আমার পরিকল্পনা প্রতিদিন বদলায়

আমার পরিকল্পনা প্রতিদিন বদলায়

95
SHARE
Safa-Kobir

টিভি নাটকের এই সময়ের তরুণ অভিনেত্রীর মধ্যে সাফা কবির অন্যতম। বিজ্ঞাপন আর নাটকে সমানতালে অভিনয় করছেন। কথা হলো সাফা কবিরের সঙ্গে-

আনন্দ আলো: ব্যস্ততা কী নিয়ে?

সাফা কবির: কিছু খÐ নাটক ও শর্টফিল্মের কাজ নিয়ে ব্যস্ত আছি। আরো আছে ধারাবাহিক নাটকের কাজও।

আনন্দ আলো: আপনার অভিনয় জীবনের শুরুটা কীভাবে?

সাফা কবির: শুরুটা হয়েছে ‘অল টাইম দৌঁড়ের উপর’ নাটক দিয়ে। যার নির্মাতা আদনান আল রাজিব। আমি কখনো চিন্তা করিনি আমি নাটক করবো বা টিভির সামনে কাজ করবো। ওটা খুব শখের একটা কাজ ছিল।  তারপরে কীভাবে করে যেন টেলিকম অপারেটর এয়ারটেলের কিছু টিভিসির কাজ করা হয়। বেশ কিছু দিন আমি মডেলিংও করি। তখনও আমি শিউর ছিলাম না আমি অভিনয় করবো, ক্যামেরার সামনে কাজ করবো। তখন আশপাশ থেকে কাছের মানুষেরা বলতো, তুমি অভিনয়টা কর, তুমি পারবে। আস্তে আস্তে অভিনয়টা করতে ভালো লাগতে শুরু করলো। অভিনয় করতে গিয়ে বুঝলাম এটাও তো একটি ফ্যামিলির মতো, এখানেও তো মজা লাগে। আমার কাছে মনে হয় মডেলিং-এর থেকে অ্যাকটিংটা বেশি ইন্টারেস্টিং। মডেলিং হলো ছবি তোলা, কিন্তু এ্যাকটিং হচ্ছে নিজেকে পুরোপুরি এক্সপ্রেস করার মাধ্যম। এই দিক থেকেও আমার মনে হচ্ছিল আমি অভিনয়টা করতে চাই। সেখান থেকে আস্তে আস্তে একটু একটু  সিরিয়াস হতে হতে আজকে আমি এখানে।

আনন্দ আলো: কী ধরনের চরিত্রে অভিনয় বেশি করতে চান?

সাফা কবির: আমি সব ধরনের চরিত্রেই অভিনয় করতে চাই। এমন কিছু নাই যে এই ধরনের অভিনয়টা বেশি করতে চাই। তবে মানুষ আমাকে খুব প্রেমের নাটক, রোমান্টিক নাটকে বেশি দেখছে। কিন্তু আমি চাই যে মানুষ আমাকে ডিফারেন্ট ডিফারেন্ট ক্যারেকটার নিয়েও চিন্তা করুক।

আনন্দ আলো: ফিউচার নিয়ে ক্যারিয়ার প্ল্যানিং কী?

সাফা কবির: আমার ভবিষ্যৎ পরিকল্পনা প্রতিদিন চেঞ্জ হয়। নেক্সট আমি জানি না, আমি কি করবো। তবে যেটা আমার মাথায় এখন আছে তা হলো অভিনয়টা খুব ভালোভাবে করতে চাই। এটা নিয়ে আমার সব চিন্তা-ভাবনা। অনেক ডিফারেন্ট ক্যারেক্টার করতে চাই আমি, পরে যেন আপসোস না থাকে যে আল্লাহ আমি এটা কেন করতে পারলাম না! আমার তো টাইমটা শেষ হয়ে গেল, আমার তো বয়স শেষ হয়ে গেল- এ রকম কোনো আপসোস না থাকে।

আনন্দ আলো: অভিনেত্রী হিসেবে নিজেকে দশে কত দেবেন?

সাফা কবির: এই প্রশ্নের আমার কাছে কোনো উত্তর নাই। আমি নিজেকে কখনও জাজ করতে পারবো না। আমি আমাকে যেভাবে দেখতে চাই সেটা আমি এখনও ফুলফিল করতে পারিনি। তবে এই জাজিংটা আমার দর্শকরাই আমাকে দিতে পারবে, যারা আমাকে দেখে।