চিত্রশিল্পী সজলের কথা

চিত্রশিল্পী সজলের কথা

1315
0
SHARE
sajol

বেশকিছু নতুন কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন অভিনেতা সজল। ছোট ও বড়পর্দায় বর্তমান ব্যস্ততা, অভিনয় নিয়ে ভাবনা, অবসর সময় ও ব্যক্তিজীবন নিয়ে কথা হলো সজলের সঙ্গে-

আনন্দ আলো: আপনি নাকি টেলিভিশনের কাজ কমিয়ে দিয়েছেন?

সজল: আসলে আগের মতো এখন আর তেমন ভালো গল্প আর চরিত্র পাই না। এখন পরিচালকরা যেসব গল্প দেন, সবই একরকম মনে হয়। নামেই শুধু পরিবর্তন দেখি। একইরকম গল্পে কাজ করলে কিছু শেখা যায় না।

আনন্দ আলো: এখনকার ব্যস্ততা কি নিয়ে?

সজল: হারজিৎ সিনেমার শুটিং করেছি ক’দিন আগে। এখন কিছু খণ্ড নাটকের কাজ করছি।

আনন্দ আলো: হারজিৎ কেমন ছবি হবে?

সজল: ছবিটিতে নাচ, গান, মারামারি সবই আছে। এগুলোর প্রশিক্ষণ নিয়েছি। প্রসৱুতিটা অন্যরকম হয়েছে।  ‘হারজিৎ’ ছবিতে চরিত্রের প্রয়োজনে আমার লুকে কিছু পরিবর্তন এনেছি। এটা দর্শকরা দেখলেই বলতে পারবেন।

আনন্দ আলো: সজলের কোন্‌ কোন ব্যাপারগুলো মানুষ জানে না?

সজল: একজন মানুষের সম্পর্কে সবকিছু জানা কি সম্ভব? অনেক সময় মানুষ নিজেকে নিয়েও মনে হয় সবকিছু জানা হয় না। আমি খুব অগোছালো মানুষ, এটা অনেকে জানে না। ঘরে মা না থাকলে বোঝা যায় আমি কতটা এলোমেলো। ছোটবেলা থেকে আঁকাআঁকি করতে ভালো লাগে আমার। স্কেচিং শিখেছিও ছোটবেলায়। এখনও মাঝে মধ্যে আঁকি। আমার এসব স্কেচ মা যত্ন করে রেখে দেন।

ফ্যাশন ও লাইফস্টাইল বিষয়ক অনুষ্ঠান ‘ট্রেন্ড’ ফ্যাশন সচেতন তরুণ-তরুণীদের জন্য এটিএন বাংলায় প্রতি রবিবার ৩.৪৫ মিনিটে প্রচার হবে ফ্যাশন বিষয়ক অনুষ্ঠান ‘ট্রেন্ড’। ডিজে সনিকা’র উপস্থাপনায় অনুষ্ঠানটি পরিচালনা করেছেন কুইন রহমান। পুরো অনুষ্ঠানটি সাজানো হয়েছে ফ্যাশন ও লাইফস্টাইলকে কেন্দ্র করে। ট্রেন্ড হলো জীবনের ক্যানভাস তাইতো তরুণ-তরুণীদের জন্য হাল ফ্যাশনের প্রয়োজনীয় সবকছিুই থাকে অনুষ্ঠানে। সময়ের সঙ্গে সঙ্গে আমাদের ফ্যাশন ট্রেন্ডেও আসে পরিবর্তন। লাইফস্টাইল, ফোকাস ইন, ইটিং আউট, ফ্যাশন, বিউটি শিরোনামের সেগমেন্ট দিয়ে সাজানো হয়েছে অনুষ্ঠানটি। নিজেকে ফ্যাশনেবল করে তুলে ধরতে ফিটনেসের সঙ্গে জরুরি হেয়ারস্টাইল, সময়োপযোগী পোশাক, ফ্যাশন সচেতনতাসহ খুঁটিনাটি আরও অনেক বিষয়। হাল ফ্যাশনের সঙ্গে তাল মেলাতে কীভাবে নিজেকে ফিট রাখা যায় তার পরামর্শও থাকে অনুষ্ঠানে। নিত্য নতুন হেয়ারস্টাইলের খোঁজ খবর, ফিটনেসের আদ্যোপান্ত, ফ্যাশনের বিভিন্ন অনুসঙ্গ, চলতি ফ্যাশন, খাওয়া দাওয়া, দর্শকদের জন্য সবকিছুই থাকছে অনুষ্ঠানে।

পাঁচ মাধ্যমে বিটিভির অনুষ্ঠান

একসঙ্গে পাঁচটি মাধ্যমে প্রচার হচ্ছে বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) একটি অনুষ্ঠান। অনুষ্ঠানের নাম ‘সুপ্রভাত বাংলাদেশ’। বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতার, ফেসবুক, ইউটিউব ও টুইটার-এ সরাসরি প্রচার হচ্ছে অনুষ্ঠানটি। এছাড়াও রেডিও ধ্বনিতে একই সময়ে শোনা যায় এটি।

সম্প্রতি এক সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে জানানো হয় এসব তথ্য। বাংলাদেশ টেলিভিশনের জেনারেল ম্যানেজার মাসুদুল হক বলেন, ‘সারা বিশ্বের বিভিন্ন মাত্রিক দর্শকের কথা চিনৱা করে আমরা এই উদ্যোগ নিয়েছি। ভবিষ্যতে বিটিভির সরাসরি প্রচারিত অনুষ্ঠানগুলোও পাঁচ মাধ্যমে প্রচার করার চিনৱা-ভাবনা রয়েছে।’ ‘সুপ্রভাত বাংলাদেশ’ অনুষ্ঠানটি প্রযোজনা করেন শাহজামান মিয়া। তিনি জানান, সকাল ৮টা ২০ মিনিটে শুরু হওয়া এই অনুষ্ঠানটি প্রতি শুক্র ও শনিবার প্রচার হচ্ছে।

নতুন বিজ্ঞাপনে শবনম ফারিয়া

fariaনতুন একটি বিজ্ঞাপনের মডেল হলেন অভিনেত্রী শবনম ফারিয়া। ‘জেবা পিওর ড্রিংকিং ওয়াটার’-এর বিজ্ঞাপনে তাকে দেখা যাবে। এটি পরিচালনা করেছেন মাহিন আওলাদ। সম্প্রতি বিজ্ঞাপনটির দৃশ্য ধারণে তিনি অংশগ্রহণ করেন। এ প্রসঙ্গে শবনম ফারিয়া বলেন, বিজ্ঞাপনটি খুব ভালো কনসেপ্টে নির্মিত হয়েছে। দর্শক এখানে অন্য এক ফারিয়াকে পাবেন। বিজ্ঞাপনটি সবার ভালো লাগবে বলে আমার বিশ্বাস।’ গত মাসে ওয়াল্টন বাল্বের একটি বিজ্ঞাপনেও মডেল হয়েছেন বলে জানান শবনম ফারিয়া। মডেলিংয়ের পাশাপাশি নিয়মিত অভিনয় করছেন শবনম ফারিয়া। বর্তমানে তার অভিনীত ‘বৃষ্টিদের বাড়ি’, ‘ব্যাকবেঞ্চার’ ও ‘পারিবারিক জাদুঘর’ নামে ৩টি ধারাবাহিক প্রচার হচ্ছে।