ছোটপর্দায় ভালোই আছি!

ছোটপর্দায় ভালোই আছি!

43
0
SHARE
ORSHA-2

লাক্স-চ্যানেল আই তারকা অর্ষা। ছোটপর্দায় নিয়মিত কাজ করছেন তিনি। সব সময় নাটকের সংখ্যার চেয়ে নাটকের মানকেই প্রাধান্য দিয়েছেন এই অভিনেত্রী। ক্যারিয়ারের শুরু থেকে সেই ধারাবাহিকতা ধরে রাখলেও গেল ঈদে নিয়ম কিছুটা ভেঙেছেন অর্ষা। কাজ করেছেন অনেক নাটকে। কথা হলো অর্ষার সঙ্গে-

আনন্দ আলো: এবার ঈদে আপনাকে অনেক নাটকেই দেখা গেছে-

অর্ষা: হ্যাঁ। এত কাজ করেও স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারিনি। কারণ  হাতেগোনা দুয়েকটি কাজই মন কেড়েছে। বাকি কাজগুলো একঘেয়ামি মনে হয়েছে। এবার অনেক বেশি কাজ করেছি। একের পর এক ও বন্ধু ভালোবাসা দাও নাটক দুটি আমার কাছে ভালো লেগেছে। অন্য কাজগুলো একই ধরনের এভারেজ কাজ ছিল। তবে ছোটকাকুর বিষয় ছিল আলাদা। এটা বরাবরের মতোই ভালো লেগেছে। অনেক প্রশংসাও পেয়েছি।

আনন্দ আলো: ঈদে নাটক কেমন দেখা হয়েছে?

অর্ষা: ঈদে আয়নাবাজি সিরিজের গৌতম কৌরির পরিচালনায় আশীষ খন্দকারের অভিনয় আমার কাছে অসাধারণ মনে হয়েছে। আশীষ দা একজন জাত অভিনেতা হিসেবে নিজেকে প্রমাণ করেছেন। অনিমেষ আইচের মায়াবতী নাটকে ভাবনাকে ভিন্নভাবে দেখানো হয়েছে। এছাড়া সুমন আনোয়ারের একটি নাটকে মৌসুমী হামিদের অভিনয় আমার কাছে ভালো লেগেছে। আরো কিছু কাজও দেখেছি।

আনন্দ আলো: এখনকার ব্যস্ততা কী নিয়ে?

অর্ষা: কোরবানি ঈদের জন্য কাজ শুরু করেছি। ইতোমধ্যে শুটিং করেছি প্রজ্ঞা নিহারীকার পরিচালনায় একটি নাটক। এছাড়াও বিইউ শুভ, তারেকের পরিচালনায় নাটকেও কাজের কথা চূড়ান্ত হয়েছে।

আনন্দ আলো: প্রথমবারের মতো চলচ্চিত্রে শুটিং করতে যাচ্ছেন…

অর্ষা: হ্যাঁ। ইমপ্রেস টেলিফিল্মের ব্যানারে নির্মিত ‘ছোটকাকু’ সিরিজের ওপর ভিত্তি করে নির্মিত হবে। আর এটা তথাকথিত বাণিজ্যিক ধারার চলচ্চিত্র নয়। তাই কাজটি করছি। সিনেমা নিয়ে আমার কোনো টার্গেট নেই। আমার মনে হয় আমি ছোটপর্দায় কাজ করে ভালো আছি।

একসঙ্গে তিনজন

প্রথমবার একসঙ্গে অভিনয় করেছেন এ প্রজন্মের তিন অভিনয়শিল্পী নাঈম, ইরফান সাজ্জাদ ও মেহজাবিন। তারা ‘বন্ধুর জন্য’ শীর্ষক একটি নাটকে ক্যামেরাবন্দি হয়েছেন। নাটকটি রচনা ও পরিচালনা করছেন আসিফ ইকবাল জুয়েল। নির্মাতা জানান, ‘আমার লেখা গল্প অনুযায়ী প্রথমে নাটকটির নাম লিখেছিলাম বন্ধুর বালিকা। কিন্তু শেষতক চ্যানেলের আগ্রহেই নামটি পরিবর্তন করতে হলো। এখন যে নামটি রাখা হয়েছে তাও গল্পের সঙ্গে বেশ মানিয়েই রাখা হয়েছে। এখন আমার নাটকের নাম বন্ধুর জন্য।’ চলতি মাসেই এনটিভিতে নাটকটি প্রচার হবার কথা রয়েছে। নাটকটিতে অভিনয় প্রসঙ্গে নাঈম বলেন, ‘গল্পটা সত্যিই অন্যরকম একটি গল্প। যে কারণে কাজটি করে বেশ ভালো লেগেছে।’ মেহজাবিন বলেন, ‘জুয়েল ভাইয়ের নির্দেশনায় এবারই প্রথম কাজ করেছি। কাজটি আমি বেশ উপভোগ করেছি।’ ইরফান সাজ্জাদ বলেন, ‘অনেক ধরনের গল্পেই তো কাজ করা হয়। কিন্তু এই নাটকের গল্পটা একটু অন্যরকম। যে কারণে আমরা তিনজনেই বেশ আন্তরিকতা নিয়ে কাজটি করেছি।’

সংসদ নির্বাচন করবেন প্রাচী

rokeya_prachi_1আগামী জাতীয় সংসদ নির্বাচন ২০১৯ সালে অনুষ্ঠিত হতে যাচ্ছে। একাদশতম এই জাতীয় নির্বাচনে এমপি (মেম্বার অব পার্লামেন্ট) পদে অংশ নিতে যাচ্ছেন অভিনেত্রী ও নির্মাতা রোকেয়া প্রাচী। তিনি ফেনী-৩ আসনের (সোনাগাজী ও দাগনভূঁঞা) সম্ভাব্য প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেয়ার প্রস্তুতি নিচ্ছেন। তার বাড়ি ফেনী জেলার সোনাগাজী এলাকায়। তাই প্রাচী এরই মধ্যে ফেনী-৩ আসনের বিভিন্ন এলাকায় নির্বাচনী প্রচারণায় অংশ নিচ্ছেন ও বিভিন্ন ক্যাম্পেইন করছেন। আওয়ামী লীগের প্রার্থী হিসেবে তিনি মনোনয়ন চাইবেন বলে জানা গেছে। প্রাচী বলেন, ‘আমি সবসময় মানুষের জন্য কাজ করতে চাই। যখনই সুযোগ পাই, কারও জন্য কিছু করার চেষ্টা করেছি। সেই ভাবনা থেকেই সংসদ নির্বাচনে অংশ নেয়ার ইচ্ছা আমার অনেক দিনের। ক্ষমতাকে মানুষের কল্যাণে লাগিয়ে ভালো কিছু করতে চাই আমি। এরই মধ্যে একটু একটু করে আমি প্রস্তুতি নিচ্ছি। সবকিছু ঠিক থাকলে আগামী নির্বাচনে অংশ নেব আমি।’ রোকেয়া প্রাচী অভিনয়ের পাশাপাশি শ্রমিক আন্দোলনের সঙ্গে দীর্ঘদিন ধরে জড়িত। তিনি বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় নেত্রী।