অনেক ভালো আছি!

অনেক ভালো আছি!

1044
SHARE

ছোটপর্দার পরিচিত মুখ নওরীন হাসান খান জেনী। ব্যসত্ম রয়েছেন ধারাবাহিক ও খণ্ড নাটকের শুটিং নিয়ে। সমসাময়িক ব্যসত্মতা নিয়ে জেনী কথা বলেছেন আনন্দ আলো’র সঙ্গে-

আনন্দ আলো: নতুন কী কাজ করছেন?

জেনী: নতুন একটি বিজ্ঞাপনে কাজ করেছি। এটি প্রাণ-আরএফএল গ্রুপের বিজ্ঞাপন। খুব শিগগিরই বিজ্ঞাপনটি বিভিন্ন চ্যানেলে প্রচার শুরু হবে।

আনন্দ আলো: নতুন কোনো নাটকে অভিনয়…

জেনী: মাছরাঙা টেলিভিশনের ‘নগর আলো’ ধারাবাহিকে কাজ করছি। এর পাশাপাশি ‘দাগ’, ‘গ্র্যান্ডমাস্টার’সহ আরো কিছু ধারাবাহিকে নিয়মিত অভিনয় করছি।

আনন্দ আলো: নিজের কাজ অর্থাৎ অভিনয় দেখেন?

জেনী: শুধু নিজের কাজ নয়। আমি বাসায় থাকলে নিজের কাজের পাশাপাশি অন্যদের কাজও দেখি। কাজ বেশি দেখলেই তো নিজেকে অভিনয়ের ব্যাপারে নানানভাবে সুদরিয়ে নেয়া যায়। অর্থাৎ নিজের ভুল নিজে বের করতে পারি। পাশাপাশি অন্যের কাজ দেখলে কে কেমন অভিনয় করে সেই ধারণাও রাখা যায়।

আনন্দ আলো: চলচ্চিত্রে কাজ করার ইচ্ছা নেই?

জেনী: অবশ্যই আছে। ভালো গল্প কিংবা চরিত্র পেলে চলচ্চিত্রেও আসতে চাই আমি। এটি হলো সবচেয়ে বড় একটি মাধ্যম। সবার মতো এ জায়গাটিতে আমারও ইচ্ছা আছে কাজ করার।

আনন্দ আলো: নতুন সংসার কেমন চলছে?

জেনী: আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। তানভীর অনেক ভালো একজন মানুষ। বিয়ের আগে থেকেই তাঁর সঙ্গে আমার ভালো একটা সম্পর্ক ছিল। সে জায়গা থেকেই মূলত তাকে বিয়ে করে সংসারী হওয়া।

তারকায় ভরপুর এক আনন্দ সন্ধ্যা

Rtv-lux--(14)বাংলা গানের কিংবদনিত্মতুল্য সঙ্গীতশিল্পী রুনা লায়লা গাইলেন ‘এই বৃষ্টি ভেজা রাত’ গানটি। এভাবেই শুরু হলো লাক্স-আরটিভি স্টার অ্যাওয়ার্ড ২০১৫-এর জমকালো আয়োজন। গত ২২ জানুয়ারি বৃহস্পতিবার শীতের সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু আনত্মর্জাতিক সম্মেলন কেন্দ্রে বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভি আয়োজন করে তারকাদের পরিশ্রমের স্বীকৃতি প্রদানের এই অনুষ্ঠান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। এ ছাড়া আরটিভির চেয়ারম্যান সাংসদ মোরশেদ আলম, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হকসহ উপস্থিত ছিলেন আরটিভির ঊর্ধ্বতন কর্মকর্তারা। পঞ্চমবারের মতো আয়োজিত এই পুরস্কার প্রদান অনুষ্ঠানে শুরুতেই দেওয়া হয় আজীবন সম্মাননা। এ বছর আজীবন সম্মাননা পান নাট্যব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম। আরটিভিতে ২০১৫ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যনত্ম প্রচারিত সব অনুষ্ঠানের মধ্য থেকে সৃজনশীল নাট্যকার, পরিচালক, অভিনয়, কণ্ঠশিল্পী, নৃত্যশিল্পীসহ ২৮টি ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হয়। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন রুনা রায়লা, কুমার বিশ্বজিৎ, তাহসান প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে আরও পারফরমেন্স করেন অপি করিম, তারিন, মিম, মেহজাবীন, সজল, মৌসুমী হামিদ, ভাবনা ও পরীমণি। অনুষ্ঠানটি বিভিন্ন ধাপে উপস্থাপনার দায়িত্ব পালন করেন জাহিদ হাসান, রিচি সোলায়মান, মাহফুজ আহমেদ, তারিন ও মারিয়া নূর।

এনটিভিতে শেষ বিকেলের গান

এনটিভিতে শুরু হয়েছে নতুন ধারাবাহিক নাটক ‘শেষ বিকেলের গান’। লাকী ইনাম ও হৃদি হকের রচনায় নাটকটি পরিচালনা করেছেন হৃদি হক ও কামরুজ্জামান রনি। নাটকটিতে অভিনয় করেছেন- মোশাররফ করিম, তানিয়া আহমেদ, লিটু আনাম, সাজু খাদেম, ড. এজাজ, নাঈম, তানজিকা আমিন, নাজনিন হাসান চুমকি, শ্রিয়া সর্বজয়া, সোনিয়া হোসেইন, সৈয়দ হাসান ইমাম, ড. ইনামুল হক, প্রবীর মিত্র, শর্মিলী আহমেদ, দিলারা জামান, ডলি জহুর, শম্পা রেজা প্রমুখ। ‘ঝাপসা ধূলোর শহর পেরিয়ে যেখানে উঁকিঝুঁকি দেয় সবুজ আরমান আহমেদের বৃদ্ধাশ্রম সায়াহ্ন, চার বিঘা জমির ওপর যত্ন ছোঁয়ায় তৈরি। বিজনেস টাইকুন আরমানের এই ওল্ড হোম গড়ে তোলার পেছনের গল্প সবার অজানা থাকলেও এখানকার তরুন ডাক্তার আর দায়িত্ব প্রাপ্তদের আনত্মরিকতার কথা কারো অজানা নয়। নুয়ে পড়া মানুষগুলোকে আনন্দ দেবার চেষ্টায় প্রতিক্ষণ মগ্ন ওরা। কিন্তু যাদের জন্য এই ওল্ড হোম তাদের অতল দু:খগুলোকে আসলেই কতটা ছোঁয়া যায় কিংবা কতোটা আদরে ঢেকে দেয়া যায় ওদের না বলতে পারা গল্পগুলোর দহনকে! এমনি গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘শেষ বিকেলের গান’। নাটকটি প্রতি সপ্তাহের শনিবার ও রবিবার রাত ৮.২০ মিনিটে প্রচার হচ্ছে।