Home আরোও বিভাগ টিভি গাইড এটিএন বাংলা

এটিএন বাংলা

SHARE

মেঘ রোদ এবং আমি

ঈদের বিশেষ ছয় পর্বের ধারাবাহিক নাটক ‘মেঘ রোদ এবং আমি’। এটি রচনা ও পরিচালনা করেছেন মোহন খান। ইন্দোনেশিয়ায় চিত্রায়িত এই ধারাবাহিক নাটকে অভিনয় করেছেন অবাক রায়হান রিয়াদ, নাদিয়া নদী, ছারিফ চৌধুরী, প্রিয়া আমান ও ফারজানা রিক্তা প্রমুখ। দুটি সদ্য বিবাহিত কাপল হানিমুন করতে ইন্দোনেশিয়ায় যায়। সেখানে যাওয়ার পর থেকেই ঘটতে থাকে একের পর এক ঘটনা।

৬ পর্বের ধারাবাহিক শত্রু

রহমত ঢাকার একটি প্রাইভেট ফার্মে চাকরি করে। বাবার অসুস্থতার খবর পেয়ে গ্রামে আসে রহমত। বহমতের বাবা গ্রামের ধনবান কৃষক। সে নিয়ত করেছিল তার সম্পত্তির অর্থেক অভাবী মানুষকে দান করবে। কিন্তু এমন ব্যক্তিদের দান করতে হবে যারা দান গ্রহণ করতে চায় না। বাবা তার নিয়ত পূর্ণ করার জন্য রহমতকে ওসিয়ত করেন। বাবা তাকে ১৩ জন অদৃশ্য শত্রুর কথা বলে। যাদের কাছ থেকে তাকে সাবধান থাকতে বলে। কিন্তু ১৩ জন শত্রু কারা তা তিনি বলে যেতে পারেন না। এগুতে থাকে গল্প। নাটকটি ঈদের পরদিন থেকে ৭ম দিন পর্যন্ত রাত ৯.২০ মিনিটে প্রচার হবে। রিজওয়ান খানের রচনায় নাটকটি পরিচালনা করেছেন রাফাত মজুমদার রিংকা। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম, ফারুক আহমেদ, নওশাবা, জুই করিম, শামীম জামান, সোহান খান, অরিন, জিনিয়া খন্দকার প্রমুখ।

চুটকী ভাণ্ডার-২

chotki-banderপ্রায়শই কোনো আড্ডায় চুটকীর ঝুলি নিয়ে আড্ডা জমিয়ে তোলে। এমনি প্রচলিত ৬টি চুটকী বা কৌতুক  নিয়ে নির্মিত হয়েছে চুটকী ভাণ্ডারের নাটকগুলো। গল্পগুলো হলো-হরিণী, তালাগুনা, জলযোগ জলবিয়োগ,  কৃপণের ধন, তিন পণ্ডিত এবং ঘুষ খোর। নাটকটি ঈদের দ্বিতীয় দিন থেকে সপ্তম দিন পর্যন্ত রাত ৮.৪৫ মিনিটে প্রচার হবে।  আহসান আলমগীর, ফজলুল সেলিম, আমানুল হক হেলাল এবং শামীম জামানের রচনায় নাটকটি পরিচালনা করেছেন শামীম জামান। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সাজু খাদেম, আ.খ.ম হাসান, শামীম জামান, রহমত আলী, প্রাণ রায়, অহনা, আলভী, বাঁধন, আমানুল হক হেলাল, তারেক স্বপন, নূরে আলম নয়ন প্রমুখ।

সেন্স অব হিউমার

এবার রম্য ম্যাগাজিন নিয়ে এটিএন বাংলার পর্দায় হাজির হচ্ছেন অভিনেতা ও নির্মাতা শাহরিয়ার নাজিম জয়। সেন্স অব হিউমার শিরোনামের অনুষ্ঠানটির পরিকল্পনা, উপস্থাপনা ও পরিচালনা তিনি নিজেই করেছেন। বিনোদন জগতের জনপ্রিয় বেশ কয়েকটি মুখের উপস্থিতি তিনি ঘটিয়েছেন এ অনুষ্ঠানে। অনুষ্ঠানটি সাজানো হয়েছে বেশ কয়েকটি সেগমেন্টে। অনুষ্ঠানে থাকবে নাচ, গানসহ রম্য আলোচনা, যার মাধ্যমে অতিথিদের রসবোধকেই তুলে ধরা হয়েছে। আবদুস সাত্তারের প্রযোজনায় অনুষ্ঠানটি প্রচার হবে এটিএন বাংলার বিশেষ অনুষ্ঠানমালায় ঈদের ষষ্ঠদিন, রাত ১০টা ৪৫মিনিটে।

বোঝা না বোঝার ভুল

ঈদের ৭ম দিন রাত ৭.৪০ মিনিটে প্রচার হবে নাটক ‘বোঝা না বোঝার ভুল’। জাকির হোসেন উজ্জলের রচনায় নাটকটি পরিচালনা করেছেন জাহিদ হাসান। অভিনয় করেছেন জাহিদ হাসান, অর্ষা, কল্যাণ, মিতা সাথী প্রমুখ।

শুভ্রার ওয়ারড্রোব

স্ত্রী শুভ্রার সঙ্গে রোজ ঝগড়া হয় নীলের। দামি কাপড়চোপড় রাখার মতো একটা ওয়ারড্রোব নেই ঘরে। ট্রাংকে সুটকেসে অতি কষ্টে জিনিসগুলো গুজে গুজে রাখতে হয়। একটা কিছু বের করতে হলে একেবারে লণ্ডভণ্ড, কুরুক্ষেত্র কাণ্ড। একদিন ওয়ারড্রোব বাড়িতে আনার পরে ঘটতে শুরু করে অদ্ভুত কিছু ঘটনা। ওয়ারড্রোবের ভেতরে একজনকে উবু হয়ে বসে থাকতে দেখে শুভ্রা। সে ভয় পেয়ে প্রথমে সেন্সলেস হয়ে যায়। ঘটতে থাকে একের পর এক ঘটনা। শফিকুর রহমান শান্তনুর রচনা ও বি ইউ শুভর পরিচালনায় এতে অভিনয় করেছেন ইমন, নেহা, অবাক প্রমুখ। প্রচার হবে ঈদের ৬ষ্ঠ দিন রাত ১১.৫০ মিনিটে।

জলছবি

প্রত্যেক নারীর স্বপ্ন থাকে স্বামী-সংসারের। কিন্তু বিয়ের পর সেই স্বামী যখন স্ত্রীকে বিক্রি করে দেয়, তখন মেয়েটি বিপদে পড়ে যায়। আমাদের সমাজে অনেক মেয়েই এমন বিপদের শিকার হচ্ছে। এমন গল্পই তৈরি হয়েছে ঈদের নাটক ‘জলছবি’।  অঞ্জন আইচের রচনা ও পরিচালনায় নির্মিত হয়েছে নাটকটি। অভিনয় করেছেন রুনা খান, আবুল হায়াত, ফারুক আহমেদ, টুটুল চৌধুরী প্রমুখ। প্রচার হবে ঈদের ৭ম দিন রাত ১০.৪৫ মিনিটে।

সামিয়া জাহানের সেই অনুভূতি

samia-jahanঈদের চতুর্থদিন প্রচার হবে শিল্পী সামিয়ার একক সঙ্গীতানুষ্ঠান। উল্লেখ্য এবারের ঈদে বাজারে আসছে শিল্পী সামিয়ার নতুন ভিডিও অ্যালবাম। এ অ্যালবামের গানগুলো নিয়েই তৈরি হয়েছে বিশেষ এই সঙ্গীতানুষ্ঠান। মুকাদ্দেম বাবুর প্রযোজনায় একক সঙ্গীতানুষ্ঠান ‘সেই অনুভূতি’ প্রচার হবে ঈদের চতুর্থদিন রাত ১০.৪০মিনিটে।