Home আরোও বিভাগ সিনেমা ঈদের ছবি

ঈদের ছবি

SHARE

জাকীর হাসান

এবারের কোরবানি ঈদের ছবি নিয়ে এ লেখা পর্যন্ত কোন্‌ কোন্‌ ছবি মুক্তি পাবে তার পূর্ণাঙ্গ তালিকা পাওয়া না গেলেও ৫টি ছবির নাম শোনা গেছে। গত রোজার ঈদে যে চারটি ছবি মুক্তি পেয়েছিল তার সবকটি ছবি ভালো ব্যবসা করেছে। সিনেমা হলগুলোতে দর্শকদের ফিরে আসাকে সবাই চলচ্চিত্রের সুবাতাস  হিসেবে ধরে নিয়েছে। এ কারণেই কোারবানির ঈদের অনেক আগে থেকে অনেক প্রযোজক ঈদে ছবি মুক্তির কথা জানিয়েছিলেন। অন্তত ১০ জন প্রযোজক ছবি গত দুই মাসে তাদের ছবির আশিভাগ কাজ শেষ করেছেন। গত রোজার ঈদে যে চারটি ছবি মুক্তি পেয়েছিল এরমধ্যে তিনটি ছবি ছিল নাম্বার ওয়ান নায়ক শাকিব খান অভিনীত। এবারের কোরবানি ঈদে ঢাকাসহ সারাদেশে এখনো পর্যন্ত মুক্তির জন্য প্রস্তুত ৩টি ছবির দুটি ছবিতে আছেন নায়ক শাকিব খান। ছবিগুলো হলো- বসগিরি, শুটার ও রক্ত। প্রথম দিকে শোনা গিয়েছিল পরীমনি অভিনীত আলোচিত ছবি রক্ত ঈদে আসবে না কিন্তু শুটিং শেষ হওয়ায় ঈদের ছবির মিছিলে যোগ হয়েছে রক্ত। তবে এখনো নিশ্চিত নয় এ ঈদে রক্ত মুক্তি পাবে কি না। শামীম আহমেদ রনি পরিচালিত ও শাকিব খান-বুবলি অভিনীত ‘বসগিরি’খান ফিল্মস প্রযোজিত। সাম্প্রতিক কালের সব চেয়ে ব্যয়বহুল ছবি এটি। স্ট্যাডিক্যাম, রোনিন, ওজমো, ড্রোনসহ সমস্ত টেকনোলজি ব্যবহার করা হয়েছে ছবিতে। দেশের বাইরে শুটিংয়ে অত্যাধুনিক এলেক্সা এক্সটি ক্যামেরায় কাজ করা হয়েছে। ছবির গল্পের মূল আইডিয়া নায়ক শাকিব খানের। গল্পটি বিন্যাস করেছেন দেলোয়ার হোসেন দিল।

roktoবাংলাদেশের জনপ্রিয় নায়ক শাকিব খান। এক যুগেরও বেশি সময় ধরে আমাদের চলচ্চিত্রে দাপটের সঙ্গে অভিনয় করছেন। শাকিব খানের কোনো ছবি মুক্তি মানে প্রদর্শকদের কাছে নিশ্চিন্ত নির্ভরতা। কারণ, বাংলাদেশের সিনেমা হলগুলো শাকিব খানের সিনেমা নিয়ে ব্যবসায়িকভাবে বেশি সাফল্য পেয়েছে। আর সেই শাকিব খানের সঙ্গে ঈদের মতো বড় উৎসবে দুটি ছবি ‘বসগিরি’ ও ‘শুটার’ মুক্তি পাওয়ার ব্যাপারটি রাজকীয় অভিষেক উল্লেখ করলেন  নবাগত নায়িকা বুবলি। তিনি বলেন, শাকিব খান বাংলাদেশের চলচ্চিত্রে অত্যন্ত জনপ্রিয় নায়ক। সারাদেশে রয়েছে তাঁর বিশাল ভক্তগোষ্ঠী। তাঁর ছবি মুক্তি পাওয়া মানে, হলে উপচে পড়া ভিড়। যা রোজার ঈদেও আমরা দেখেছি। তিনি আরো বলেন, গত রোজার ঈদেও আমি দর্শকদের সঙ্গে হলে বসে সিনেমা দেখেছি। এবার দর্শকরা আমাকে সিনেমার পর্দায় দেখবে। আমার কাছে এটা খুবই রোমাঞ্চকর মনে হচ্ছে। ‘শুটার’ পরিচালনা করেছেন রাজু চৌধুরী, ‘বসগিরি’ পরিচালনা করেছেন শামীম আহমেদ রনি। বসগিরি ছবিতে অভিনয় করেছেন শাকিব, নবাগত বুবলি, অমিত হাসান, রজতাভ দত্ত, মাজনুন মিজান প্রমুখ। শুটার ছবিতে অভিনয় করেছেন শাকিব, বুবলি, সম্রাট, তিথি কবীর, শাহরিয়ার প্রমুখ।

এই তিনটি ছবি ছাড়াও আরো যে দু’টি ছবি ঈদে মুক্তি পাওয়ার কথা রয়েছে। ছবি দুটি হলো প্রেম কি বুঝিনি ও সুলতানা বিবিয়ালাযৌথ প্রযোজনার ছবি ‘প্রেম কি বুঝিনি’। কিছুদিন আগে এটি মুক্তির কথা জানিয়েছিলেন ছবির প্রযোজক ও বাংলাদেশের অংশের পরিচালক আব্দুল আজিজ। ছবিতে অভিনয় করেছেন কলকাতার শুভশ্রী, ওম বাংলাদেশের জান্নাতুল ফেরদৌস পিয়া, হাসান ইমাম, নাদের চৌধুরী প্রমুখ। হিমেল আশরাফ পরিচালিত প্রথম সিনেমা সুলতানা বিবিয়ানা। হিমেলও জানিয়েছিলেন ছবিটি মুক্তির কথা কিন্তু শেষ পর্যন্ত ছবির কাজ শেষ করতে পারবেন কি না তা নিয়ে সন্দেহ থাকায় সুলতানা বিবিয়ানাও মুক্তি পাওয়া অনিশ্চিত। ছবিতে অভিনয় করেছেন বাপ্পী, আঁচল, শহিদুজ্জামান সেলিম, অমিত হাসান প্রমুখ।