঠকদের জন্য বিশেষ এই আয়োজন। লিখেছেন সৈয়দ ইকবাল 

 

ছয় দিনব্যাপী ঈদের বিশেষ অনুষ্ঠানমালা সাজিয়েছে এটিএন বাংলা।  রয়েছে নাটক-টেলিফিল্ম, বাংলা সিনেমাসহ ম্যাগাজিন অনুষ্ঠান। 

প্রচার হবে ছয়টি বাংলা সিনেমা

ঈদের অনুষ্ঠানমালায় এটিএন বাংলা ছয়টি বাংলা সিনেমা প্রচার করবে।  ঈদের দিন থেকে ঈদের ষষ্ঠদিন প্রতিদিন সকাল ১০.৩০ মিনিটে ছবিগুলো প্রচার হবে।  ঈদের দিন প্রচার হবে ‘অনেক সাধনার পরে’ ছবিটি।  আবুল কালাম আজাদ পরিচালিত এ ছবিতে অভিনয় করেছেন  শান্ত, অঞ্জলী, নিঝুম, র“বিনা, প্রবীর মিত্র প্রমুখ।  ঈদের পরের দিন প্রচার হবে বাংলা ছায়াছবি ‘হিরো দ্য সুপার স্টার’।  চলচ্চিত্রটি পরিচালনা করেছেন বদিউল আলম খোকন।  এ ছবিতে অভিনয় করেছেন শাকিব খান, অপু বিশ্বাস, ববি, মিশা সওদাগর প্রমুখ।  ঈদের তৃতীয়দিন প্রচার হবে অনন্ত জলিল পরিচালিত ‘মোস্ট ওয়েলকাম টু’ ছবিটি।  এতে অভিনয় করেছেন অনন্ত জলিল ও বর্ষা প্রমুখ।  ঈদের চতুর্থ দিন প্রচার হবে ছায়াছবি ‘ওয়ার্নিং’।  সাফি উদ্দিন সাফি পরিচালিত এ চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন মাহিয়া মাহি, আরিফিন শুভ, র“বেল, কাজী হায়াৎ, মিশা সওদাগর।  এমবি মানিক পরিচালিত ‘এক টাকার দেন মোহর’ ছবিটি প্রচার হবে ঈদের পঞ্চম দিন।  এতে অভিনয় করেছেন শাকিব খান, অপু বিশ্বাস, সুজাতা, উজ্জ্বল, সোহেল রানা, সুচরিতা, মিশা সওদাগর প্রমুখ।  ঈদের ষষ্ঠদিন প্রচার হবে ছায়াছবি ‘মাই নেম ইজ খান’।  বদিউল আলম খোকন পরিচালিত এ ছবিতে অভিনয় করেছেন শাকিব খান, অপু বিশ্বাস, সোহেল রানা, উজ্জ্বল, মিশা সওদাগর প্রমুখ।

দুটি ধারাবাহিক

Paracitamol-dui-bela-(1)শহরের একটি ফার্মেসী এবং সেখানে বসা বরিশাল থেকে আসা সেন্টুকে নিয়ে ঘটতে থাকে একের পর এক ঘটনা।  এই সেন্টু শহরে এসে নানান ধরনের অভিজ্ঞতার সন্মুখীন হয়।  এমনি গল্প নিয়ে নির্মিত হয়েছে পাঁচ পর্বের ধারাবাহিক নাটক ‘প্যারাসিটামল দুইবেলা’।  ঈদের দিন থেকে ঈদের পঞ্চম দিন পর্যন্ত প্রতিদিন রাত ৮.১৫ মিনিটে প্রচার হবে নাটকটি।  মার“ফ রেহমানের রচনায় নাটকটি পরিচালনা করেছেন রতন রিপন।  নাটকটিতে অভিনয় করেছেন মোশাররফ করিম, আনিকা কবীর শখ, জয় রাজ, আরফান প্রমুখ।  ছয় পর্বের ধারাবাহিক ‘ভ্যাগাবন্ড’ প্রচার হবে ঈদের দিন থেকে ঈদের ষষ্ঠ দিন পর্যন্ত প্রতিদিন রাত ৭.৪০ মিনিটে।  রোমান্টিক কমেডি ধাঁচের নাটকটি রচনা ও পরিচালনা করেছেন আলভী আহমেদ।

নিলাম বৌ

ঈদের দিন দুপুর ৩.১০ মিনিটে প্রচার হবে ফেরদৌস হাসানের রচনা ও পরিচালনায় বিশেষ টেলিফিল্ম ‘নিলাম বৌ’।  টেলিফিল্মটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন দিলারা জামান, চিত্রনায়ক রিয়াজ, চিত্রনায়িকা নিপুন, আশিক মনির, নমিরা, আবদুল­াহ্‌ রানা, মাহফুজ, ওয়ালিউল ইসলাম, সিদ্দিক, পিয়াল, কাজী উজ্জল, দুলাল প্রমুখ।  টেলিফিল্মেটির গল্পে দেখা যাবে- বাড়ি নিলামের সঙ্গে এক পর্যায়ে নিপুণও নিলামে উঠে যায়।  যেখান থেকে নিলামে বাড়ির সঙ্গে নিপুণকে কিনে নেয় রিয়াজ।  এরপর নানান ঘটনায় গল্পটি এগুতে থাকে।

কহো কইন্যা কবুল

Koho-koinna-kobul-(2)মফস্বলের সম্ভ্রান্ত পরিবারের মেয়ে পার“ল।  র“পে-গুনে, আদব-লেহাজে এক কথায় অনন্যা।  কিন্তু পার“লের অদ্ভুত, যুক্তিহীন এক আচরণে তার পরিবার বেশ ঝামেলায় পড়ে যায়।  তিন বার পার“ল বিয়ের পিড়িতে বসেও কবুল বলতে গিয়ে সে পালিয়েছে।  শেষতক ঘটে অন্যরকম এক ঘটনা।  এমনি গল্পের টেলিফিল্ম কহো কইন্যা কবুল।  রওনক হাসানের রচনা ও পরিচালনায় এতে অভিনয় করেছেন সুমাইয়া শিমু, রওনক হাসান, মীর সাব্বির, মৌসুমী হামিদ, সাজু খাদেম, রহমত আলী প্রমুখ।  প্রচার হবে ঈদের দ্বিতীয় দিন দুপুর ৩.১০ মিনিটে।

নীল নীরবতা

অনিকেত একজন সফল ব্যবসায়ী।  তার ধারণা জীবনের সব সুখ শান্তি সে টাকার বিনিময়ে কিনতে পারে।  সে কারণে তার স্ত্রী মেঘদিবা অবশ্যই সুখী।  তার আর কি লাগবে এমন তাচ্ছিল্যের কথা বার্তায় মেঘদিবা একটা সময় একাকীত্বে ভুগতে শুর“ করে।  একসময় ঘটনা মোড় নিতে থাকে অন্যদিকে।  এমনি গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘নীল নীরবতা’।  জোবেরা রহমান লীনু’র রচনায় নাটকটি পরিচালনা করেছেন দীপু হাজরা।  বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন অপূর্ব, বাঁধন, অহনা, জাহিদ হোসেন শোভন প্রমুখ।  প্রচার হবে ঈদের তৃতীয় দিন রাত ৮.৫০ মিনিটে।

কান পড়া

KAN-PORA-(2)একটি মহল­ায় দুটি ছেলে থাকে যারা বিভিন্ন সময় এলাকার মানুষদের কানপড়া দিতে ব্যস্ত থাকে।  তাদের অত্যাচারে এলাকার মানুষ খুব বিরক্ত।  এমনি গল্পের নাটক ‘কান পড়া’।  হাসান মনজুরের গল্প সূত্র এবং বরজাহান হোসেনের রচনায় নাটকটি পরিচালনা করেছেন শামীম জামান।  অভিনয় করেছেন মোশাররফ করিম, শামীম জামান, আলভি, আমানুল হক হেলাল, শামীম হোসেন, মাহবুব শাহীন প্রমুখ।  প্রচার হবে ঈদের দ্বিতীয় দিন রাত ১১.৪৫ মিনিটে।

 

ঈদ ম্যাগাজিন ‘ঈদের বাজনা বাজেরে’

ঈদ মানেই এটিএন বাংলার দর্শকদের জন্য উপস্হাপক খন্দকার ইসমাইল এর বিশেষ ঈদ ম্যাগাজিন ‘ঈদের বাজনা বাজেরে’।  অনুষ্ঠানে নতুন নির্মিত একটি বিশেষ গানে, ঈদের শুভেচ্ছা নৃত্যের ছন্দে প্রকাশ করেন একদল নৃত্য শিল্পী।  ম্যাগাজিন অনুষ্ঠান মানেই সামাজিক বিভিন্ন বিষয় হাস্যরসের মাধ্যমে ছোট নাটিকা আকারে প্রকাশ করা।  এরকম নাটিকায় অংশগ্রহণ করেছেন কৌতুক অভিনেতা জাহিদ শিকদার, প্রাণেশ চৌধুরী, আশরাফ কবীর, লিটন খন্দকার, জামিল, রায়হান, রাসেল, জহির আহমেদ, মনা সিদ্দিকী ও উত্তমসহ অনেকে।  অনুষ্ঠানটি ঈদের ষষ্ঠ দিন রাত ১০.৪০ মিনিটে প্রচার হবে।

হেঁচকি

এটিএন বাংলায় ঈদের দ্বিতীয় দিন রাত ৮.৫০ মিনিটে প্রচার হবে নাটক ‘হেঁচকি’।  লিটু সাখাওয়াতের রচনায় নাটকটি পরিচালনা করেছেন সকাল আহমেদ।  অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, নাদিয়া, শায়লা সাবি, কে এস ফিরোজ প্রমূখ।  গল্পে দেখা যাবে- শামীম একটি ভালো চাকরি করে।  বছর দুয়েক হলো বিয়ে করেছে।  স্ত্রী অদিতির সাথে ভাব ভালোবাসা ভালোই।  কিন্তু মাঝের একটি ঘটনা তাদের কাছ থেকে সুখটা কেড়ে নেয়।  ঘটতে থাকে একের পর ঘটনা।

ফেরা না ফেরার মাঝখানে

Fera-Na-Ferar-Majhkhane-(1)র“দ্র ও নবনিতা আজ এখানে বসেছে নিজেদের মধ্যে গড়ে ওঠা সম্পর্কটার পরিণতি টানতে।  আর সব তর“ণ-তর“ণীর মতো এতদিন তাদের সর্ম্পকটা বেশ ভালোই যাচ্ছিল।  আসলে গুছিয়ে নেবার চেয়ে বেশি অপে¶া করছিল কানাডা থেকে অনিন্দ্যর ফিরে আসবার।  ভীষণ ভালোবাসে অনিন্দ্য আর নবনিতা একে অপরকে।  ত্রিভুজ প্রেমের গল্পের নাটক ‘ফেরা না ফেরার মাঝখানে’।  পান্হ শাহরিয়ারের রচনায় নটকটি পরিচালনা করেছেন শহীদুজ্জামান সেলিম।  অভিনয় করেছেন রিচি সোলায়মান ও শহীদুজ্জামান সেলিম।  প্রচার হবে ঈদের পঞ্চম দিন রাত ৮.৫০ মিনিটে।