Home আরোও বিভাগ টিভি গাইড এই সংবাদে আমি বিব্রত-বিউটি

এই সংবাদে আমি বিব্রত-বিউটি

SHARE
beauty

ক্লোজআপ ওয়ান তারকা নাসরিন আক্তার বিউটি। বর্তমানে তিনি বিভিন্ন চ্যানেলে লাইভ শোর পাশাপাশি নতুন অ্যালবামের  কাজ নিয়ে ব্যস্ত আছেন। নতুন অ্যালবাম ও সমসাময়িক নানা বিষয় নিয়ে কথা হলো তার সঙ্গে।

আনন্দ আলো: বর্তমানে আপনার ব্যস্ততা কী?

বিউটি: শুধু গান নিয়েই আমার ব্যস্ততা। বিভিন্ন টিভি চ্যানেলে লাইভ শো করছি। সাঁইজির গান নিয়ে নতুন এককের কাজ করছি। এছাড়া দেশ-বিদেশে স্টেজ প্রোগ্রাম করে যাচ্ছি নিয়মিত।

আনন্দ আলো: আপনার নতুন একক অ্যালবামের কী খবর?

বিউটি: আমার নতুন অ্যালবামটিতে লালনের প্রচলিত গানের পাশাপাশি কিছু অপ্রচলিত গানও থাকবে। এটি পূর্ণাঙ্গ অ্যালবাম আকারেই প্রকাশ করব। তবে এটি লালন সঙ্গীতের অ্যালবাম হলেও এতে একটি মৌলিক গান রাখার সিদ্ধান্ত নিয়েছি। ইতোমধ্যে এ অ্যালবামের জন্য বেশ কিছু গান নির্বাচন করেছি। নতুন বছরের শুরুতে অ্যালবামটি প্রকাশের ইচ্ছা আছে।

আনন্দ আলো: সম্প্রতি একটি অনলাইন পোর্টালে আপনার মৃত্যুর সংবাদ ছাপিয়েছে। এ বিষয়টি নিয়ে আপনার মন্তব্য কী?

বিউটি: সম্প্রতি একটি অনলাইন পোর্টাল আমার মৃত্যুর সংবাদ ছেপেছে। এতে আমি মানসিক ভাবে বিধ্বস্ত হয়েছি। প্রতিটি মানুষকেই মরতে হবে। কিন্তু একজন মানুষের মৃত্যুর আগে এমন সংবাদ প্রকাশ করা যে কারও জন্য হতাশার। এতে আমার পরিবার ও প্রতিবেশীরাও বেশ বিব্রত হয়েছে। তাই আগামীতে কোনো সংবাদ মাধ্যমকে এমন সংবাদ প্রকাশ না করার অনুরোধ জানাচ্ছি।

সাবিনা ইয়াসমিনের ডবল চমক

sabina-yasminএকসঙ্গে জোড়া অ্যালবাম নিয়ে শ্রোতাদের সামনে হাজির হচ্ছেন বরেণ্য কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন। তিনি হারানো দিনের গানের দুটি সংকলন প্রকাশের সিদ্ধান্ত নিয়েছেন। দুটি সংকলনের মধ্যে একটি চলচ্চিত্রের গানের ও অন্যটিতে বিভিন্ন মাধ্যমে গাওয়া জনপ্রিয় গানগুলো থাকবে। ইতোমধ্যে তিনি চলচ্চিত্রের গানের সংকলনটির কাজ শুরু করেছেন। এতে প্রয়াত আলতাফ মাহমুদের সুর করা গানগুলো রাখবেন বলে জানিয়েছেন তিনি। এই সংকলনের সবগুলো গানের সঙ্গীতায়োজন করবেন ওপার বাংলার সঙ্গীত পরিচালক রকেট মণ্ডল। অন্যদিকে বিভিন্ন মাধ্যমে গাওয়া হারানো দিনের জনপ্রিয় গানের সংকলনের কাজটিও কিছুদিনের মধ্যে শুরু করবেন বলে জানিয়েছেন এই গুণী শিল্পী। এদিকে সম্প্রতি ইমপ্রেস অডিও ভিশনের ব্যানারে প্রকাশিত হয়েছে সাবিনা ইয়াসমিনের লালন সঙ্গীতের অ্যালবাম ‘হৃদয়ে লাল সাঁই’। অ্যালবামের গানগুলো শ্রোতামহলে বেশ প্রশংসিত হয়েছে। এ প্রসঙ্গে তিনি বলেন, এ অ্যালবামের গানগুলো শ্রোতাদের এত ভালো লাগবে, সেটি আগে বুঝিনি। এক কথায় বলা যায়, প্রত্যাশার চেয়েও বেশি সাড়া পেয়েছি। আমার কণ্ঠে লালনের গানগুলো শ্রোতারা খুব পছন্দ করেছে। কিছুদিন আগে মেয়ে বাঁধনের একক অ্যালবামে তিনটি গানে কণ্ঠ দিয়েছেন তিনি। এখন এই গানগুলোর মিউজিক ভিডিওর প্রস্তুতি চলছে।

প্রথম একসঙ্গে ফুয়াদ-ইমরান

একটি গান তৈরির জন্য চার দেশ থেকে যুক্ত হলেন চার সঙ্গীত কুশলী। কেউ দিলেন কথা, কেউ দিলেন সুর ও কণ্ঠ। অন্য একটি দেশ থেকে এল বাদ্য বাজনা। তৈরি হলো- ‘ধোঁয়া’ নামের একটি গান। গত জুলাই মাস থেকে শুরু হয় এর কার্যক্রম। তখন যুক্তরাষ্ট্রে ছিলেন ফুয়াদ আর বাংলাদেশে ইমরান। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আলাপ হচ্ছিল তাদের। সেখানেই হলো- ধোঁয়া গানটির পরিকল্পনা। জাপান থেকে গানটির কথা লিখে পাঠালেন আবদার রহমান ও আর্মেনিয়া থেকে একটি যন্ত্রসঙ্গীত বাজিয়ে পাঠালেন হাইউড। এভাবে চার দেশ থেকে চার শিল্পীর প্রয়াসে তৈরি হলো- ‘ধোঁয়া’ গানটি। গানটিতে সুর ও কণ্ঠ দিয়েছেন ইমরান। আর সঙ্গীত পরিচালনা করেছেন ফুয়াদ আল মুক্তাদির। গান তৈরির প্রক্রিয়া নিয়ে ইমরান বলেন, এটি দারুণ এক অভিজ্ঞতা। গানে আসার আগে থেকেই আমি ফুয়াদ ভাইয়ের ভক্ত। সে হিসেবে তার সঙ্গে কাজ করার স্বপ্ন ছিল আমার। এখন সেটা সত্যি হয়েছে। এমন একজন বড় মাপের সঙ্গীত শিল্পীর সঙ্গে কাজ করতে পারার আনন্দ অন্য রকম। গানটি নিয়ে আমরা অনেক আশাবাদী। আমাদের উভয়ের সম্মিলনে সাজানো এই গানে শ্রোতারা নতুন সাদ পাবেন। আগামী ডিসেম্বরে ভিডিওসহ গানটি প্রকাশের পরিকল্পনা আছে আমাদের।