আখি ও তার বন্ধুরা মুক্তি পাচ্ছে ২২ ডিসেম্বর

আখি ও তার বন্ধুরা মুক্তি পাচ্ছে ২২ ডিসেম্বর

255
SHARE
Akhi-o-tar-Bondhura

বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম পরিচালিত দীপু নাম্বার টু ও আমার বন্ধু রাশেদ এর অসামান্য সাফল্যের পর এবার মুক্তি পেতে যাচ্ছে তার আরেকটি শিশুতোষ চলচ্চিত্র আঁখি ও তার বন্ধুরা। প্রখ্যাত শিশু সাহিত্যিক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের আঁখি এবং আমরা ক’জন গল্প অবলম্বনে ছবিটি নির্মিত হয়েছে। মনন চলচ্চিত্র ও ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড প্রযোজিত রাষ্ট্রীয় অনুদানে নির্মিত এই শিশুতোষ চলচ্চিত্রটি আগামী ২২ ডিসেম্বর সারা দেশে মুক্তি পাবে। প্রচারণার অংশ হিসেবে সম্প্রতি চ্যানেল আই কার্যালয়ে সুধীজনের উপস্থিতিতে আঁখি ও তার বন্ধুরা চলচ্চিত্রটির পোষ্টার উম্মোচন এবং ছবির গান ইউটিউবে অবমুক্ত করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাহিনীকার ড. মুহম্মদ জাফর ইকবাল, প্রযোজক প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড চ্যানেল আই-এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান লাভেলো আইসক্রীম এর ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার একরামুল হক, কিশোর আলো সম্পাদক আনিসুল হক, বিশিষ্ট অভিনেত্রী সুর্বনা মুস্তাফা, অভিনেতা আল মনসুর, চলচ্চিত্রটির মূখ্য চরিত্র শিশুশিল্পী জাহিন নওয়ার হক ইমা ও ছবির পরিচালক মোরশেদুল ইসলাম।

অনুষ্ঠানে মুহম্মদ জাফর ইকবাল বলেন, দেশে অনেকেই অনেক সিনেমা করেছেন। কিন্তু বাঁচ্চাদের নিয়ে পূর্ণাঙ্গ সিনেমা হচ্ছে না। মোরশেদুল ইসলাম-এর আগে কয়েকটি শিশুতোষ সিনেমা আমাদের উপহার দিয়েছেন। সে গুলো শিশুদের ছাড়াও সব বয়সীদের কাছে বেশ সাড়া ফেলেছিল। আশা করি এই সিনেমাটিও সাফল্যের মুখ দেখবে ও বেশ সাড়া পাবে।

ফরিদুর রেজা সাগর বলেন, বরাবরই আমাদের প্রতিষ্ঠান শিশুদের নিয়ে কাজ করতে আগ্রহী। মোরশেদুল ইসলাম যখন এই সিনেমাটি বানাবেন বলে আমার কাছে আগ্রহ প্রকাশ করেন, তখন একবাক্যে রাজি হয়ে যাই। শিশুদের ভালোলাগার অনেক রসদ রয়েছে এই সিনেমাটিতে। শিশুরা যেমন আনন্দ পাবে, তেমনি বড়রাও কোনো অংশে কম আনন্দ পারেন না।

মোরশেদুল ইসলাম বলেন, শিশুদের নিয়ে সিনেমা করা খুব একটা সহজ নয়। এই সিনেমায় যে ক’জন শিশু অভিনয় করেছে তারা সবাই নতুন মুখ। তাদেরকে গ্রæমিং করে নিতে হয়েছে। যখন ছবির দৃশ্য শুট করা শুরু করেছি তখন দেখলাম এসব শিশু-শিল্পীরা একেক জন দক্ষ শিল্পীর মতো অভিনয় করছে। তাদের অভিনয় ছিল সাবলীল। এই সিনেমায় কয়েকজন বিশেষ শিশুকে অভিনয় করে দেওয়ার সুযোগ করে দেয়া হয়েছিল। তারাও বেশ সুন্দর ভাবে অভিনয় করেছে। এখন শুধু অপেক্ষার পালা। আসছে ২২ ডিসেম্বর ‘আঁখি ও তার বন্ধুরা’ সিনেমাটি মুক্তি পাবে। অনুষ্ঠানে সঞ্চালক হিসেবে দায়িত্বে ছিলেন সিনেমাটির নির্বাহী প্রযোজক মুনিরা মোরশেদ মুন্নী।