আইজেন প্রতিযোগিতা সবার সেরা সেন্ট যোসেফ

আইজেন প্রতিযোগিতা সবার সেরা সেন্ট যোসেফ

430
0
SHARE

আইজেন প্রতিযোগিতায় দেশের ২ হাজার শিক্ষা প্রতিষ্ঠানকে পেছনে ফেলে ঢাকার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সেন্ট যোসেফ হায়ার সেকেন্ডারি স্কুল চ্যাম্পিয়ন হয়েছে। গ্রামীণফোন ও প্রথম আলোর যৌথ আয়োজনে এই প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালেতে প্রথম ও দ্বিতীয় রানার আপ হয়েছে যথাক্রমে হবিগঞ্জ সরকারি উচ্চবিদ্যালয় ও বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল। প্রতিযোগিতায় সেরা হিসেবে সেন্ট যোসেফ হায়ার সেকেন্ডারি স্কুলের পাঁচ প্রতিাযোগি পেয়েছে ২৫ লাখ টাকা ও একটি করে ল্যাপটপ। ফার্স্ট সিকিউরিটি ব্যাংকের সৌজন্যে পাঁচ লাখ টাকার শিক্ষাবৃত্তি। একই সাথে যোসেফ স্কুল পাবে একটি ইন্টারনেট ল্যাব। প্রথম ও দ্বিতীয় রানার পেয়েছে যথাক্রমে ১০ লাখ ও ৫ লাখ টাকা।

গত বৃহস্পতিবার বসুন্ধরা কনভেনশন সেন্টারের নবরাত্রি হলে আনন্দ ও উৎসব মুখর পরিবেশে আইজেন প্রতিযোগিতার গ্র্যাণ্ড ফিনালে অনুষ্ঠিত হয়। ইন্টারনেট ভিত্তিক এই প্রতিযোগিতার গ্র্যাণ্ড ফিনালেতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ। চ্যানেল আই এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, গ্রামীণফোনের চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মাহমুদ হাসান অনুষ্ঠানে বক্তৃতা করেন। অনুষ্ঠান উপস্থানায় ছিলেন মারিয়া নূর। চ্যানেল আই অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ বলেছেন, আইজেন প্রতিযোগিতায় শিক্ষার্থীদের বিপুল অংশ গ্রহণের মধ্য দিয়ে প্রমাণ হয়েছে যে, আমাদের নতুন প্রজন্ম জ্ঞান ও মেধার দিক থেকে বিশ্বমানের। ইন্টারনেট তথা তথ্য প্রযুক্তির জগতে শিক্ষার্থীদের উৎসহিত করতে আইজেন প্রতিযোগিতার আয়োজন ধন্যবাদ পাবার যোগ্য।

প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান বলেন, আমাদের একটাই এজেন্ডা- বাংলাদেশের জয়। আজ বাংলাদেশ নানান ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। এর পেছনে তরুণদের অনেক অবদান রয়েছে।

চ্যানেল আই এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর বলেন, আমরা তরুণদের নিয়ে পথ চলতে চাই। তরুণদের সামনের দিকে এগিয়ে নিতে সহযাত্রী হতে চাই।

গ্রামীণফোনের চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মাহমুদ হাসান বলেন, গ্রামীণফোন এখন শুধু টেলিফোন সেবার মধ্যেই সীমাবদ্ধ নয়। নানা রকম ডিজিটাল সেবা আমাদের জীবনকে প্রভাবিত করছে। তাই গ্রামীণফোন সেসব সেবাও দিচ্ছে। এরই অংশ হিসেবে আইজেন প্রতিযোগিতার আয়োজন।

উল্লেখ্য, গ্র্যান্ড ফিনালেতে চট্টগ্রামের সিলভার বেলস কিন্ডার গার্টেন অ্যান্ড গার্লস হাইস্কুল, বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ, ঢাকার সেন্ট যোসেফ হায়ার সেকেন্ডারি স্কুল এবং হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় অংশ নেয়। গ্র্যাণ্ড ফিনালের চূড়ানত্ম পর্বে কৃষি উন্নয়ন ব্যক্তিত্ব, চ্যানেল আই এর পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, প্রথম আলোর উপসম্পাদক, বিশিষ্ট কথাসাহিত্যিক আনিসুল হকসহ বিশেষজ্ঞ পর্যায়ের ব্যক্তিবর্গ প্রতিযোগিদের নানা প্রশ্ন করেন। এই প্রতিযোগিতার সহযোগি ছিল শিক্ষা মন্ত্রনালয়ের পাশাপাশি চ্যানেল আই, অ্যালপেনলেবে, মাইক্রোসফট, অপেরা মিনি, এখানেই ডটকম, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, উরি ব্যাংক, রেডিও ফূর্তি। মেকআপ পার্টনার ছিল পারসোনা।