ঈদ মানেই খুশি ঈদ মানেই আনন্দ!

ঈদ মানেই খুশি ঈদ মানেই আনন্দ!

1328
SHARE

ঈদ মানে খুশি। ঈদ মানে আনন্দ। ঈদ মানেই ধনী গরীব ভেদাভেদ ভুলে পরস্পরকে বুকে টেনে নেয়ার উজ্জলতম একটি খুশির দিন।

বছর ঘুরে আবার এসেছে ঈদ। চারদিকে শুরু হয়েছে খুশি আর আনন্দের বন্যা। ঘরে ঘরে শুরু হয়েছে ঈদ উৎসব পালনের মহাপ্রস্তুতি, তোড়জোড়। হাটে, মাঠে, ঘাটে ঈদের খুশিই এখন রঙ ছড়াচ্ছে। মার্কেট, বিপণী বিতানে দেদারছে চলছে ঈদের কেনাকাটা। শুধু শহর নয় প্রত্যনৱ গ্রামের হাটবাজার, বিপণী বিতান খোলা থাকছে গভীর রাত পর্যনৱ। বিশেষ করে পোশাকের দোকান, বুটিক বাটিক হাউসগুলোতে সারাদিন, গভীর রাত পর্যনৱ ক্রেতার আগমনে মুখর থাকছে। দর্জি বাড়িতে চলছে সীমাহীন ব্যসৱতা। সবার মাঝে জোর প্রচেষ্টা যেকোনো মূল্যে ঈদ উৎসবকে রঙিন, বর্ণাঢ্য ও স্মরণীয় করে তুলতেই হবে।

পবিত্র ঈদের খুশিকে রঙিন করে তুলতে দেশের প্রায় প্রতিটি টিভি চ্যানেলে শুরু হয়েছে বর্ণাঢ্য অনুষ্ঠান প্রচারের নানা আয়োজন। কারও ৫ দিন, কারও ৭ দিনের অনুষ্ঠানমালা প্রচারের প্রস্তুতি সম্পন্ন। টেলিভিশনগুলোতে নাটক, টেলিফিল্ম এর পাশাপাশি সিনেমাও প্রচার করা হবে। কয়েকটি টেলিভিশনে থাকছে ৫ দিন অথবা ৭ দিনব্যাপী ধারাবাহিক নাটক। টকশো, ঈদের গান ও নাচের পরিকল্পনাও শুরু হয়েছে বেশ কয়েকটি টিভি চ্যানেলে।

ঈদের খুশি উদযাপন করতে কেউ কেউ ভিন দেশে ভ্রমণের প্রস্তুতিও নিয়ে ফেলেছেন। আমাদের কক্সবাজারের হোটেলগুলোতে অতিথিরা বুকিং দিতে শুরু করেছেন। ধারনা করা হচ্ছে এবার কক্সবাজারের সমুদ্র সৈকত অতীতের তুলনায় আরো বেশি ঈদের আনন্দে ঝলমলে হয়ে উঠবে।

ঈদের এই আনন্দের মুহূর্তে প্রিয় পাঠক একটি আবেদন আছে আমাদের। ঈদ যেহেতু আনন্দ ও উৎসবের। তাই পাশের বাড়ির অসহায় গরীব মানুষটিকেও এই আনন্দ উৎসবে শরীক করুন। আপনার সামান্য সহানুভূতি প্রতিবেশীকে অনেক আনন্দ উপহার দিতে পারে। সবার জন্য রইল ঈদের শুভেচ্ছা। ঈদ মোবারক।