Home আরোও বিভাগ টিভি গাইড অর্ষার ব্যস্ততা

অর্ষার ব্যস্ততা

SHARE
ORsha

বর্তমানে একাধিক ধারাবাহিক নাটক ও ঈদের জন্য নির্মিত খÐ নাটকের কাজে ব্যস্ত রয়েছেন অর্ষা। সমসাময়িক বিভিন্ন বিষয়ে কথা হলো তার সঙ্গে-
আনন্দ আলো: এখন কি কাজ নিয়ে ব্যস্ত আছেন?
অর্ষা: সম্প্রতি সকাল আহমেদ পরিচালিত ‘মি. অ্যান্ড মিসেস চৌধুরী’ শিরোনামের একটি মেগা সিরিয়ালের শুটিং করেছি। এটি দীপ্ত টিভিতে প্রচার হচ্ছে। এছাড়াও ঈদের নাটকে অভিনয় করছি। তবে সবগুলোর নাম মনে নেই। কিছু নাটকের নাম মনে আছে। সীমান্ত সজলের ‘ভালোবাসার মায়াজাল’, তুহিন বড়ুয়ার ‘মায়া অথবা প্রেম’সহ আরো কিছু কাজ করেছি।
আনন্দ আলো: প্রচার চলতি ধারাবাহিক…
অর্ষা: বর্তমানে আমার বেশ কিছু ধারাবাহিক বিভিন্ন চ্যানেলে প্রচার হচ্ছে। এর মধ্যে এটিএন বাংলায় ‘লাইফ ইন এ মেট্রো’, বাংলাভিশনে ‘বাবুই পাখির বাসা’ ও এনটিভিতে ‘জলরং’ নাটকগুলো প্রচার হচ্ছে।
আনন্দ আলো: চরিত্রে ভিন্নতা কীভাবে খোঁজেন?
অর্ষা: আমি যেসব নাটকে কাজ করছি প্রতিটিতে রয়েছে চরিত্রের ভিন্নতা। এর মধ্যে কখনো আমি সন্দেহপ্রবণ স্ত্রী, কখনো সমাজের কষাঘাতে জর্জরিত এক খারাপ মেয়ে, কখনো প্রকৌশলী কিংবা গ্রামের উচ্ছ¡ল তরুণীরূপে হাজির হচ্ছি। একের পর এক চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করে দর্শক হৃদয় জয় করতে চাই। আমার কাছে একটি স্ক্রিপ্ট এলে আগে আমার চরিত্রটি খুঁজি। যদি পেয়ে যাই- তবেই সেটাতে অভিনয় করি।
আনন্দ আলো: চলচ্চিত্রে কাজ করার ইচ্ছা আছে?
অর্ষা: আমার সাথে যায় তেমন চরিত্র পেলে অবশ্যই অভিনয় করবো। তবে এরইমধ্যে কয়েকটি ছবি নিয়ে কথা হয়েছে। দেখা যাক।

এসো রোবট বানাই

রিয়েলিটি শো’র সাফল্যের ধারাবাহিকতায় চ্যানেল আই এবার উদ্ভাবকের খোঁজে। সেই লক্ষ্যে শুরু হচ্ছে নতুন ধরনের রিয়েলিটি শো ‘জিপিএইচ ইস্পাত- এসো রোবট বানাই’। এ উপলক্ষে সম্প্রতি চ্যানেল আই ভবনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চ্যানেল আই-এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর এবং পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, জিপিএইচ গ্রæপের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম এবং ক্রিড ইউএস-এর প্রেসিডেন্ট মেহেদী শামস্্। সংবাদ সম্মেলনে এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষরিত হয়। দুই প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন ফরিদুর রেজা সাগর এবং জাহাঙ্গীর আলম। সংবাদ সম্মেলনে আয়োজকরা বলেন, আমরা বাংলাদেশের মানুষকে আন্দোলিত করতে চাই উদ্ভাবনের নেশায়। আমরা চাই আমাদের দেশে হাজার হাজার নতুন উদ্ভাবক তৈরি করতে। ক্রিড ইউএসএ-এর কারিগরি সহযোগিতায় দেশের সকল শ্রেণির উদ্ভবককে একটি প্লাটফর্মের নীচে নিয়ে আসার লক্ষ্যে এই অনুষ্ঠানের আয়োজন। আমরা আশা করি বিজ্ঞান ও প্রযুক্তির প্রসারে এ প্রতিযোগিতাটি বিশেষ ভূমিকা রাখবে।
প্রতিযোগিতায় অংশ নেয়ার যোগ্যতা: সারা বাংলাদেশের ক্লাস এইট থেকে এইচএসসি পড়ুয়া এমন তরুণেরা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ের ছাত্র-ছাত্রীরা প্রতিটি ৫ জনের একটি দল নিয়ে অংশগ্রহণ করবে তাদের আইডিয়া নিয়ে। স্কুল এবং কলেজ থেকে দলগুলো অংশগ্রহণ করবে। ৭টি বিভাগে বাছাই পর্বের মাধ্যমে স্কুল ও কলেজ মিলিয়ে ৭টি দল এবং বিশ্ববিদ্যালয় পর্যায় থেকে ৭টি দল অংশগ্রহণ করবে মূল পর্বে। তার আগে সচেতনতামূলক ১০টি রোড শো-এর মাধ্যমে মানুষকে এই অনুষ্ঠানটি সম্পর্কে সম্যক ধারণা দেয়া হবে। বাছাই পর্বের পর তরুণরা তাদের নিজস্ব আইডিয়া এবং দর্শকদের পাঠানো আইডিয়া নিয়ে কাজ করবে কেন্দ্রীয় একটি ওয়ার্কশপ স্টুডিওতে। সেখান থেকে বেরিয়ে আসবে নতুন নতুন রোবট। ২৫টি নিয়মিত টেলিভিশন পর্বে প্রতিযোগিতা করে ৪টি দল নিয়ে অনুষ্ঠিত হবে গালা রাউন্ড। বিজয়ী দুটি দল পাবে ১০ লক্ষ টাকা করে অর্থ পুরস্কার, একটি করে ল্যাপটপ ও প্রাইভেট ইউনিভার্সিটির স্কলারশিপ।

ত্রিভুবনে ব্যস্ত মম

Mom চলচ্চিত্র, নাটক, মডেলিং এই তিন ভুবনে ব্যস্ত সময় পার করছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী জাকিয়া বারী মম। ছবি ও নাটকের অভিনয়ের পাশাপাশি এবার সংগীতশিল্পী মিনারের গানের ভিডিওর মডেল হয়েছেন তিনি। স¤প্রতি মিনারের সুর-কণ্ঠে ‘বাড়াবাড়ি’ শিরোনামের একটি গানের ভিডিও নির্মাণ করেছেন তানিম রহমান অংশু। কলকাতার বিভিন্ন লোকেশনে তৈরি এই গানের মাধ্যমে মিউজিক ভিডিওর পর্দায় হাজির হয়েছেন এই লাক্স তারকা। এটি সম্প্রতি গানচিল মিউজিকের ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছে। নির্মাতা জানান, এতে মমর বিপরীতে নায়ক হিসেবে রয়েছেন কলকাতার রাজদীপ গুপ্ত। ভিডিওতে কণ্ঠশিল্পী হিসেবে উপস্থিত থাকছেন মিনারও। এদিকে, ছোটপর্দায়ও একাধিক খÐ নাটক ও টেলিছবির শুটিং করছেন মম। ঈদের বেশকিছু নাটকের কাজ নিয়ে ব্যস্ত আছেন তিনি। ধারাবাহিক নাটকেও কাজ করছেন তিনি। যার মধ্যে রয়েছে রহমততুল্লাহ তুহিনের ‘যখন কখনো’ ও নজরুমল ইসলাম বাবুর ‘ঘরে বাইরে’। প্রতিটি নাটকে এই অভিনেত্রী ব্যতিক্রমী চরিত্রে অভিনয় করছেন।
ছোটপর্দার পাশাপাশি বড়পর্দায় নিয়মিত অভিনয় করছেন মম। সম্প্রতি মুক্তি পেয়েছে অরুণ চৌধুরী পরিচালিত ইমপ্রেস টেলিফিল্মের ছবি ‘আলতাবানু’। ছবিটিতে মমর অভিনয় অনেকেই প্রশংসা করেন। মুক্তিপ্রতিক্ষীত আরো ছবির মধ্যে রয়েছে তানিম রহমানের ‘স্বপ্নবাড়ি’।