Home আরোও বিভাগ টিভি গাইড অভিনয় নিয়েই থাকতে চাই : নাদিয়া

অভিনয় নিয়েই থাকতে চাই : নাদিয়া

SHARE

টিভি নাটকে নিয়মিত অভিনয় করে যাচ্ছেন অভিনেত্রী নাদিয়া।  খন্ড ও ধারাবাহিক নাটকে অভিনয় নিয়ে রয়েছে তার ব্যস্ততা।  নতুন কিছু ধারাবাহিক নাটকেও অভিনয় করছেন তিনি।  কথা হলো নাদিয়ার সঙ্গে-

আনন্দ আলো: নতুন কি কাজ করছেন?

নাদিয়া: বর্তমানে আমি নতুন তিনটি ধারাবাহিক নাটকের শুটিং শুরু করেছি।  এগুলো হচ্ছে ‘আয়না ঘর’, ‘লড়াই’ ও ‘বাক্সবন্দি’।  পাশাপাশি সিডিউল মাফিক প্রচার চলতি ধারাবাহিকের কাজ করছি।  এছাড়া অঞ্জন আইচের পরিচালনায় নতুন আরেকটি ধারাবাহিকে কাজ করার কথা রয়েছে।  অচিরেই এর শুটিং শুরু করব।

আনন্দ আলো: প্রচার চলতি ধারাবাহিকের খবর কী!

নাদিয়া: বেশ কয়েকটি ধারাবাহিক বিভিন্ন চ্যানেলে প্রচার হচ্ছে।  এরমধ্যে রয়েছে ‘স্বপ্ন’, ‘কমেডি অ্যাট কলোনি’, ‘স্রাট’, ‘গন্তব্য নিরুদ্দেশ’, ‘উত্তরপুরুষ’ ও ‘মেঘে ঢাকা শহর’সহ আরো কিছু নাটক।

আনন্দ আলো: ধারাবাহিকে আপনার চরিত্রের বৈচিত্র্যতা কেমন রয়েছে?

নাদিয়া: আমি সবসময় বেছে বেছে কাজ করি।  প্রত্যেকটি ধারাবাহিকে ভিন্নতা রাখতে চেষ্টা করি।  সবমিলিয়ে সব ধারাবাহিকে একরকম সাড়া না পেলেও প্রত্যাশা পূরণ হচ্ছে।

আনন্দ আলো: আপনার বাস্তব চরিত্রের মতো নাটকে চরিত্র পেয়েছেন, এমন কি কখনো হয়েছে?

নাদিয়া: হ্যাঁ।  এটা অনেকবারই হয়েছে।  এখন ‘বাক্সবন্দি’ নাটকে অভিনয় করছি।  এই ধারাবাহিকে আমি একটি আত্মবিশ্বাসী মেয়ের চরিত্রে অভিনয় করছি।  সব প্রতিকূলতা পেছনে ফেলে নিজেকে পরিপূর্ণ একজন মানুষ হিসেবে প্রতিষ্ঠিত করতে আমাকে লড়াই করতে হচ্ছে।  এই নাটকটির চরিত্রের মতো বাস্তব জীবনেও আমি স্বাধীনচেতা মানুষ।  আত্মবিশ্বাসকে পুঁজি করেই সামনের দিকে এগিয়ে চলছি।

আনন্দ আলো: অভিনয় নিয়ে ভবিষৎ পরিকল্পনা…

নাদিয়া: আমি এখন আর সেভাবে পরিকল্পনা করে কিছু করি না।  সবসময় চেষ্টা করি নিজেকে কাজের মধ্যে ব্যস্ত রাখার।  অভিনয় করছি আর সেটা নিয়েই থাকতে চাই।  সামনে যেন আরো ভালো কাজ করতে পারি সেই চেষ্টাই করব।  ব্যক্তিগত জীবনে ভালো আছি।  এক্ষেত্রে আমার পরিবারের ভূমিকা অনেক বেশি।

দীপ্ত টিভিতে দুই মেগা ধারাবাহিক

palki১৮ নভেম্বর থেকে যাত্রা শুরু করছে স্যাটেলাইট টিভি চ্যানেল দীপ্ত টিভি।  শুরু থেকেই চ্যানেলটিতে দু’টি মেগা ধারাবাহিক নাটক প্রচার হবে।  এক সাধারণ মেয়ের অসাধারণ হয়ে ওঠার গল্প নিয়ে প্রচার শুরু হচ্ছে মেগা সিরিয়াল ‘পালকী’।  এই মেগা সিরিয়াল সপ্তাহে ৬ দিন প্রচারিত হবে।  এতে অভিনয় করেছেন স্নিগ্ধা মোমিন, রানী আহাদ, ইমতু রাতিশ, ঝুনা চৌধুরী, নূনা আফরোজ, মোহাম্মদ বারী, সুজাতা আজিম, গীতশ্রী, শিরিন আলম, আরজুমান্দ আরা বকুল।  প্রখ্যাতঔপন্যাসিক আশাপূণর্া দেবীর কালজয়ী উপন্যাস ‘বালুচরী’র পাতা থেকে উঠে আসা, হার না মানা এক নারীর গল্পনিয়ে মেগা সিরিয়াল ‘অপরাজিতা’।  এই মেগা সিরিয়ালটি সপ্তাহে ৬ দিন প্রচার হবে।  অভিনয় করেছেন মাহবুবা রেজানুর, আফজাল কবীর, চিত্রলেখা গুহ, সায়মা করিম প্রমূখ।

ভারতীয় সিরিয়ালের আদলে পালংক

palonkko-(5)দেশীয় টিভি চ্যানেলগুলোতে ভারতীয় সিরিয়ালের আদলে নাটক নির্মাণ করা নতুন কিছু নয়।  গুলশান এভিনিউ, জীবন সংসার সহ এমন অনেকগুলো নাটক প্রচার হয়েছিল।  সম্প্রতি তেমনই আরেকটি নাটক প্রচার শুরু করছে এশিয়ান টিভি।  আগামী জানুয়ারি মাস থেকে ‘পালংক’ প্রচার শুরু হবে।  দীর্ঘ ধারাবাহিক ‘পালংক’ দিয়ে যাত্রা শুরু করলো এশিয়ান টিভির অঙ্গ প্রতিষ্ঠান ‘এশিয়ান ইন্টারন্যাশনাল মাল্টিমিডিয়া’ প্রোডাকশন হাউজ।  এ উপলক্ষে একটি সংবাদ সম্মেলন এর আয়োজন করা হয়।  সম্মেলনে আলহাজ্ব মো. হারুন-উর-রশিদ সিআইপি, চেয়ারম্যান, এশিয়ান টেলিকাস্ট লিঃ (এশিয়ান টিভি) বলেন- এখন থেকে বড় বাজেটে নানা বৈচিত্রের অনুষ্ঠান, নাটক, সিনেমা, দেশে-বিদেশে ইভেন্ট এর কাজ করবে ‘এশিয়ান ইন্টারন্যাশনাল মাল্টিমিডিয়া’ প্রোডাকশন হাউজ।  অনুষ্ঠানে আরো উপস্হিত ছিলেন এশিয়ান টিভির সিনিয়র ভাইস চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুল, ভাইস চেয়ারম্যান মো. মজিবুর রহমান, ব্যবস্হাপনা পরিচালক মো. মিজানুর রহমান, পরিচালক মো. জামিউল হোসেন জামির, মো. সাজ্জাদ হোসেন রশীদ, মো. মিনার রশীদ, মিসেস গুলশান আরা মিয়া, মিসেস রোকেয়া বেগম নাসিমা, মাহির আলী খান রাতুল, তাওফিক হোসেন খিজির, প্রধান নিবার্হী কর্মকর্তা বেনু শর্মা, প্রধান উপদেষ্টা বার্তা মঞ্জুরুল ইসলাম ও এশিয়ান টিভির উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ।  নাটকটি রচনা ও পরিচালনা করেছেন ইদ্রিস হায়দার।  অভিনয়ে- বাধঁন, শামীমা নাজনীন, দিতি, তুষার খান, আশিক চৌধুরী, অহনা, নিলয়, আরমান পারভেজ মুরাদ, সুব্রত, আসিফ, চন্দ্র, শহিদুল আলম সাচ্চু, রাখি, লতা, জীবন, কোয়েল, কাজী উজ্জল, চম্পা, কুমকুম হাসান, ফারুখ আহমেদ সহ আরো অনেকে।