কান ফিল্ম উৎসবে ইমপ্রেস-এর অজ্ঞাতনামা

কান ফিল্ম উৎসবে ইমপ্রেস-এর অজ্ঞাতনামা

737
SHARE

আনন্দের খবর। কান চলচ্চিত্র উৎসবে এবার আরো বেশি সরব হয়ে উঠেছে বাংলাদেশ। চলচ্চিত্র বিষয়ে বাংলাদেশ সরব হওয়া মানেই দেশের বিশিষ্ট চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস-এর আরো একধাপ এগিয়ে যাওয়া। কারণ দেশের সৃজনশীল চলচ্চিত্র নির্মাণ যাত্রা এবং সুস্থধারার চলচ্চিত্রের বিকাশে ইমপ্রেস-এর ভূমিকাই অগ্রগণ্য। কান চলচ্চিত্র উৎসবে বাংলাদেশ সরব হয়ে উঠেছে ইমপ্রেস প্রযোজিত ছবি তৌকীর আহমেদের ‘অজ্ঞাতনামাকে’ নিয়ে। অজ্ঞাতনামা কান ফেস্টিভ্যালের ‘মার্গে দু ফিল্ম’ বিভাগে প্রদর্শন করা হবে। এই বিভাগে বাংলাদেশের আরো একটি ছবি প্রদর্শিত হবে। সেটি হল অমিতাভ রেজার ‘আয়নাবাজি’।

আগামী ১১ মে ফ্রান্সে কান চলচ্চিত্র উৎসবের ৬৯তম আসর শুরু হবে। ১৭ মে কান চলচ্চিত্র উৎসবের প্রধান ভবনে ‘মার্গে দু ফিল্ম’ বিভাগে অজ্ঞাতনামার প্রদর্শনী অনুষ্ঠিত হবে। কান চলচ্চিত্র উৎসবে সারা বিশ্ব থেকে আমন্ত্রিত প্রযোজক, পরিচালক, অভিনয় শিল্পী ও সাংবাদিকবৃন্দ এই চলচ্চিত্রটি দেখার সুযোগ পাবেন। ইতিমধ্যে ওয়ারনার ব্রাদার্স, এরস, এম কে-২ সহ বিশ্বের খ্যাতনামা ফিল্ম ডিস্ট্রিবিউটর কোম্পানীগুলো কান চলচ্চিত্র উৎসবে ‘অজ্ঞাতনামা’ ছবিটি দেখার আগ্রহ প্রকাশ করেছেন।

কান চলচ্চিত্র উৎসব কর্তৃপক্ষ ইতিমধ্যে উৎসবে অংশগ্রহণের জন্য ইমপ্রেস টেলিফিল্ম-এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, পরিচালক (বিক্রয় ও বিপনন) ইবনে হাসান খান এবং ছবির পরিচালক তৌকীর আহমেদকে আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণ জানিয়েছেন।