আমার প্রতিটি কাজে বৈচিত্র্য রাখার চেষ্টা করি

আমার প্রতিটি কাজে বৈচিত্র্য রাখার চেষ্টা করি

SHARE
Mehjabin

লাক্স-চ্যানেল আই তারকা মেহজাবিন চৌধুরী। সব সময় গল্প ও চরিত্র বেছে কাজ করেন তিনি। বর্তমানে খন্ড নাটক, নাচ আর মডেলিং নিয়ে ব্যস্ত সময় পার করছেন তিনি…

আনন্দ আলো: আপনি নাকি অনেক চরিত্রে কাজ করতে এড়িয়ে যান?

মেহজাবিন: আমি শুধু দর্শকের ভালো লাগার জন্য কাজ করি না। তাই নিজে আনন্দ পাব না এমন চরিত্রের কাজগুলো এড়িয়ে চলি। কারণ আমি মনে করি, নাটক বা চরিত্র যদি আমারই ভালো না লাগে সে কাজ কোনোদিন দর্শকের কাছে ভালো লাগবে না। তাই আমার প্রতিটি কাজে বৈচিত্র্য রাখার চেষ্টা করি।

আরেকটি বিষয় হচ্ছে- আমি যেহেতু মঞ্চ থেকে আসিনি, সেই কারণে চরিত্রে ঢুকতে কিছুটা সময় লাগে। একটি চরিত্রের জন্য কীভাবে সংলাপ বলব, কি পোশাক-পরিচ্ছেদ পরব এসব নিয়ে ভাবতে হয়। প্রয়োজনে পরিচালকের সঙ্গে কথা বলি। এসব করতে গিয়ে একটি নাটক বা বিজ্ঞাপনচিত্র নিয়ে অনেকটা সময় চলে যায়। সেই কারণে চাইলেও খুব বেশি কাজ করতে পারি না।

আনন্দ আলো: আপনাকে বেশি খÐ নাটকেই দেখা যায়…

মেহজাবিন: আমি ধারাবাহিক নাটকে অভিনয় করি না। কারণ ধারাবাহিকে যুক্ত হলে মাসের প্রতিদিনই শুটিং সিডিউল দিতে হয়। এটি আমার কাছে একেবারেই একঘেয়েমি। তাছাড়া ইদানীং ধারাবাহিক নাটকের মান নিম্নগামী। দেখা যাচ্ছে ১৩ পর্ব পর্যন্ত গল্পটি ঠিক আছে, এরপর অযথাই টেনে সেটাকে বড় করা হচ্ছে। গল্পের ধারাবাহিকতা থাকছে না।

আনন্দ আলো: বর্তমানে কী কাজ নিয়ে ব্যস্ত আছেন?

মেহজাবিন: স¤প্রতি বেশ কয়েকটি খÐ নাটকে অভিনয় করেছি। এর মধ্যে রয়েছে সঞ্জয় সমাদ্দার পরিচালিত ‘উত্তরাধিকার’, জাকারিয়া সৌখিনের ‘তোমার জন্য মন’, ড. তৌফিক এলাহীর ‘অনামিকার নীল উপাধ্যায়’ ও মিজানুর রহমান আরিয়ান পরিচালিত ‘আস্থা’সহ আরো কিছু নাটক।

আনন্দ আলো: নাচ ও মডেলিং এর কী খবর?

মেহজাবিন: অভিনয়ের পাশাপাশি নিয়মিত নাচের শো করছি। থার্টি ফাস্ট নাইটেও নাচের প্রোগ্রাম করেছি। আর বর্তমানে আমার ‘ইউরো লেমনজি’র বিজ্ঞাপনটি বিভিন্ন চ্যানেলে প্রচার হচ্ছে। সামনে আরো কিছু বিজ্ঞাপনে কাজ করা হবে।